Delhi Rain: সকালেই ‘আঁধারে’ রাজধানী! এক পশলা ঝড়বৃষ্টিতেই উপড়ে গেল গাছ, ব্যাহত হতে পারে উড়ান পরিষেবাও

Delhi Rain: দিল্লির একাধিক জায়গায় ঝড়ের দাপটে গাছ উপড়ে পড়ে থাকতে দেখা যায়। বেশ কিছু কাঁচা বাড়িও ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

Delhi Rain: সকালেই 'আঁধারে' রাজধানী! এক পশলা ঝড়বৃষ্টিতেই উপড়ে গেল গাছ, ব্যাহত হতে পারে উড়ান পরিষেবাও
ঝড়ে উপড়ে গিয়েছে গাছ। ছবি:ANI
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2022 | 10:46 AM

নয়া দিল্লি: রাতভর চলেছে ঝড়ের তাণ্ডব। সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে বৃষ্টিও। লাগাতার ঝড়বৃষ্টির জেরে সোমবার সকাল থেকেই জলমগ্ন হয়ে পড়ল রাজধানী দিল্লির একাধিক এলাকা। ভারী বৃষ্টির জেরে রাজ্যের একাধিক জায়গায় বিদ্যুৎ পরিষেবাও বিপর্যস্ত হয়েছে বলে জানা গিয়েছে। আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, আজ সারাদিনই ঝোড়ো হাওয়া ও সঙ্গে হালকা থেকে মাঝারি পরিমাণ বৃষ্টিপাত হতে পারে দিল্লি ও পার্শ্ববর্তী এলাকাগুলিতে। খারাপ আবহাওয়ার কারণে উড়ান চলাচল বিঘ্নিত হতে পারে বলে জানানো হয়েছে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে।

রবিবার রাত থেকে যে ভারী বৃষ্টি শুরু হয়েছিল, তার রেশ রয়ে গিয়েছে এ দিন সকালেও। ভোর থেকেই ফের বৃষ্টিপাত শুরু হয়েছে। এর ফলে সকাল থেকেই রাজ্যের তাপমাত্রাও বেশ অনেকটাই কমে গিয়েছে।  দিল্লির একাধিক জায়গায় ঝড়ের দাপটে গাছ উপড়ে পড়ে থাকতে দেখা যায়। বেশ কিছু কাঁচা বাড়িও ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। ধৌলা কুয়া, ক্যান্টনমেন্ট এলাকা সহ একাধিক জায়গায় গাছ উপড়ে রাস্তা বন্ধ হয়ে গিয়েছে।

এদিকে, খারাপ আবহাওয়ার কারণে বিমান পরিষেবা ব্যাহত হওয়ার সম্ভাবনাও তৈরি হয়েছে। ইতিমধ্যেই বিভিন্ন উড়ান সংস্থার তরফে উড়ানে দেরি হওয়ার কথা জানানো হয়েছে। টুইটারে টাটা এয়ারলাইন্স, ভিস্তারা-র তরফে জানানো হয়েছে, খারাপ আবহাওয়ার কারণে দিল্লিতে বিমান ওঠা-নামায় দেরি হতে পারে। বিমানের সময়সূচি পরিবর্তন হয়েছে কি না, তা জানার জন্য সংস্থার ওয়েবসাইটে নজর রাখার অনুরোধ করা হয়েছে। স্পাইসজেটের তরফেও একই বার্তা দেওয়া হয়েছে।

আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, আজ সারাদিনই ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। হালকা থেকে মাঝারি পরিমাণ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। ঝড়ের সময় প্রতি ঘণ্টায় হাওয়ার গতিবেগ থাকবে ৬০ থেকে ৯০ কিলোমিটারের মধ্যে।  দিল্লি ছাড়াও পার্শ্ববর্তী বারসনা, রায়া. হাথরস, মথুরা, ভিওয়ারি, নাগার, দিগে হালকা থেকে মাঝারি পরিমাণ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দুর্ঘটনা এড়াতে যে সমস্ত জায়গায় জল জমে এবং খোলা তার পড়ে রয়েছে, তা এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে।