‘অম্বানীকাণ্ডে নজর ঘোরাতেই ভুয়ো অভিযোগ’, স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বস্তি দিলেন শরদ পাওয়ার

প্রাক্তন পুলিশকর্তা পরমবীর সিং(Param Bir Singh)-র আনা অভিযোগের পরই বিপাকে পড়েছিলেন অনিল দেশমুখ (Anil Desh) ও আগাড়ি সরকার। তবে আজ শরদ পাওয়ার (Sharad Pawar) বলেন, "গোটা অভিযোগটি ভুয়ো। মুকেশ অম্বানীর তদন্ত থেকে নজর ঘোরাতেই এই অভিযোগ আনা হয়েছে।"

'অম্বানীকাণ্ডে নজর ঘোরাতেই ভুয়ো অভিযোগ', স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বস্তি দিলেন শরদ পাওয়ার
সাংবাদিক বৈঠকে শরদ পাওয়ার। ছবি:PTI
Follow Us:
| Updated on: Mar 22, 2021 | 2:07 PM

মুম্বই: রাত পোহাতেই মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ(Anil Deshmukh)-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ নিয়ে অবস্থান বদলালেন এনসিপি নেতা শরদ পাওয়ার (Sharad Pawar)। রবিবার অনিল দেশমুখের বিরুদ্ধে ওঠা অভিযোগকে “গুরুতর” বলে অ্যাখ্যা দিয়েছিলেন শরদ পাওয়ার। সোমবারই সেই বিষয়েই ১৮০ ডিগ্রি ঘুরে তিনি বললেন, “মুকেশ অম্বানীর বাড়ির সামনে থেকে বিস্ফোরক উদ্ধারের মামলা থেকে নজর ঘোরাতেই ভুয়ো অভিযোগ এনেছেন পরমবীর সিং।”

শিল্পপতি মুকেশ অম্বানী(Mukesh Ambani)-র বাড়ি অ্যান্টিলিয়ার সামনে থেকে বিস্ফোরক বোঝাই গাড়ি উদ্ধারের ঘটনার তদন্ত শুরু হওয়ার কিছুদিন পরই পুলিশ কমিশনার পরমবীর সিংকে সরিয়ে দেওয়া হয়। তাঁর জায়গায় দায়িত্ব নেন হেমন্ত নাগরালে। এরপরই শনিবার পরমবীর সিং শনিবার মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে একটি চিঠি লেখেন। সেই চিঠিতে তিনি বলেন, অম্বানীকাণ্ডে ধৃত পুলিস অফিসার সচিন ভাজ়ে(Sachin Vaze)-কে প্রতি মাসে ১০০ কোটি টাকা তোলাবাজির লক্ষ্যমাত্রা দিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ।

এই চিঠি প্রকাশ্যে আসার পরই বিজেপির তরফে অনিল দেশমুখের পদত্যাগের দাবি তোলা হয়। চাপ সৃষ্টি হয় মহাবিকাশ আগাড়ি সরকারের উপরও। এই বিষয়ে গতকালই এনসিপি নেতারা বৈঠকে বসেন। বিকেলেই জানানো হয়, অনিল দেশমুখের পদত্যাগের কোনও প্রয়োজন নেই। আজ সকালে দিল্লিতে শরদ পাওয়ারের বাড়িতে আগাড়ি সরকারের বৈঠক হওয়ার কথাও রয়েছে।

আরও পড়ুন: করোনা আক্রান্ত হলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী

এ দিন এনসিপি নেতা শরদ পাওয়ার বলেন, “স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিং যে অভিযোগগুলি এনেছেন, তা কেবল অম্বানীকাণ্ডের তদন্ত থেকে নজর ঘোরানোর চেষ্টা।” সাংবাদিকদের তিনি বলেন, “আসল গুরুত্বপূর্ণ বিষয় হল অম্বানীর বাড়ির সামনে বোমাতঙ্ক। অপরাধ দমন শাখা গ্রেফতারি শুরু করার পরই স্পষ্ট হয়ে গিয়েছে, কে হিরেনকে খুন করেছিল। আগামিদিনে তদন্তে এও জানা যাবে যে কার নির্দেশে খুন করা হয়েছিল মনসুখ হিরেনকে।”

অনিল দেশমুখের বিরুদ্ধে কোনও কঠোর পদক্ষেপ করা হবে না, এ কথা সাফ জানিয়ে দিয়ে তিনি বলেন, “মুম্বইয়ের অপরাধ দমন শাখা সঠিক পথেই তদন্তকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তদন্ত থেকে নজর ঘোরাতেই ভুয়ো অভিযোগগুলি এনেছেন পরমবীর সিং।”

আরও পড়ুন: সারদা কাণ্ডে এবার মুম্বইতে তল্লাশি সিবিআই-এর, নজরে সেবি আধিকারিকেরা