জিনস-টি শার্ট পরা যাবে না সিবিআই অফিসে, নয়া ডিরেক্টর আসতেই জারি ফর্মাল ‘ফতোয়া’

দেশের সব সিবিআই অফিসের জন্য জারি হল এই নির্দেশিকা। চুল-দাড়িও কেটে আসতে হবে।

জিনস-টি শার্ট পরা যাবে না সিবিআই অফিসে, নয়া ডিরেক্টর আসতেই জারি ফর্মাল 'ফতোয়া'
ফাইল ছবি
tannistha bhandari

|

Jun 04, 2021 | 7:17 PM

নয়া দিল্লি: ফর্মাল পোশাক চল থাকলেও কড়া কোনও নিয়ম বিধি ছিল না। সময়ের সঙ্গে সঙ্গে নিয়ম নিজেরাই পাল্টে ফেলেছিলেন অফিসাররা। অফিসে আরামদায়ক পোশাক পরার ক্ষেত্রেই জোর দিয়েছিলেন তাঁরা। জিনস, টিশার্ট পরার চল তৈরি হয়ে গিয়েছিল আপনা থেকেই। এ বার নতুন ডিরেক্টর এসেই চালু করলেন নয়া নিয়ম। অফিসে আর পরা যাবে না ক্যাজুয়াল পোশাক। এ বার থেকে ফর্মাল পোশাকেই জোর দিতে হবে।

জিনস, টিশার্ট একেবারেই পরা যাবে না। দাড়িও রাখা যাবে না। চুল কাটতে হবে ছোট করে। সিবিআই কর্মীদের জন্য এমনই বিধান দিয়েছেন সদ্য নিযুক্ত ডিরেক্টর সুবোধ কুমার জয়সওয়াল। ২৫ মে এই পদে এসেছেন তিনি। তারপরই জারি হয়েছে এই নির্দেশিকা। অফিসে কী পরে আসতে হবে, সেই সংক্রান্ত একটি নির্দেশিকা পাঠানো হয়েছে সিবিআই–এর সব দফতরে। নতুন পোশাকবিধিতে বলা হয়েছে, পুরুষ কর্মীদের শার্ট, ফর্মাল ট্রাউজার, জুতো পরে অফিস ঢুকতে হবে। গোঁফ, দাড়ি ছেঁটে আসতে হবে। স্পোর্টস শু, টিশার্ট পরা চলবে না। মহিলা কর্মীদের শাড়ি, সালোয়ার কামিজ, শার্ট ও ট্রাউজার পরা যাবে। জিনস পরা চলবে না।

আরও পড়ুন: ‘শুধুই প্রচারের আলো পাওয়ার চেষ্টা’, হাইকোর্টে খারিজ জুহির ৫জি মামলা

দেশের সব সিবিআই অফিসে এই বিধি মানতে হবে। নিয়ম মানা হচ্ছে কিনা, দেখার দায়িত্ব ওই দফতরের প্রধানের। নাম প্রকাশে অনিচ্ছুক এক আধিকারিক জানিয়েছেন, গত কয়েক বছর ধরে অনেকেই ক্যাজুয়াল পোশাক পরে অফিসে আসা শুরু করেছিলেন। সে দিক দিয়ে খুবই এই নির্দেশ গুরুত্বপূর্ণ। এতে সামঞ্জস্য তৈরি হবে বলে মনে করেন তিনি।

আরও পড়ুন: ভ্যাকসিন নেওয়ার পর করোনা আক্রান্ত হলেও ভয় নেই মৃত্যুর: এইমস

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla