প্রদীপে সাজানো ‘মোদী’, অসমবাসীর উৎসাহে আপ্লুত প্রধানমন্ত্রী

আজ সকালে প্রধানমন্ত্রী অসমে পৌঁছবেন। সেখানে তিনি দুটি মেডিক্যাল কলেজের ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন এবং রাজ্য সড়ক ও দুটি গুরুত্বপূর্ণ জেলার সংযোগকারী সড়ক প্রকল্প "আসোম মালা" (Asom Mala)-র উদ্বোধন করবেন।

প্রদীপে সাজানো 'মোদী', অসমবাসীর উৎসাহে আপ্লুত প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত অসমবাসী।
Follow Us:
| Updated on: Feb 07, 2021 | 10:49 AM

নয়া দিল্লি: দুই সপ্তাহের ব্যবধানেই ফের নির্বাচনমুখী বাংলা-অসম সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। রবিবার প্রথমে তিনি অসম (Assam) যাবেন, সেখান থেকে দুপুর তিনটে নাগাদ পশ্চিমবঙ্গের উদ্দেশ্যে রওনা দেবেন। তাঁকে স্বাগত জানাতে যে প্রস্তুতি নেওয়া হয়েছে, তার ছবি দেখে উৎফুল্ল প্রধানমন্ত্রী শনিবারই টুইট করে জানালেন, আবার রাজ্য সফরে যাওয়ার সুযোগ পেয়ে খুশি তিনি।

প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে আলোকসজ্জায় সেজে উঠেছে অসম। প্রদীপ দিয়ে লেখা হয়েছে “স্বাগত মোদীজি”। এই ছবিগুলিই টুইট করে প্রধানমন্ত্রী টুইট বার্তায় লেখেন, “অসমবাসীদের এই অপরিসীম উৎসাহ দেখে অত্যন্ত খুশি। আগামিকাল ফের একবার রাজ্যে উপস্থিত হওয়ার সুযোগ পেয়ে অত্যন্ত খুশি। অসমের উন্নতিতে আমরা কাজ করে যাব।”

আরও পড়ুন: দিন এসে গেল দ্বিতীয় ডোজ়ের, করোনা টিকায় দ্রুত ভারত

আজ সকালে প্রধানমন্ত্রী অসমে পৌঁছবেন। সেখানে তিনি দুটি মেডিক্যাল কলেজের ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন এবং রাজ্য সড়ক ও দুটি গুরুত্বপূর্ণ জেলার সংযোগকারী সড়ক প্রকল্প “আসোম মালা” (Asom Mala)-র উদ্বোধন করবেন। নির্বাচনমুখী অসম সফরে কর্মসূচি সম্পর্কেও টুইট করে প্রধানমন্ত্রী জানান, আগামিকাল আমি অসমে যাচ্ছি। সেখানে সোনিতপুর জেলার ঢেকিয়াজুলি অঞ্চলে উদ্বোধন করা হবে আসোম মালা-র, যা রাজ্যের সড়কব্যবস্থাকে আরও শক্তিশালী করে তুলবে। এই প্রকল্পের সাহায্যে অসমে যোগাযোগ ব্যবস্থার পাশাপাশি অর্থনৈতিক সমৃদ্ধিও হবে।

পরবর্তী টুইটে প্রধানমন্ত্রী বলেন, “বিশ্বনাথ ও চাড়াইদেওতে দুটি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হবে। এই প্রকল্পের মাধ্যমে অসমের স্বাস্থ্য পরিকাঠামোর উন্নতি হবে। বিগত দুইবছর ধরে অসমে স্বাস্থ্য পরিষেবায় ব্যাপক উন্নতি হয়েছে। এতে কেবল অসমেই নয়, পুরো উত্তর-পূর্ব ভারতেই উন্নতি হয়েছে।”

এরপর তিনি পশ্চিমবঙ্গের উদ্দেশে রওনা দেবেন। সেখানে তিনি হলদিয়ায় উর্জা গঙ্গা প্রকল্পের অন্তর্গত ধোবি-দুর্গাপুর প্রাকৃতিক গ্যাস পাইপলাইন বিভাগের উদ্বোধন করবেন।এছাড়াও হলদিয়া পরিশোধনাগারের দ্বিতীয় ক্যাটালিটিক-আইসোডিওয়াকসিং ইউনিটের শিলান্যাস ও ৪১ নম্বর জাতীয় সড়কে হলদিয়ার রানীচকে রেললাইনের ওপর ৪ লেনের উড়ালপুলটির উদ্বোধন করা হবে।

আরও পড়ুন: ভারতীয় করোনা টিকা কিনতে আগ্রহী ২৫টি দেশ: এস জয়শঙ্কর