আগরতলায় জারি হচ্ছে নৈশ কার্ফু, সংক্রমণ নিয়ন্ত্রণে বাতিল সমস্ত পরীক্ষাও

মঙ্গলবার রাজ্যের মুখ্যসচিব মনোজ কুমার একটি নির্দেশিকা জারি করে নৈশ কার্ফুর কথা ঘোষণা করেন। তিনি জানান, পরবর্তী নির্দেশিকা জারি না হওয়া অবধি আগরতলায় ১৪৪ ধারা জারি থাকবে।

আগরতলায় জারি হচ্ছে নৈশ কার্ফু, সংক্রমণ নিয়ন্ত্রণে বাতিল সমস্ত পরীক্ষাও
ফাইল চিত্র।

আগরতলা: বাকি রাজ্যের মতো ত্রিপুরাতেও বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬০ জন। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার থেকে রাজধানী আগরতলায় অনির্দিষ্টকালের জন্য নৈশ কার্ফু জারি করল ত্রিপুরা সরকার। রাত ১০টা থেকে ভোর ৫টা অবধি কার্ফু জারি থাকবে।

মঙ্গলবার রাজ্যের মুখ্যসচিব মনোজ কুমার একটি নির্দেশিকা জারি করে নৈশ কার্ফুর কথা ঘোষণা করেন। তিনি জানান, পরবর্তী নির্দেশিকা জারি না হওয়া অবধি আগরতলায় ১৪৪ ধারা জারি থাকবে। স্বাস্থ্য, পুলিশ, বিদ্যুৎ, পানীয় জল সহ অত্যাবযকীয় পরিষেবার ক্ষেত্রেই কেবল ছাড় দেওয়া হয়। সংক্রমণের কারণে নিয়োগ সংক্রান্ত সমস্ত পরীক্ষাও বাতিল করা হয়েছে।

একইসঙ্গে জনসমাগমের ক্ষেত্রেও নয়া নির্দেশিকা জারি করা হয়েছে। বদ্ধ জায়গায় কোনও সামাজিক. সাংস্কৃতিক বা রাজনৈতিক অনুষ্ঠানের ক্ষেত্রে ১০০ জনের বেশি জমায়েতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। খোলা জায়গায় অনুষ্ঠান করলে সর্বাধিক ২০০ জন ব্যক্তি উপস্থিত থাকতে পারবে বলে জানানো হয়েছে। প্রতিটি অনুষ্ঠানের ক্ষেত্রেই পুলিশ বা প্রশাসনের কাছ থেকে আগে অনুমতি নিতে হবে বলে জানানো হয়েছে।

বিয়ের অনুষ্ঠানে ১০০ জন ও শেষকৃত্যের অনুষ্ঠানে ২০ জনের বেশি উপস্থিত থাকতে পারবে বলে জানানো হয়েছে। মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায় রাখা বাধ্যতামূলক বলে ঘোষণা করা হয়েছে। ৬৫ বছরের উর্ধ্ব ব্যক্তিদের বিনা প্রয়োজনে বাড়ি থেকে বের হতে বারণ করা হয়েছে। সংক্রমণ নিয়ন্ত্রণে রাজ্যবাসীকেও বিনা প্রয়োজনে বের হতে বারণ করা হয়েছে।

আরও পড়ুন: রক্ত বন্যা বইছে ঘরে, উদ্ধার প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে-বৌমা ও নাতনির দেহ, রহস্য মৃত্যু ঘিরে

Click on your DTH Provider to Add TV9 Bangla