Ansarul Islam terrorist: কৃষকের ছদ্মবেশে জিহাদি কার্যক্রম! অসমে ফের গ্রেফতার এক বাংলাদেশী জঙ্গি

Bangladeshi terrorist arrested in Assam: অসমের বরপেটা জেলা থেকে ফের গ্রেফতার করা হল বাংলাদেশী সন্ত্রাসবাদী সংগঠন আনসারুল ইসলামের এক জঙ্গি। এর আগে বরপেটা জেলাতেই এই জঙ্গি সংগঠনের আরও বেশ কয়েকজন সদস্যকে গ্রেফতার করা হয়েছিল।

Ansarul Islam terrorist: কৃষকের ছদ্মবেশে জিহাদি কার্যক্রম! অসমে ফের গ্রেফতার এক বাংলাদেশী জঙ্গি
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 07, 2022 | 1:37 PM

বরপেটা: অসমের বরপেটা জেলা থেকে গ্রেফতার করা হল আরও এক বাংলাদেশী সন্ত্রাসবাদীকে। তার সঙ্গেও বাংলাদেশী জঙ্গি সংগঠন ‘আনসারুল ইসলাম’এর যোগ রয়েছে বলে অভিযোগ। প্রসঙ্গত, সম্প্রতি গুয়াহাটিতে এক সাংবাদিক সম্মেলনে রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা দাবি করেছিলেন, গত পাঁচ মাসে অসমে আনসারুল ইসলামের সঙ্গে জড়িত পাঁচটি মডিউলের পর্দাফাঁস করা হয়েছে। তিনি আরও অভিযোগ করেছিলেন, অসমের যুবকদের সন্ত্রাসবাদী কার্যকলাপে প্ররোচিত করার লক্ষ্যেই ওই জঙ্গি মডিউলগুলি কাজ করছিল।

রবিবার (৭ অগস্ট) অসম পুলিশ জানিয়েছে, ‘আনসারুল ইসলাম’এর সঙ্গে জড়িত সন্দেহে আরও এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ওই ব্যক্তির নাম আবু বক্কর। গত ৩ অগস্ট সে পুলিশের কাছে আত্মসমর্পণ করেছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর, শুক্রবার রাতে তাকে গ্রেফতার করা হয়। শনিবারই তাকে আদালতে তোলা হয়েছিল। বিচারক তাকে পাঁচ দিনের পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন। অসম পুলিশের এক পদস্থ কর্তা বলেছেন, “জিজ্ঞাসাবাদের সময়, আনসারুল ইসলামের সাথে আবু বক্করের সরাসরি যোগসূত্রের ইঙ্গিত পাওয়া গিয়েছে। আনসারুল ইসলামকে এর আগে আনসারুল বাংলা টিম বলা হতো। আবু বক্কর একজন সাধারণ কৃষকের ছদ্মবেশে জিহাদি কার্যক্রম চালাত।”

এর আগে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেছিলেন, আনসারুল ইসলাম জঙ্গি সংগঠনের ছয়জন বাংলাদেশী জঙ্গি অসমে অনুপ্রবেশ করেছিল। তাদের লক্ষ্য ছিল যুবদের জঙ্গিবাদে অনুপ্রাণিত করে। চলতি বছরের মার্চ মাসে বরপেটা থেকেই তাদের প্রথম জঙ্গি মডিউল ধরা পড়েছিল বলে জানিয়েছিলেন অসমের মুখ্যমন্ত্রী। প্রথম মডিফউলটির পর্দাফাঁস করার সময় অসম পুলিশ ওই ছয়জনের মধ্যে একজনকে গ্রেফতারও করেছিল। তার সঙ্গে সঙ্গে আরও পাঁচজনকে গ্রেফতার করা হয়েছিল। এরপর মার্চ এবং এপ্রিল মাসে আরও ১১ জনকে গ্রেফতার করা হয়েছিল। গত ২৭ জুলাই ভোররাতে আনসারুল ইসলামের সঙ্গে জড়িত আরও নয়জনকে গ্রেফতার করা হয়েছিল।