টুইটে সরাসরি দলের নেতা-মন্ত্রীদেরই সমালোচনা! সিধুর বিরুদ্ধে দলনেত্রীর কাছে নালিশ ক্যাপ্টেনের

নির্বাচনের আগেই পঞ্জাবের মন্ত্রিসভার রদবদল নিয়ে জল্পনাকে উসকে দিয়েছে এই বৈঠক। তবে দলনেত্রীর কাছে অমরিন্দর সিংয়ের অভিযোগ, বিরোধীদের সঙ্গে সঙ্গে নভজ্য়োত সিং সিধু সরকারের বিরুদ্ধেও টুইটে অভিযোগ আনছেন।

টুইটে সরাসরি দলের নেতা-মন্ত্রীদেরই সমালোচনা! সিধুর বিরুদ্ধে দলনেত্রীর কাছে নালিশ ক্যাপ্টেনের
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2021 | 7:42 AM

চণ্ডীগঢ়: “চায়ে পে চর্চা”য় দলের দুই শীর্ষ নেতার মধ্য়ে বিরোধে ইতি পড়েছিল মনে করা হলেও কয়েক সপ্তাহ গড়াতেই ফের প্রকাশ্যে এল নভজ্যোত সিং সিধু বনাম ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের দ্বৈরথ। আসন্ন নির্বাচনের আগেই সিধুর রাজ্য সরকারেরই সমালোচনা কাজে বাধা দেবে বলেই কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধীর কাছে অভিযোগ জানালেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী।

সিধুর কংগ্রেসে প্রবেশের পর থেকেই অমরিন্দর সিংয়ের সঙ্গে যে মন কষাকষি শুরু হয়েছিল, তা একাধিকবার বড় লড়াইয়ের আকারে সকলের সামনে এসেছে। গত মাসেই পঞ্জাব কংগ্রেসের প্রধান হিসাবে সিধুর নাম উঠতেই ফের একবার বিরোধ চরমে ওঠে। পরে গান্ধী পরিবারের মধ্যস্থতাতেই বিরোধ ভুলে একসঙ্গে কাজ করার সিদ্ধান্ত নেন দুই কংগ্রেস নেতা। কিন্তু কয়েক সপ্তাহ গড়াতেই ফের প্রকাশ্যে এল বিরোধ।

সূত্র অনুযায়ী, মঙ্গলবার পঞ্জাবের মুখ্য়মন্ত্রী অমরিন্দর সিং দল নেত্রী সনিয়া গান্ধীর সঙ্গে দেখা করলে তিনি সিধুর সঙ্গে শান্তি বজায় রাখার ও একসঙ্গে কাজ করার নির্দেশ দেন। সনিয়া বলেন, “রাজ্য সরকার ও পঞ্জাব কংগ্রেস-দুটি ক্ষেত্রেই একসঙ্গে কাজ করা হয় এবং একে অপরের কাজে যেন বাধা সৃষ্টি না হয়।”

নির্বাচনের আগেই পঞ্জাবের মন্ত্রিসভার রদবদল নিয়ে জল্পনাকে উসকে দিয়েছে এই বৈঠক। তবে দলনেত্রীর কাছে অমরিন্দর সিংয়ের অভিযোগ, বিরোধীদের সঙ্গে সঙ্গে নভজ্য়োত সিং সিধু সরকারের বিরুদ্ধেও টুইটে অভিযোগ আনছেন। গত সোমবারই সিধু অকালি দলের নেতা বিক্রম মাজিথিয়া অন্যান্যদের বিরুদ্ধে মাদক পাচার মামলায় সরকারের কোনও পদক্ষেপ না নেওয়র সমালোচনা করেন।  তিনি বলেন, “কংগ্রেসের ১৮ দফা কর্মসূচির মধ্যে ড্রাগ মামলায় জড়িত অপরাধীদের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ করাও রয়েছে। মাজিথায়ার বিরুদ্ধে কী পদক্ষেপ করা হয়েছে? এই রিপোর্টগুলি জনসমক্ষে প্রকাশ করার প্রস্তাব জানাব আমরা পঞ্জাব বিধানসভায়।”

ক্যাপ্টেন অমরিন্দর সিং ও তার পরিচালিত সরকারের সমালোচনা করার বেজায় চটেছেন অমরিন্দর সিং। সরাসরি অভিযোগ জানিয়েছেন দল নেত্রীর কাছে। বিধানসভা নির্বাচনের ঠিক আগেই এই পরিস্থিতিতে দল নিয়ে কী সিদ্ধান্ত নেন শীর্ষ মহল, তার দিকেই তাকিয়ে দলের নেতা মন্ত্রী থেকে কর্মী-সমর্থকরা। তবে দুই শীর্, নেতার বিরোধের প্রভাব যে কংগ্রেসের ভোট ব্যাঙ্কে পড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। আরও পড়ুন: টিকাকরণ সার্টিফিকেটে প্রধানমন্ত্রীর ছবি কি শুধুই প্রচার? বিরোধীদের চুপ করাতে আসল কারণ জানাল কেন্দ্র