Corona Cases and Lockdown News: কোভিড পজিটিভ শশী, নিয়েছিলেন ভ্যাকসিনের দু’টি ডোজ়

| Edited By: | Updated on: Apr 22, 2021 | 8:50 AM

দেশে ক্রমশ বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। নিত্যদিন ,সংক্রমণের নতুন রেকর্ড তৈরি হচ্ছে দেশে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছে ২ লাখ ৯৫ হাজার মানুষ।

Corona Cases and Lockdown News: কোভিড পজিটিভ শশী, নিয়েছিলেন ভ্যাকসিনের দু'টি ডোজ়
ফাইল ছবি

করোনায়া আক্রান্ত হলেন কংগ্রেস সাংসদ শশী থারুর। করোনা আক্রান্ত হয়েছেন শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্কও। টুইট করেই এ কথা জানিয়েছেন তিনি।  এ দিকে পুরনো সব রেকর্ড ভেঙে চুরে গেল একনিমেষেই। একদিনেই দেশে করোনা আক্রান্ত প্রায় তিন লাখ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, একদিনেই দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯৫ হাজার ৪১ জনের। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২০২৩ জনের। এই নিয়ে দেশে গোটা দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ কোটি ৫৬ লাখ ১৬ হাজার ১৩০। মৃতের সংখ্যা পৌঁছেছে ১ লাখ ৮২ হাজার ৫৫৩-এ। বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ২১ লাখ ৫৭ হাজার ৫৩৮। করোনা সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 21 Apr 2021 11:28 PM (IST)

    কোভিড পজিটিভ শশী, নিয়েছিলেন ভ্যাকসিনের দু’টি ডোজ়

    কোভিডের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় জেরবার গোটা দেশ। অধীর রঞ্জন চৌধুরীর পর এ বার করোনায় আক্রান্ত হলেন কংগ্রেসের আরেক সাংসদ শশী থারুরও। টুইট করে করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি জানিয়েছেন তিনি। উল্লেখযোগ্যভাবে, করোনার দু’টি ডোজই নিয়েছিলেন তিনি। করোনায় আক্রান্ত হয়েছেন শশীর ৮৫ বছর বয়সী মা এবং বোনও।

  • 21 Apr 2021 04:50 PM (IST)

    করোনা পরিস্থিতিতে অক্সিজেন এক্সপ্রেস চালাবে রেল, মধ্য ও উত্তরপ্রদেশের আবেদনে সিলমোহর

    কোভিদের দ্বিতীয় পর্যায়ে সংক্রমণের পাশাপাশি সবচেয়ে বেশি যা চিন্তা বৃদ্ধি করছে তা হল অক্সিজেনের ঘাটতি এবং মৃত্যু হার। পরিসংখ্যান বলছে দেশে এই হার প্রায় সমান। বর্তমানে দেখা গিয়েছে, করোনায় আক্রান্ত বেশিরভাগেরই প্রাথমিক লক্ষণ হচ্ছে শ্বাসকষ্ট। ৪৭.৫ শতাংশ রোগীর দেহে অন্যান্য উপসর্গের পাশাপাশি শ্বাসকষ্টের সমস্যা দেখা গিয়েছে। এই পরিস্থিতিতে অক্সিজেন এক্সপ্রেস চালিয়ে রাজ্যগুলিকে অক্সিজেনের যোগান দেওয়া হবে। রাজ্য সরকারগুলির আবেদনের প্রেক্ষিতে দ্রুত সংশ্লিষ্ট রাজ্যগুলিতে অক্সিজেন এক্সপ্রেস চালু করা হবে বলে জানাল রেল।

    বিস্তারিত পড়ুন: করোনা পরিস্থিতিতে অক্সিজেন এক্সপ্রেস চালাবে রেল, আবেদন মধ্য ও উত্তরপ্রদেশের

  • 21 Apr 2021 03:43 PM (IST)

    করোনা আক্রান্ত শিক্ষামন্ত্রী

    করোনা আক্রান্ত হয়েছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক। টুইট করে এ কথা জানিয়েছেন তিনি। চিকিৎসকদের পরামর্শ মতো চলছেন তিনি। তাঁর সংস্পর্শে আসা প্রত্যেককে করোনা পরীক্ষা করানোর আর্জি জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

  • 21 Apr 2021 03:39 PM (IST)

    হাসপাতালে অক্সিজেন লিক হয়ে বিপর্যয়, মৃত ২২

    করোনা বিধ্বস্ত মহারাষ্ট্রের নাসিকেই জাকির হোসেন হাসপাতালে অক্সিজেন লিক হয়ে ভয়ঙ্কর বিপর্যয়। যার ফলে কোভিড ওয়ার্ডে অন্তত ২২ রোগীর মৃত্যু হয়েছে, এমনটাই সংবাদ মাধ্যমকে জানিয়েছেন সেখানকার জেলাশাসক। গুরুতর অসুস্থ অনেকে। আশঙ্কাজনক অবস্থায় ৩১ জন রোগীদের অন্যত্র স্থানান্তর করা হয়েছে। হাসপাতালে ১৭১ জন রোগী ভর্তি ছিলেন।

    বিস্তারিত পড়ুন: ভিডিয়ো: হাসপাতালে অক্সিজেন লিক হয়ে ভয়ঙ্কর বিপর্যয়, মৃত বেড়ে ২২

  • 21 Apr 2021 12:04 PM (IST)

    দামো জেলা হাসপাতালে অক্সিজেন লুঠ

    মধ্য প্রদেশের দামো জেলা হাসপাতালে গতকাল রাতে অক্সিজেন ট্রাক আসতেই লুঠপাট চালায় কিছু মানুষ। অভিযুক্তদের চিহ্নিতকরণের চেষ্টা চলছে।

  • 21 Apr 2021 12:02 PM (IST)

    করোনা আক্রান্ত ধোনির মা-বাবা

    করোনা আক্রান্ত হলেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির মা-বাবা। তাঁদের রাঁচীর একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

  • 21 Apr 2021 12:00 PM (IST)

    করোনা রুখতে রামনবমীতেই লকডাউন চণ্ডীগঢ়ে

    রাজ্যবাসীকে অনুরোধ করেও বোঝানো যাচ্ছে না। তাই এ বার লকডাউনের পথে হাটল পঞ্জাব সরকার। রামনবমী উপলক্ষ্যে ভিড় হবে, এই আশঙ্কায় এ দিন সকাল থেকে চণ্ডীগঢ়ে জারি করা হয়েছে একদিনের লকডাউন।

  • 21 Apr 2021 11:58 AM (IST)

    নেই সামাজিক দূরত্ব, উপচে পড়া ভিড় উত্তর ২৪ পরগণার বাজারে

    রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছুঁইছুঁই। এ দিকে, বাজারে উপচে পড়া ভিড়। ভোটবাজারে এমনিতেই রাজ্যে বেড়েছে করোনা সংক্রমণ। তারই মাঝে সামাজিক দূরত্ব ভুলে উপচে পড়া ভিড় দেখা গেল উত্তর ২৪ পরগণার পানপুরে।

  • 21 Apr 2021 11:48 AM (IST)

    রামনবমীতে বন্ধ মন্দির! বাইরে থেকেই প্রণাম ঠুকলেন পুণ্যার্থীরা

    ১ মে অবধি কার্ফু জারি রয়েছে মহারাষ্ট্রে। এদিকে, আজ রামনবমী। কার্ফুর নিয়ম অনুযায়ী মন্দির বন্ধ থাকায় বাইরে থেকেই প্রণাম সারতে দেখা গেল পুণ্যার্থীদের।

  • 21 Apr 2021 11:44 AM (IST)

    করোনার স্ট্রেনে আদৌই কি কার্যকরী কোভ্যাক্সিন?

    তৃতীয় ট্রায়াল শেষ করার আগেই জরুরিভিত্তিতে প্রয়োগে ছাড়পত্র পেয়েছিল কোভ্যাক্সিন। কেন্দ্রের তরফে দাবি করা হয়েছিল, করোনার স্ট্রেনের বিরুদ্ধে কার্যকরী এই প্রতিষেধক। যদিও উল্টো কথা কোভ্যাক্সিন নির্মাতার মুখে। তাদের দাবি, স্ট্রেনের বিরুদ্ধে কোভ্যাক্সিনের কার্যকরিতার কোনও তথ্য এ পর্যন্ত মেলেনি।

    বিস্তারিত পড়ুন: করোনা কড়চা: ‘মেড-ইন-ইন্ডিয়া’ ভ্যাকসিনের কার্যকরিতায় ধোঁয়াশা! কেন্দ্রের সঙ্গে মতভেদ কোভ্যাক্সিন নির্মাতার

  • 21 Apr 2021 11:40 AM (IST)

    কেরলে বন্ধ একাধিক টিকাকরণ কেন্দ্র

    মজুত নেই করোনা টিকা, তাই মঙ্গলবার থেকে একাধিক টিকাকরণ কেন্দ্র অনির্দিষ্টকালের জন্য বন্ধ হল কেরলে। এরজন্য কেন্দ্রকেই দায়ী করেছে রাজ্য সরকার। তাদের তরফে জানানো হয়েছে, কেন্দ্রের কাছে ৫০ লক্ষ টিকা চেয়ে পাঠালেও মাত্র ২ লক্ষ টিকা পাঠানো হয়েছিল ১৬ এপ্রিল।

