‘সারাজীবনের মতো ক্ষত তৈরি হয়ে গেল’, বললেন ‘পলাতক’ চোকসি

Mehul Choksi on Kidnapping: পিএনবি দুর্নীতি ফাঁস হয়ে যাওয়ার পরই ভারত ছেড়ে পালান হিরে ব্যবসায়ী মেহুল চোকসি। ২০১৮ সালে তিনি অ্যান্টিগুয়া-বার্বুডার নাগরিকত্ব গ্রহণ করেন। এরপর থেকে সেখানেই গা ঢাকা দিয়ে ছিলেন তিনি।

'সারাজীবনের মতো ক্ষত তৈরি হয়ে গেল', বললেন 'পলাতক' চোকসি
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2021 | 10:40 AM

অ্যান্টিগুয়া: শারীরিক অসুস্থতার কারণে মিলেছে অন্তর্বর্তী জামিন। ডমিনিকা থেকে অ্যান্টিগুয়ায় ফিরে এসেছেন পিএনবি দুর্নীতিকাণ্ডে প্রধান অভিযুক্ত মেহুল চোকসি। ফিরেই “প্রাক্তন দেশে”র উপর বিস্ফোরক অভিযোগ আনলেন চোকসি। তাঁর অভিযোগ, ভারতীয় আধিকারিকরা তাঁকে অপহরণ করার চেষ্টা করেছিল।

জামিনে মুক্তি পেয়ে বুধবারই বাড়ি ফিরেছেন বর্তমানে অ্যান্টিগুয়ার নাগরিক মেহুল চোকসি। সেখান থেকেই বৃহস্পতিবার তিনি বলেন, “আমি বাড়ি ফিরেছি ঠিকই, কিন্তু যে অত্য়াচার করা হয়েছে, তাতে শরীর বা মনে আঘাতের থেকেও অন্তরাত্মায় সারাজীবনের জন্য় ক্ষত তৈরি করে দিয়েছে। আমি ভাবতেই পারছি না যে আমার সমস্ত ব্যবসা বন্ধ করিয়ে, সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করার পর আমায় অপহরণ করার চেষ্টাও করবে ভারতীয় সংস্থা।”

পিএনবি দুর্নীতি ফাঁস হয়ে যাওয়ার পরই ভারত ছেড়ে পালান হিরে ব্যবসায়ী মেহুল চোকসি। ২০১৮ সালে তিনি অ্যান্টিগুয়া-বার্বুডার নাগরিকত্ব গ্রহণ করেন। এরপর থেকে সেখানেই গা ঢাকা দিয়ে ছিলেন তিনি। মে মাসে কিউবা পালাতে গিয়েই প্রতিবেশী দেশ ডমিনিকা পুলিশের হাতে ধরা পড়ে যান চোকসি। এরপর ৫১ দিন জেলবন্দি ছিলেন তিনি। আদালতে শুনানি চলাকালীন মেহুল চোকসির আইনজীবীরা জানান, ২৩ মে তাঁকে জলি হারবার থেকে অপহরণ করে ভারতীয় ও ডমিনিকান পুলিশরা এবং বোটে করে ডমিনিকায় আনা হয় তাঁকে।

গতমাসে ভারতের তরফে আট সদস্যের একটি বিশেষ দলও পাঠানো হয়েছিল চোকসিকে পিরিয়ে আনার জন্য। কিন্তু ডমিনিকা আদালতে শুনানি চলার কারণে তাদের খালি হাতেই ফিরতে হয়। চলতি সপ্তাহের সোমবারই মেহুল চোকসিকে ডমিনিকা হাইকোর্ট চিকিৎসার জন্য অন্তর্বর্তীকালীন জামিন দেয়। ২.৭ লক্ষ টাকা জমা দিয়ে তিনি চার্টার্ড বিমানে করে অ্যান্টিগুয়ায় ফিরে আসেন। আরও পড়ুন: রাজ্য সভাপতি ঘোষণার আগেই ফের প্রকাশ্যে ক্যাপ্টেন-সিধু দ্বৈরথ, গোপন বৈঠকে চলছে গণইস্তফার পরিকল্পনাও 

COVID third Wave