PFI Protest: হরতালের নামে জোর করে বন্ধ করানো হল দোকানপাট, ভাঙচুর বাস, পেট্রোল বোমাও ছুড়ল PFI সমর্থকরা

PFI Protest: শুক্রবার সকাল থেকেই বিক্ষোভ দেখাতে শুরু করেন পিএফআই-র সমর্থকরা। সকাল থেকে বিকেল অবধি রাজ্যজুড়ে হরতালের ডাক দেওয়া হয়। সরকারি বাসে ভাঙচুর চালানো হয়।

PFI Protest: হরতালের নামে জোর করে বন্ধ করানো হল দোকানপাট, ভাঙচুর বাস, পেট্রোল বোমাও ছুড়ল PFI সমর্থকরা
কেরলে বিক্ষোভ মিছিল পিএফআই সমর্থকদের।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2022 | 8:21 AM

তিরুবনন্তপুরম: দুই কেন্দ্রীয় সংস্থার যৌথ অভিযান চলছে দেশজুড়ে। কেরলের নিষিদ্ধ সংগঠন পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ার বিরুদ্ধেই অভিযানে নেমেছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি ও এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। দেশজুড়ে ১৫টি রাজ্যের ৯৩টি জায়গায় তল্লাশি অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে পিএফআই-র ১০০-রও বেশি নেতা ও সদস্যদের। বৃহস্পতিবারের এই যৌথ অভিযানের পরই শুক্রবার পিএফআই সমর্থকদের বিক্ষোভে উত্তাল হল কেরল। রাজ্যজুড়ে বিক্ষোভ মিছিল করে পিএফআই সমর্থকেরা। জোর করে বন্ধ করে দেওয়া হয় দোকান-পাট। এই ঘটনার পরই উগ্র মৌলবাদী এই সংগঠনের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছে কেরল হাইকোর্ট। অন্যদিকে, কর্নাটক সরকারের তরফেও জানানো হয়েছে যে তারাও পিএফআই-কে নিষিদ্ধ করে দেওয়ার পরিকল্পনা শুরু করে দেওয়া হয়েছে।

শুক্রবার সকাল থেকেই বিক্ষোভ দেখাতে শুরু করেন পিএফআই-র সমর্থকরা। সকাল থেকে বিকেল অবধি রাজ্যজুড়ে হরতালের ডাক দেওয়া হয়। সরকারি বাসে ভাঙচুর চালানো হয়।  বন্ধ করে দেওয়া হয় দোকানপাট। তিরুবনন্তপুরম, কোল্লাম, কোঝিকোড়, ওয়ানাড, আলাপ্পুজ়া সহ একাধিক জায়গাতেই ভাঙচুর ও ইটবৃষ্টির অভিযোগ উঠেছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, গাড়ির উপরে পেট্রোল বোমা ছুঁড়েছে পিএফআই সমর্থকরা। কন্নুরে আরএসএসের অফিসেও পেট্রোল বোমা ছোড়া হয়েছে বলে অভিযোগ। তামিলনাড়ুতেও বিজেপি অফিসে ভাঙচুর করা হয়েছে বলে জানা গিয়েছে।

এই ঘটনার পরই কেরল হাইকোর্টের তরফে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করা হয়েছে। আদালতের তরফে রাজ্য সরকারকেও পিএফআই-র বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করার নির্দেশ দেওয়া হয়েছে।  অন্য়দিকে, কর্নাটকের মন্ত্রীও জানিয়েছেন যে এই সংগঠনকে রাজ্যে নিষিদ্ধ করে দেওয়ার কাজ শুরু করা হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবারই কেরল, তামিলনাড়ু, অন্ধ্র প্রদেশ, কর্নাটক, পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্যে হানা দেয় এআইএ ও ইডি। ১০০-রও বেশি পিএফআই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। সন্ত্রাসবাদী কার্যকলাপে আর্থিক মদত, হিংসা ছড়ানো, খুন, অপহরণ সহ একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে।