PM Modi: নবরাত্রীতে গুজরাটকে ৩৪০০ কোটি টাকার প্রকল্প উপহার প্রধানমন্ত্রী মোদীর

PM Narendra Modi in Surat: বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর), ভোটমুখী গুজরাটের সুরাটে ৩৪০০ কোটি টাকারও বেশি মূল্যের বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

PM Modi: নবরাত্রীতে গুজরাটকে ৩৪০০ কোটি টাকার প্রকল্প উপহার প্রধানমন্ত্রী মোদীর
সুরাটে বিভিন্ন প্রকল্পের উদ্বোধনের পর বক্তৃতা দিচ্ছেন প্রধানমন্ত্রী
TV9 Bangla Digital

| Edited By: Amartya Lahiri

Sep 29, 2022 | 2:22 PM

আহমেদাবাদ: বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর), ভোটমুখী গুজরাটের সুরাটে ৩৪০০ কোটি টাকারও বেশি মূল্যের বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুই দিনের সফরে এদিনই গুজরাটে এসেছেন তিনি। এদিন সুরাটে জল সরবরাহ, নিকাশি, ড্রিম সিটি প্রকল্প, বায়োডাইভারসিটি পার্ক-সহ বেশ কয়েকটি উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন করে তিনি দাবি করেন, সুরাট ‘জন-ভাগিদারি’ অর্থাৎ জনগণের অংশগ্রহণের এক দুর্দান্ত উদাহরণ।

সংবাদ সংস্থা এএনআই-এর প্রতিবেদন অনুযায়ী, প্রধানমন্ত্রী মোদী বলেন, “নবরাত্রি উদযাপনের সময় গুজরাটে পরিকাঠামো, খেলাধুলা এবং আধ্যাত্মিক স্থানগুলির ভিত্তিপ্রস্তর স্থাপন করা আমার জন্য সৌভাগ্যের বিষয়। সুরাট হল জন ভাগিদারি এবং ঐক্যের এক দুর্দান্ত উদাহরণ। সারা ভারত থেকে মানুষ এসে সুরাটে বসবাস করেন, এটা একটা মিনি-ইন্ডিয়া। চলতি শতাব্দীর প্রথম দশকে, আমরা থ্রিপি (3P) মডেল অর্থাৎ পাবলিক, প্রাইভেট এবং পার্টনারশিপের কথা বলতাম। আমি সেই সময়ই সকলকে সুরাটের ফোরপি (4P) মডেলের উদাহরণ দিতাম। যার অর্থ পিপল (জনগণ) , পাবলিক, প্রাইভেট এবং পার্টনারশিপ। এই মডেলই সুরাটের বিশেষত্ব।”

এদিন তিনি সুরাটে ‘ডায়মন্ড রিসার্চ অ্যান্ড মার্কেন্টাইল’ সিটি বা ড্রিম সিটির প্রধান প্রবেশদ্বারের উদ্ঘাটনও করেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মতে, সুরাটে হিরা ব্যবসার দ্রুত বৃদ্ধি পাচ্ছে। তার জন্য বাণিজ্যিক এবং আবাসিক জায়গার চাহিদাও ক্রমে বাড়ছে। সেই চাহিদা মেটানোর দৃষ্টিভঙ্গি নিয়েই ড্রিম সিটি প্রকল্প চালু করা হয়েছে। এদিন প্রকল্পের দ্বিতীয় ধাপের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। পাশাপাশি, সড়ক উন্নয়ন প্রকল্পের প্রথম ধাপেরও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “সুরাট বিমানবন্দরের সংযোগকারী রাস্তাটি শহরের সংস্কৃতি, সমৃদ্ধি এবং আধুনিকতার প্রতিফলন। আমরা আগে দিল্লি সরকারকে বারবার বলেছিলাম, সুরাটে একটি বিমানবন্দর হওয়া দরকার। এই শহরের শক্তি সম্পর্কে বলতে বলতে ক্লান্ত হয়ে পড়েছিলাম। আজ, এখান থেকে বহু উড়ান ছাড়ে।”

সেই সঙ্গে এদিন সুরাটে একটি বায়োডাইভারসিটি পার্কের ভিত্তিপ্রস্তরও স্থাপন করেছেন প্রধানমন্ত্রী মোদী। সুরাটের সায়েন্স সেন্টারে খোজ জাদুঘরের উদ্বোধনও করেন তিনি। শিশুদের জন্য এই জাদুঘর তৈরি করা হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ইন্টারেক্টিভ ডিসপ্লে, অনুসন্ধান-ভিত্তিক কার্যক্রম এবং তথ্যানুসন্ধানের সুবিধা থাকছে এই জাদুঘরে। সুরাটের পর প্রধানমন্ত্রী যাবেন ভাবনগরে। সেখানে ৫২০০ কোটি টাকারও বেশি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করার কথা। তারপর, আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ৩৬তম জাতীয় গেমসের উদ্বোধন করবেন তিনি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla