কমল গতি, দেশে দ্বিতীয় দিনে টিকা পেলেন ১৭ হাজারেরও বেশি মানুষ

স্বাস্থ্যমন্ত্রকের সহ-সম্পাদক ডঃ মনোহর অগনানি জানিয়েছেন, প্রত্যেক রাজ্যকে সপ্তাহে ৪ দিন করোনা টিকাকরণের উপদেশ দেওয়া হয়েছে।

কমল গতি, দেশে দ্বিতীয় দিনে টিকা পেলেন ১৭ হাজারেরও বেশি মানুষ
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jan 17, 2021 | 10:06 PM

নয়া দিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে শুরু হয়েছে বিশ্বের বৃহত্তম করোনা টিকাকরণ (COVID vaccine)। লক্ষ্যমাত্রা পূরণ না হলেও ১৬ জানুয়ারি টিকা পেয়েছেন প্রায় ১ লক্ষ ৯১ হাজার মানুষ। তবে দ্বিতীয় একলাফে অনেকটাই নীচে নামল টিকা বন্টনের গতি। দ্বিতীয় দিনে করোনা টিকা পেলেন ১৭ হাজারের বেশি মানুষ। তবে কম টিকাকরণ হওয়া নিয়ে মোটেই বিচলিত নয় স্বাস্থ্যমন্ত্রক। টিকাকরণ কৌশল অনুযায়ী এটাই স্বাভাবিক বলছেন স্বাস্থ্যমন্ত্রকের আধিকারিকরা।

স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, দ্বিতীয় দিনে করোনা টিকাকরণ হয়েছে ৬ রাজ্যে। অন্ধ্র প্রদেশ, অরুনাচল প্রদেশ, কর্নাটক, মনিপুর ও তামিলনাড়ুর মোট ৫৫৩ টি সেশান সাইটে করোনা টিকাকরণ হয়েছে। যাতে অন্যান্য রোগীদের অসুবিধা না হয়, তাই জেনে বুঝেই কমানো হয়েছে টিকা বন্টনের দ্রুততা।

স্বাস্থ্যমন্ত্রকের সহ-সম্পাদক ডঃ মনোহর অগনানি জানিয়েছেন, প্রত্যেক রাজ্যকে সপ্তাহে ৪ দিন করোনা টিকাকরণের উপদেশ দেওয়া হয়েছে। যেহেতু আজ রবিবার, তাই মাত্র ৬ রাজ্যে করোনা টিকাকরণ হয়েছে। বেশির ভাগ রাজ্যই কেন্দ্রের উপদেশ মেনে সপ্তাহে ৪ দিন করোনা টিকাকরণের পথে হেঁটেছে কিন্তু মিজোরাম সপ্তাহে ৫ দিন ও অন্ধ্র প্রদেশ সপ্তাহে ৬ দিন করোনা টিকাকরণ করছে।

আরও পড়ুন: অপব্যবহার রুখতে ফেসবুক, টুইটারকে তলব সংসদীয় কমিটির

শনিবার করোনা টিকা নেওয়ার কথা ছিল ৩ লক্ষ ভারতীয়র। কিন্তু যেহেতু টিকাকরণ ঐচ্ছিক, তাই টিকা নেন ১ লক্ষ ৯১ হাজার জন। দেশে দু’টি প্রতিষেধক আপদকালীন অনুমোদন পেয়েছে। বিভিন্ন রাজ্যে পৌঁছেছে কোভ্যাকসিন ও কোভিশিল্ড। প্রথম পর্বে সারা দেশে করোনা টিকা পাবেন মোট ৩০ কোটি ভারতীয়। যার মধ্যে ৩ কোটি স্বাস্থ্যকর্মী।