দেশমুখকে বাঁচাতে ‘ মিথ্যে দাবি’ শরদের, ‘প্রমাণ’ দিল বিজেপি

ফেব্রুয়ারি মাসেই করোনা আক্রান্ত হয়েছিলেন অনিল দেশমুখ (Anil Deshmukh)। সেই বিষয়টিই এ দিন তুলে ধরেছিলেন শরদ পাওয়ার(Sharad Pawar)। এই দাবিকে মিথ্যা প্রমাণে টুইট করলেন বিজেপি নেতা অমিত মালব্য(Amit Malviya)।

দেশমুখকে বাঁচাতে ' মিথ্যে দাবি' শরদের, 'প্রমাণ' দিল বিজেপি
ছবি:PTI
Follow Us:
| Updated on: Mar 22, 2021 | 6:38 PM

মুম্বই: মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ(Anil Deshmukh)-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ উড়িয়ে দিয়ে সোমবার এনসিপি নেতা শরদ পাওয়ার (Sharad Pawar) বলেছিলেন, সেই সময় হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। এবার সেই দাবিরই পাল্টা জবাব দিল বিজেপি(BJP)। পর্যবেক্ষক অমিত মালব্য (Amit Malviya) ১৫ ফেব্রুয়ারির একটি সাংবাদিক বৈঠকের ভিডিয়ো টুইট করে শরদ পাওয়ারকেই মিথ্যাবাদী প্রমাণ করে দিলেন।

শনিবার মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিং (Param Bir Singh) মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে(Uddhav Thackeray)-কে চিঠি লিখে স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ তুলেছিলেন। এরপরই অনিল দেশমুখের পদ নিয়ে অনিশ্চয়তা সৃষ্টি হয়। স্বরাষ্ট্রমন্ত্রী পদ থেকে ইস্তফা দেবেন বলেও শোনা যায়। আজ সকালে সমস্ত জল্পনা উড়িয়ে দিয়ে এনসিপি নেতা শরদ পাওয়ার বলেন, “যে সময়ে তাঁর বিরুদ্ধে তোলাবাজির নির্দেশ দেওয়ার অভিযোগ উঠেছিল, সেই সময় তিনি করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। ৫ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি অবধি হাসপাতালে ভর্তি ছিলেন এবং ১৬ ফেব্রুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি অবধি তিনি নাগপুরে হোম আইসোলেশনে ছিলেন।”

আরও পড়ুন: ‘অম্বানীকাণ্ডে নজর ঘোরাতেই ভুয়ো অভিযোগ’, স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বস্তি দিলেন শরদ পাওয়ার

উল্লেখ্য, গত মাসেই মহারাষ্ট্রের একাধিক নেতার করোনা আক্রান্ত হন। এই তালিকায় অনিল দেশমুখেরও নাম ছিল। নিজেই টুইট করোনা আক্রান্ত হওয়ার কথা জানালেও কবে সুস্থ হয়ে উঠেছিলেন, সে বিষয়ে কিছু জানাননি অনিল দেশমুখ।

এদিকে, প্রাক্তন পুলিশ কর্তা পরমবীর সিং অভিযোগ জানিয়েছিলেন যে ফেব্রুয়ারি মাসেই নিজের আবাসনে বৈঠক করে মুম্বইয়ের বার ও রেস্তরাঁ থেকে মাসে ১০০ কোটি টাকা তোলাবাজির লক্ষ্যমাত্রা দিয়েছিলেন। শরদ পাওয়ার সেই দাবিকে মিথ্যা প্রমাণ করতে হাসপাতালে ভর্তি থাকার তত্ত্ব সামনে রেখেছিলেন।

এর পাল্টা জবাব দিয়ে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক অমিত মালব্য টুইট করে লেখেন, “শরদ পাওয়ার দাবি করেছেন যে অনিল দেশমুখ ৫ থেকে ১৫ ফেব্রুয়ারি হাসপাতালে ও ১৬ থেকে ২৭ ফেব্রুয়ারি কোয়ারেন্টিনে ছিলেন। এদিকে তিনি ১৫ ফেব্রুয়ারিই একটি সাংবাদিক বৈঠক করছিলেন। মুখ থুবড়ে পড়ল মিথ্যা।”

প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিসও সেই সূত্র ধরেই বলেন, “মনে হচ্ছে শরদ পাওয়ারজীকে পরমবীর সিংয়ের চিঠি সম্পর্কে সঠিকভাবে জানানো হয়নি। চিঠিতে দেওয়া মেসেজের বার্তালাপে উল্লেখ করা হয়েছে যে ফেব্রুয়ারি মাসের শেষভাগে এই বৈঠক হয়েছিল। একন কে তদন্ত থেকে নজর ঘোরানোর চেষ্টা করছে?”

আরও পড়ুন: সিবিআই তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টের দারস্থ পরমবীর সিং