Uddhav Thackeray: ‘বিদেশী মাছ মরে যাওয়ার দুঃখে দোরগোড়া থেকেই ফিরিয়ে দিয়েছিলেন’, উদ্ধবের ‘ঔদ্ধত্য’ নিয়ে বিস্ফোরক শিবসেনা নেতা

Uddhav Thackeray:  ঔরঙ্গাবাদ পশ্চিমের বিধায়ক সঞ্জয় শিরশাটের দাবি, যে কোনও আর্জি, অভাব-অভিযোগ, ক্ষোভ নিয়ে তাঁরা মুখ্যমন্ত্রীর কাছে যেতে পারতেন না। সামান্য একবার দেখা করার জন্য় হাজার কাঠখড় পোড়াতে হত তাদের।

Uddhav Thackeray: 'বিদেশী মাছ মরে যাওয়ার দুঃখে দোরগোড়া থেকেই ফিরিয়ে দিয়েছিলেন', উদ্ধবের 'ঔদ্ধত্য' নিয়ে বিস্ফোরক শিবসেনা নেতা
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2022 | 8:51 AM

মুম্বই: মহা সঙ্কটে পড়েছে মহা বিকাশ আগাড়ি সরকার। গদি টানাটানি শুরু হয়েছে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের। বিক্ষুব্ধ শিবসেনা বিধায়কদের দাবি, নামেই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। বিগত আড়াই বছর ধরে কর্মী সমর্থকদের ধরা-ছোঁয়ার বাইরেই থেকেছেন তিনি। একবার দেখা করার জন্যও কমপক্ষে ৮-১০বার ফোন করতে হত। তারপরও যে সবসময় মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার সুযোগ মিলত, তা নয়। মুখ্যমন্ত্রীর ‘নাক উচু’ স্বভাব ও কর্মী-সমর্থকদের প্রতি উদাসীনতা নিয়েই মুখ খুললেন আরেক বিক্ষুব্ধ নেতা সঞ্জয় শিরশাট।

ঔরঙ্গাবাদ পশ্চিমের বিধায়ক সঞ্জয় শিরশাটের দাবি, যে কোনও আর্জি, অভাব-অভিযোগ, ক্ষোভ নিয়ে তাঁরা মুখ্যমন্ত্রীর কাছে যেতে পারতেন না। সামান্য একবার দেখা করার জন্য় হাজার কাঠখড় পোড়াতে হত তাদের। ওই বিধায়কের দাবি, সাধারণত মুখ্যমন্ত্রীর কার্যালয়েই যাবতীয় সমস্যা, দাবি-দাওয়া নিয়ে তাঁর সঙ্গে দেখা করেন। কিন্তু উদ্ধব ঠাকরের বেলায় ঠিক উল্টোটাই হত। কারণ তিনি কার্যালয়েই যেতেন না। সরকারি বাসভবন ‘বর্ষা’তে গিয়েই দেখা করতে হত মুখ্যমন্ত্রীর সঙ্গে। তবে সেই পথও সুগম ছিল না। বার বার ফোন করলে তবে মুখ্যমন্ত্রীর বাসভবন ‘বর্ষা’-এ যাওয়ার অনুমতি মিলত।

মুখ্যমন্ত্রীর বাসভবনে গিয়েও খুব একটা লাভ হত না। ঘণ্টার পর ঘণ্টা ‘বর্ষা’র সামনে হত্যে দিয়ে পড়ে থাকতে হত বিধায়কদের। অনেক সময় উদ্ধব ঠাকরের সহকারীরা ফোন ধরাও বন্ধ করে দিত। সেই কারণে বন্ধ গেটের বাইরে থেকেই ফিরে আসতে হত বিধায়কদের। সঞ্জয় শিরশাদের প্রশ্ন, “সাধারণ মানুষের ভোটে জিতে আসা বিধায়কদের কেন এভাবে অসম্মানিত হতে হবে?”

ওই বিধায়কের আরও দাবি, “একবার বিদেশ থেকে আনা দেড় লাখ টাকার পোষা মাছ মরে যাওয়ায় উদ্ধব ঠাকরে এতটাই দুঃখ পেয়েছিলেন যে, গেটের বাইরে অপেক্ষারত সমস্ত বিধায়ককে ফেরত পাঠিয়ে দিয়েছিলেন”। পরে যদিও এই ঘটনার কথা অস্বীকার করেন উদ্ধব ঠাকরে।

গত সপ্তাহের বুধবারই মুখ্যমন্ত্রীর বাসভবন বর্ষা ছেড়ে মাতোশ্রীতে চলে এসেছেন উদ্ধব ঠাকরে। বিক্ষুব্ধ বিধায়ক সঞ্জয় কটাক্ষ করে বলেন, “গত আড়াই বছর বিধায়কদের জন্য বর্ষার দরজা বন্ধ থাকলেও, এখন যে সেই দরজা সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হয়েছে, এটা দেখেই ভাল লাগছে”।