Haryana cabinet expansion: হরিয়ানার খট্টর মন্ত্রিসভায় সম্প্রসারণ আজই, মন্ত্রী হিসেবে শপথ নেবেন দু’জন

Cabinet Expansion: ২০১৯ সালের নির্বাচন জেতার পর, হরিয়ানার বিজেপি ও জেজেপি জোট সরকার ইতিমধ্যেই দু'বছর পূরণ করে ফেলেছে। কিন্তু বিগত দু'বছরে মন্ত্রিসভার কোনও রদবদল বা সম্প্রসারণ হয়নি।

Haryana cabinet expansion: হরিয়ানার খট্টর মন্ত্রিসভায় সম্প্রসারণ আজই, মন্ত্রী হিসেবে শপথ নেবেন দু'জন
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 28, 2021 | 12:09 PM

গুরুগ্রাম: ২০১৯ সালের নির্বাচন জেতার পর, হরিয়ানার বিজেপি ও জেজেপি জোট সরকার ইতিমধ্যেই দু’বছর পূরণ করে ফেলেছে। কিন্তু বিগত দু’বছরে মন্ত্রিসভার কোনও রদবদল বা সম্প্রসারণ হয়নি। দীর্ঘদিন ধরে প্রতীক্ষিত হরিয়ানা মন্ত্রিসভা আজ সম্প্রসারিত হতে চলেছে। জানা গিয়েছে, হরিয়ানার রাজভবনেই হবে শপথ গ্রহণের অনুষ্ঠান।

সরকারি বিবৃতিতে বলা হয়েছে, “২৮ ডিসেম্বর মঙ্গলবার, বিকেল ৪ টের সময় হরিয়ানা রাজভবনে মন্ত্রিসভা সম্প্রসারণের অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।” সূত্রের খবর, বিজেপি ও জেজেপি থেকে একজন করে মন্ত্রী আজ রাজভবনে শপথ নেবেন।

হরিয়ানা সরকারের তরফে মন্ত্রিসভায় রদবদলের কটাদি জানানো হলেও মন্ত্রী পদে কারা কারা শপথ নেবেন সেই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। তবে সূত্রের খবর জননায়ক জনতা পার্টি থেকে তোহানার বিধায়ক দেবেন্দ্র সিং বাবলি ও বিজেপির তরফে হরিয়ানা বিধানসভার বর্তমান অধ্যক্ষ গিয়ান চন্দ্র গুপ্ত বা হিসারের বিধায়ক ডক্টর কমল গুপ্ত মন্ত্রী পদে মনোহর লাল খট্টর মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নিতে পারেন।

৯০ সদস্যের হরিয়ানা বিধানসভায় বিজেপি ও জেজিপির মধ্যে জোট রয়েছে। 2019 বিধানসভা নির্বাচনে, নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ার কারণে, ভোটের পরে জেজিপির সঙ্গে জোট করে বিজেপি। মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার প্রায় দুই সপ্তাহ পরে মন্ত্রিসভার সম্প্রসারণ করেছিলেন মুখ্যমন্ত্রী খাট্টর। এই সময়ে ১০ জনকে মন্ত্রিসভার সদস্য করা হয়েছিল।

জেজিপির তরফে মন্ত্রী হিসেবে দুষ্মন্ত চৌটালা শপথ গ্রহণ করেছিলেন। এরপর জেজিপির অনুপ ধনাককে রাষ্ট্রমন্ত্রী পদে শপথ গ্রহণ করানো হয়। বর্তমানে হরিয়ানা মন্ত্রিসভায় ১২ জন সদস্য রয়েছেন এর মধ্যে, ৬ জন পূর্ণমন্ত্রী, বাকি ৪ জন রাষ্ট্রমন্ত্রী। এখন হরিয়ান নতুন মন্ত্রী হিসেবে কার শপথ নেন সেটাই এখন দেখার।

আরও পড়ুন Kultali Royal Bengal Tiger: কালো কাপড়-প্লাস্টিকে মুড়ে ফেলা হয়েছে খাঁচা, জলপথেই ঝড়খালি যাবে দক্ষিণ রায়

আরও পড়ুন Mayor Firhad Hakim: পুর সভার অন্দরেই মঞ্চ, আজ পুরসভার মেয়র হিসেবে শপথ নিতে চলেছেন ফিরহাদ হাকিম