অপব্যবহার রুখতে ফেসবুক, টুইটারকে তলব সংসদীয় কমিটির

এর আগেও অক্টোবর মাসে ফেসবুক ও টুইটারের প্রতিনিধিদের সঙ্গে তথ্য সুরক্ষা ও গোপনীয়তা নিশ্চিত করার বিষয়ে যৌথ মিটিং করেছিল সংসদীয় কমিটি।

অপব্যবহার রুখতে ফেসবুক, টুইটারকে তলব সংসদীয় কমিটির
সোশ্যাল, মিডিয়ার জন্য নিয়মাবলী তৈরি করল কেন্দ্র
Follow Us:
| Updated on: Jan 17, 2021 | 9:14 PM

নয়া দিল্লি: সারা বিশ্বে প্রশ্ন উঠছে তথ্য সুরক্ষা নিয়ে। হোয়াটসঅ্যাপ নতুন নীতি নিয়ে আসার পর ইতিমধ্যেই অন্য অ্যাপে যেতে শুরু করেছেন নেটিজেনরা। এই আবহেই সোশ্যাল মিডিয়ার অপব্যবহার রুখতে ফেসবুক (Facebook) ও টুইটারকে (Twitter) সমন পাঠাল সংসদীয় কমিটি।

দেশবাসীর অধিকার নিশ্চিত করতে ও সোশ্যাল মিডিয়ার অপব্যবহার রুখতে এবং নেট জগতে নারী সুরক্ষা নিশ্চিত করতে তাই ২১ জানুয়ারি সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসবে সংসদীয় কমিটি। সেদিন সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষগুলির কাছ থেকে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন খবরের মাধ্যমের অপব্যবহার রোখা ও ডিজিটাল মাধ্যমে নারী সুরক্ষা নিশ্চিত করার বিষয়ে সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষগুলির বক্তব্য শুনবে সংসদীয় কমিটি।

আরও পড়ুন: বালাকোট এয়ার স্ট্রাইকের কথা তিন দিন আগেই জানতেন অর্ণব গোস্বামী!

এর আগেও অক্টোবর মাসে ফেসবুক ও টুইটারের প্রতিনিধিদের সঙ্গে তথ্য সুরক্ষা ও গোপনীয়তা নিশ্চিত করার বিষয়ে যৌথ মিটিং করেছিল সংসদীয় কমিটি। সেবার সংসদীয় কমিটির কাছে হাজিরা দিয়েছিলেন ভারতে ফেসবুকের পাবলিক পলিসি ডিরেক্টর আঁখি দাস। তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল, তাঁর নির্দেশেই নাকি বিজেপি নেতার উস্কানিমূলক বক্তব্যে বাধা দেয় না ফেসবুক। প্রথমে আমেরিকার সংবাদ মাধ্যেমে এই বিষয়ে খবর প্রকাশিত হলে নড়েচড়ে বসে বিরোধীরা। তার পর থেক ক্রমেই বিরোধীরা সুর চড়িয়েছেন সোশ্যাল মিডিয়ার বিজেপি-সংযোগের বিরুদ্ধে।