আমরা ক্ষমতায়, সহ্য হচ্ছে না কংগ্রেসের, তাই মিথ্যাচার: প্রধানমন্ত্রী

PM Narendra Modi: এতকিছুর পরও কোমা থেকে বেরোতে পারছে না সনিয়া-রাহুলদের দল।

আমরা ক্ষমতায়, সহ্য হচ্ছে না কংগ্রেসের, তাই মিথ্যাচার: প্রধানমন্ত্রী
ছবি-PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 20, 2021 | 3:44 PM

কলকাতা: দলীয় সাংসদদের এক বৈঠকে কংগ্রেসের উদ্দেশে ফের তোপ দাগলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রের প্রধান বিরোধী দলের ক্ষয়িষ্ণু অবস্থার করা স্মরণ করিয়ে দিয়ে কিছুটা কটাক্ষের সুরে তিনি বলেছেন, বিজেপির ক্ষমতায় থাকা সহ্য করতে পারছে না কংগ্রেস। এমনকী পশ্চিবমঙ্গ, অসম এবং কেরলে হাত শিবিরের পরাজয়ের কথা উল্লেখ করে তিনি বলেছেন, এতকিছুর পরও কোমা থেকে বেরোতে পারছে না সনিয়া-রাহুলদের দল।

প্রধানমন্ত্রীর সাফ দাবি, “কংগ্রেস ইচ্ছাকৃতভাবে গোটা দেশে একটা নেতিবাচক পরিবেশ তৈরি করছে।” শতাব্দী প্রাচীন এই দলের আচরণ ‘দায়িত্বজ্ঞানহীন এবং দুর্ভাগ্যজনক’ বলেও উল্লেখ করেন তিনি। বিরোধীদের মিথ্যা যাতে কোনও ভাবেই মানুষের মনে প্রভাব না ফেলতে পারে, তার জন্য দলের সাংসদদের তিনি সরকারের কাজ আরও বেশি করে প্রচার উপর জোর দিতে বলেন। কংগ্রেস-সহ বাকি বিরোধীরা যতই দাবি করুক না কেন, দেশে ভ্যাকসিনের কোনও সঙ্কট নেই বলেই এ দিন দাবি করেছেন প্রধানমন্ত্রী।

মোদী আরও বলেন, “কংগ্রেস মনে করে ক্ষমতায় থাকা ওদের জন্মগত অধিকার। যেহেতু ওরা ৬০ বছর দেশকে শাসন করেছে, তাই এখন যে মানুষ আমাদের বেছে নিয়েছেন, সেটা কংগ্রেসের সহ্য হচ্ছে না। বিরোধী হিসেবে কংগ্রেসের উচিত মানব কল্যাণের ইস্যুগুলি তুলে ধরা যা ওরা করছে না। কংগ্রেস কখনই মানুষের একপাক্ষিক রায়কে সম্মান করতে জানে না। সব জায়গায় ওদের অবস্থা খারাপ হচ্ছে, কিন্তু নিজেদের থেকে বেশি আমাদের নিয়ে কংগ্রেস ভাবিত।” দিল্লির শাসকদল আম আদমি পার্টিকেও একহাত নিয়ে তিনি বলেন, “এখনও পর্যন্ত রাজধানীর ২০ শতাংশ ফ্রন্টলাইন ওয়ার্কার টিকা নেননি। এই বিষয়টি অত্যন্ত উদ্বেগের।”

উল্লেখ্য, বাদল অধিবেশন শুরু হওয়ার পর দ্বিতীয় দিন সাংসদের সঙ্গে আলোচনায় কংগ্রেসকে নিশানায় নেন নমো। সোমবার অধিবেশন শুরু হলেও বিরোধীদের হট্টগোলের জেরে এখনও পর্যন্ত অধিবেশন ঠিক মতো চালানো সম্ভব হয়নি। ফোনে আড়ি পাতা-সহ কেন্দ্রের বিরুদ্ধে কোভিড পরিস্থিতি সামাল দেওয়ার ব্যর্থতা অভিযোগ তুলে অশান্তি করছেন বিরোধীরা। সমগ্র বিষয়ে সরকারের বিবৃতি দাবি করা হচ্ছে কংগ্রেস-সহ অন্যান্য বিরোধী দলের পক্ষ থেকে। আরও পড়ুন: ইদ উপলক্ষে ছাড়, কেরল সরকারকে ভর্ৎসনা সুপ্রিম কোর্টের