‘অন্নদাতা’দের উসকেছে প্রতিদ্বন্দ্বীরা, ভাঙচুরের ঘটনায় হাইকোর্টের দারস্থ রিলায়্যান্স

রিলায়েন্স জিও ইনফোকম (Reliance Jio Infocomm) সংস্থার মাধ্যমে তাঁরা ইতিমধ্যেই পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টে সরকারের দ্রুত পদক্ষেপের দাবিতে আবেদন জানিয়েছেন। একইসঙ্গে বিবৃতি জারি করে জানানো হল, দেশের অন্নদাতাদের জমি কেড়ে নেওয়ার কোনও পরিকল্পনাই নেই তাঁদের।

'অন্নদাতা'দের উসকেছে প্রতিদ্বন্দ্বীরা, ভাঙচুরের ঘটনায় হাইকোর্টের দারস্থ রিলায়্যান্স
ঘটনাস্থল পরিদর্শনে পুলিস। ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jan 04, 2021 | 7:16 PM

নয়া দিল্লি: পঞ্জাব ও হরিয়ানায় রিলায়্যান্সের টাওয়ার ভাঙচুর ও বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করার ঘটনায় এবার আদালতের দারস্থ হল মুকেশ অম্বানীর সংস্থা। রিলায়েন্স জিও ইনফোকম (Reliance Jio Infocomm) সংস্থার মাধ্যমে তাঁরা ইতিমধ্যেই পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টে সরকারের দ্রুত পদক্ষেপের দাবিতে আবেদন জানিয়েছেন। একইসঙ্গে বিবৃতি জারি করে জানানো হল, দেশের অন্নদাতাদের জমি কেড়ে নেওয়ার কোনও পরিকল্পনাই নেই তাঁদের।

দিল্লি সীমান্তে আন্দোলনের আঁচ এসে পড়েছে রিলায়্যান্সের গায়ে। সম্প্রতি পঞ্জাব (Punjab) ও হরিয়ানা (Haryana)-র আন্দোলনকারী কৃষকরা রিলায়্যান্সের মোবাইল টাওয়ার ভাঙচুর, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা ও তার কেটে দেওয়ার মাধ্যমে নিজেদের ক্ষোভের বহিঃপ্রকাশ করেন। কেবলমাত্র পঞ্জাবেই গত একমাসে ১৫০০-র বেশি মোবাইল টাওয়ার ক্ষতিগ্রস্থ হয়েছে।

আরও পড়ুন: কেবল পণ্যের চাহিদাই নয়, বিশ্বাসযোগ্যতা অর্জনও আমাদের লক্ষ্য: প্রধানমন্ত্রী

রিলায়েন্স (Reliance)-র বিরুদ্ধে কৃষকদের ক্ষোভের কারণ হল, তাঁদের মতে কেন্দ্রের কৃষি আইনে (Farm Laws) সবথেকে বেশি লাভবান হবে রিলায়্যান্সের মতো সংস্থাগুলিই। যদিও ভাঙচুরের ঘটনা সামনে আসার পরই পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং (Amrinder Singh) কড়া সতর্কবার্তা জারি করেন এবং কৃষকদের ভাঙচুরের ঘটনা থেকে বিরত থাকার অনুরোধ করেন।

অন্যদিকে, রিলায়্যান্সের তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, “এই হিংসার ঘটনায় হাজার হাজার কর্মচারীর জীবন বিপন্ন হয়ে পড়ছে এবং দুই রাজ্যেই টেলিকম পরিষেবা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। ভাঙচুরের ঘটনার সঙ্গে ব্যক্তিদের আমাদের ব্যবসায়িক প্রতিদ্বন্দ্বীরা উসকানি দিয়েছে এবং সাহায্য করেছে।” বিবৃতিতে কৃষকদের উদ্দেশ্যে বলা হয়, “রিলায়্যান্স ভারতের কৃষকদের প্রতি সম্মান ও কৃতজ্ঞতা জানায়। দেশের ১৩০ কোটির মানুষের অন্নদাতা তাঁরা।”

আরও পড়ুন: ‘আর কত নীচুতে নামবেন?’, বাবার সমাধিরও অডিট করা নিয়ে প্রশ্ন মেহবুবার