    বিস্তারিত পড়ুন: ৫০ লক্ষের বদলে মিলেছে ২ লক্ষ করোনা টিকা, বন্ধ হল কেরলের একাধিক টিকাকেন্দ্র

  • 21 Apr 2021 11:36 AM (IST)

    গুজরাটে করোনা পরীক্ষার খরচ কমানোর দাবি

    রাজস্থানে কংগ্রেস সরকার করোনা পরীক্ষার দাম ৩৫০ টাকা বেধে দিয়েছে। এর দেখাদেখি গুজরাটেও আরটি-পিসিআর পরীক্ষার মূল্য কমানোর দাবি জানাল রাজ্য কংগ্রেস।

    বিস্তারিত পড়ুন: ‘প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীর রাজ্যেই লুঠ চলছে’, করোনা পরীক্ষার ধার্য মূল্য কমানোর দাবি কংগ্রেসের

  • 21 Apr 2021 11:27 AM (IST)

    উত্তর প্রদেশে বিনামূল্যে করোনা টিকা

    কেন্দ্রের তরফে ১৮ উর্ধ্বদের টিকাকরণের ঘোষণা করতেই বিনামূল্যে টিকাকরণের প্রতিশ্রুতি দিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

    বিস্তারিত পড়ুন: করোনাকে হারাতে বড় ঘোষণা যোগীর, ১৮ উর্ধ্ব সকলে টিকা পাবেন বিনামূল্যেই

  • 21 Apr 2021 11:22 AM (IST)

    বয়সসীমা না মেনেই ভাগ্নে টিকা নেওয়ায় বিপাকে দেবেন্দ্র ফড়নবীস

    নাগপুরের ন্যাশনাল ক্যানসার ইন্সটিটিউটে তন্ময় করোনা টিকার দ্বিতীয় ডোজ় নেয় দেবেন্দ্র ফড়নবীসের ভাগ্নে ও বিজেপি নেত্রী শোবাতাই ফড়নবীসের নাতি তন্ময় ফড়নবীস। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি পোস্ট করতেই বিতর্কের ঝড় ওঠে।

    বিস্তারিত পড়ুন: বয়সসীমা ভেঙেই করোনা টিকা নিলেন ভাগ্নে, সমালোচনায় রাতারাতি ভোলবদল প্রাক্তন মুখ্যমন্ত্রীর

  • 21 Apr 2021 11:19 AM (IST)

    রেমিডেসিভিরের নামে শিশিতে জল বিক্রি

    নাগপুরের একটি হাসপাতালের দুই কর্মী রেমিডেসিভিরের নামে বিক্রি করছিল জল। এক রোগীর পরিবারের কাছে প্রথমে ৪০ হাজার টাকা দাবি করা হলেও পরে তা কমিয়ে ২৮ হাজার টাকায় দুটি ভাইল বিক্রি করা হয়। কিন্তু করোনা রোগীর পরিবারের সন্দেহ হওয়ায় তাঁরা পুলিশে খবর দেন। তারপরই বিকেলে ওই দুই যুবককে গ্রেফতার করা হয়।

    বিস্তারিত পড়ুন: ২৮ হাজার টাকায় বিক্রি হচ্ছে রেমিডেসিভিরের নামে জল! পুলিশের জালে ২ যুবক

  • 21 Apr 2021 11:16 AM (IST)

    রাজধানীতে একদিনেই আক্রান্ত প্রায় ৩০ হাজার

    মহারাষ্ট্রের সঙ্গেই পাল্লা দিয়ে দিল্লিতেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার রাজধানীতে করোনা আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৩৯৫ জন। মৃত্যু হয়েছে ২৭৭ জনের।

    বিস্তারিত পড়ুন: দৈনিক আক্রান্ত ৩০ হাজার ছুঁইছুঁই, চরম অক্সিজেন সঙ্কট রাজধানীতে

  • 21 Apr 2021 10:12 AM (IST)

    ১৩ কোটির গণ্ডি পার করল দেশে টিকাকরণের সংখ্যা

    করোনা সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে দেশে বাড়ছে টিকাকরণের সংখ্যাও। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, দেশে এখনও অবধি মোট ১৩ কোটি ১ লাখ ১৯ হাজার ৩১০জনকে টিকা দেওয়া হয়েছে। বর্তমানে ৪৫ উর্ধ্ব ব্যক্তিদের টিকাকরণ কর্মসূচি চললেও আগদামী ১ মে থেকে দেশে  ১৮ বছরের উর্ধ্বে সকলেই টিকা নিতে পারবেন।

Published On - Apr 21,2021 11:28 PM

Follow Us: