Aero India: নয়া বছরে এরো ইন্ডিয়ার উদ্বোধন করবেন মোদী, জানালেন কর্নাটকের মুখ্যমন্ত্রী বোম্মাই

Aero India: ফেব্রুয়ারিতে কর্নাটকে এরো ইন্ডিয়ার ১৪ তম সংস্করণ অনুষ্ঠিত হবে। আর তা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Aero India: নয়া বছরে এরো ইন্ডিয়ার উদ্বোধন করবেন মোদী, জানালেন কর্নাটকের মুখ্যমন্ত্রী বোম্মাই
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2022 | 10:38 AM

বেঙ্গালুরু: নতুন বছরের ফেব্রুয়ারিতে এরো ইন্ডিয়ার (Aero India) ১৪ তম সংস্করণ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi)। বুধবার এ কথা জানিয়েছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী (Karnataka CM) বাসবরাজ বোম্মাই (Basavaraj Bommai)। তিনি জানিয়েছেন, ২০২৩ সালের ১৩ ফেব্রুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি অবধি এরো ইন্ডিয়ার ১৪ তম সংস্করণ অনুষ্ঠিত হবে। কর্নাটকের ইয়েলাহানকার বায়ুসেনা ঘাঁটিতে দ্বিবার্ষিক এই এয়ার শো অনুষ্ঠিত হবে।

গতকাল কলিন্স এরোস্পেস গ্লোবাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি সেন্টারের উদ্বোধন করেন কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই। সেখান থেকেই তিনি জানান, আগামী ফেব্রুয়ারিতে এরো ইন্ডিয়ার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন, যেহেতু এটি একটি আন্তর্জাতিক স্তরের ইভেন্ট হবে তাই এয়ারশোতে অবশ্যই মহাকাশ গবেষণা কেন্দ্র, বিমানে ভ্রমণের সুযোগ এবং রাজ্যে ও বেঙ্গালুরুতে এয়ারক্রাফট ইন্ডাস্ট্রির সম্ভবনা তুলে ধরতে হবে।

ভারতীয় ইঞ্জিনিয়ারদের ক্ষমতাকে তুলে ধরে তিনি ইচ্ছে প্রকাশ করেন, এয়ারক্রাফটের সব অংশ বেঙ্গালুরুতে তৈরি হোক। মুখ্যমন্ত্রী বলেন, রাজধানী মহাকাশ সেক্টরের জন্য একটি আদর্শ জায়গা কারণ এখানে ডিআরডিও, এনএএল ও হ্যালের মতো প্রতিষ্ঠান রয়েছে। এছাড়াও বেঙ্গালুরুতে আন্তর্জাতিক স্তরের এরোস্পেস, আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স, পুনর্নবীকরণ শক্তি ও সেমি-কনডাক্টর বিভিন্ন গবেষণা ও উন্নয়ন সংক্রান্ত প্রতিষ্ঠান রয়েছে। প্রসঙ্গত, ১৯৯৬ সাল থেকে বেঙ্গালুরুতে এরো ইন্ডিয়ার প্রিমিয়ার এরোস্পেস প্রদর্শনী হয়েছে। এবার তার ১৪ তম সংস্করণ অনুষ্ঠিত হতে চলেছে ফেব্রুয়ারিতে।