Viral Video: মিড ডে মিলের মেনু নুন-ভাত! ভিডিয়ো ছড়াতেই ব্যবস্থা জেলা প্রশাসনের

Mid Day Meal: স্কুলের পড়ুয়াদের মিড ডে মিলের খাবারে দেওয়া হয়েছে এক থালা ভাত ও নুন। ডাল, তরকারি বা ডিমের কোনও চিহ্ন নেই।

Viral Video: মিড ডে মিলের মেনু নুন-ভাত! ভিডিয়ো ছড়াতেই ব্যবস্থা জেলা প্রশাসনের
মিড ডে মিলের খাবারে নুন-ভাত
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

Sep 29, 2022 | 2:19 PM

অযোধ্যা: অপুষ্টির কবল থেকে যাতে মুক্ত থাকা যায়, সে জন্য মিড ডে মিলের খাবার দেওয়া হয় স্কুলে। কোন দিন কী ধরনের খাবার দেওয়া হবে, তা নিয়ে নির্দিষ্ট নিয়মও রয়েছে। কিন্তু উত্তর প্রদেশের অযোধ্যার একটি স্কুলের মিড ডে মিলের যে খাবার দেওয়া হয়েছে সেই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা গিয়েছে, স্কুলের পড়ুয়াদের মিড ডে মিলের খাবারে দেওয়া হয়েছে এক থালা ভাত ও নুন। ডাল, তরকারি বা ডিমের কোনও চিহ্ন নেই। এই ভিডিয়ো ছড়িয়ে পড়তেই ব্যাপক হইচই শুরু হয় যোগী আদিত্যনাথের রাজ্যে। এর পরই ওই স্কুলের প্রধান শিক্ষককে সাসপেন্ড করেছেন জেলাশাসক। এবং ওই গ্রামের পঞ্চায়েত প্রধানকেও নোটিস পাঠানো হয়েছে।

জানা গিয়েছে, উত্তর প্রদেশের অযোধ্যা জেলার চাউরেবাজার এলাকায় রয়েছে ওই প্রাথমিক স্কুল। গ্রাম লাগোয়া ওই স্কুলের পড়ুয়াদের একাংশ যেমন স্কুলের মধ্যেই মিড ডে মিলের খাবার খান, তেমনই একাংশ মিড ডে মিলের খাবার নিয়ে বাড়িতে গিয়েও খান। সেই খাবারে নুন-ভাত দেওয়ার বিষয়টি সামনে আসতেই ছড়ায় বিতর্ক। গ্রামবাসীদের একাংশ স্কুলে এসে বিক্ষোভ দেখায়।

ঘটনা নিয়ে উদ্যোগী হয় জেলা প্রশাসন। এর পরই অযোধ্য়ার জেলাশাসক নীতীশ কুমার ওই স্কুলের প্রধান শিক্ষক দিহরা পাণ্ডেকে সাসপেন্ড করেন। পঞ্চায়েত প্রধান একতা যাদবকেও নোটিস দেওয়া হয়েছে। সে রাজ্যের স্কুল শিক্ষা দফতরও বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে। পাশাপাশি স্কুল দফতরের তরফে ভবিষ্যতে বিভিন্ন স্কুলে অভিযান চালানো হবে বলেও জানানো হয়েছে।

ঘটনা নিয়ে অযোধ্যার জেলাশাসক নীতীশ কুমার বলেছেন, “ভিডিয়ো দেখার পরই আমরা ঘটনা নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছি। প্রধান শিক্ষককে সাসপেন্ডের নির্দেশ দিয়েছি। এই ঘটনায় গাফিলতি যাদের রয়েছে, তাঁদের সকলের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla