Escaped from Accident: লাইন পার হতে গিয়ে যমের দুয়ার থেকে ফিরলেন মহিলা, রেলের তরফে রইল বিশেষ অনুরোধ

Uttar Pradesh: ৩৭ সেকেন্ডের ওই ভিডিয়ো ক্লিপটি রেল মন্ত্রক থেকে টুইটারে শেয়ার করা হয়েছে। তাতে দেখা গিয়েছে এক আরপিএফ কর্মী এবং অন্য একজন ব্যক্তি ওই মহিলাকে প্লাটফর্মের অন্য দিক থেকে বার বার হাত দেখিয়ে থামতে বলছেন।

Escaped from Accident: লাইন পার হতে গিয়ে যমের দুয়ার থেকে ফিরলেন মহিলা, রেলের তরফে রইল বিশেষ অনুরোধ
একটুর জন্য প্রাণে বাঁচলেন মহিলা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 19, 2022 | 11:47 AM

ললিতপুর (উত্তর প্রদেশ): ফুট ওভার ব্রিজ প্রতিটি রেল স্টেশনেই থাকে। কিন্তু কতজন সেই ফুট ব্রিজ ব্যবহার করেন বলতে পারেন? সঠিক উত্তর বলা মুশকিল। হাতের সময় বাঁচাতে অনেকেই ফুট ব্রিজের বদলে রেল লাইন টপকেই পারাপার করেন। আর এভাবে রেললাইন পারাপার করা যে কতটা ঝুকিপূর্ণ হতে পারে, তা হাড়ে হাড়ে টের পেলেন উত্তর প্রদেশের এক মহিলা। সাক্ষাৎ যমের দুয়ার থেকে ঘুরে এসেছেন। ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের ললিতপুরে। একটি প্লাটফর্ম থেকে রেল লাইন টপকে অন্য প্লাটফর্মে উঠতে যাচ্ছিলেন তিনি। আর সেখানেই একটুর জন্য প্রাণে বাঁচলেন তিনি। প্লাটফর্মে থাকা সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে সেই রোমহর্ষক ভিডিয়ো।

৩৭ সেকেন্ডের ওই ভিডিয়ো ক্লিপটি রেল মন্ত্রক থেকে টুইটারে শেয়ার করা হয়েছে। তাতে দেখা গিয়েছে এক আরপিএফ কর্মী এবং অন্য একজন ব্যক্তি ওই মহিলাকে প্লাটফর্মের অন্য দিক থেকে বার বার হাত দেখিয়ে থামতে বলছেন। রেল লাইন পার না করার জন্য অনুরোধ করছেন। আর তারপর নিমেষের মধ্যে ওই আরপিএফ কর্মী ছুটে যান প্লাটফর্মের ধারে। লাল শাড়ি পরা ওই মহিলাকে টেনে তুলে আনেন প্লাটফর্মের উপর। মহিলাকে প্লাটফর্মে তুলে আনার সেকেন্ডের মধ্যে হু হু করে ছুটে বেরিয়ে যায় ট্রেনটি। তাঁরা দুই জন প্লাটফর্মে উঠে আসার পরই আশপাশে ভিড় হয়ে যায় মানুষের।

ভিডিয়োটি টুইটারে শেয়ার করে রেল মন্ত্রক থেকে জানানো হয়েছে, “আরপিএফ কর্মীর সতর্কতা এবং তৎপরতার কারণে এক মহিলার জীবন বেঁচে গিয়েছে। সবাইকে অনুরোধ করা হচ্ছে, তাঁরা জেন এক প্লাটফর্ম থেকে অন্য প্লাটফর্মে যাওয়ার সময় ফুট ওভার ব্রিজ ব্যবহার করেন।” ভিডিয়োটি রেল মন্ত্রকের তরফে শনিবার বিকেল ৫ টায় পোস্ট করা হয়েছে। তারপর থেকে এখনও পর্যন্ত প্রায় ৮৫ হাজার বার দেখা হয়েছে ভিডিয়োটি। ওই আরপিএফ কর্মীর সাহসিকতা দেখে প্রশংসা করেছেন নেট নাগরিকরা। এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, “এক সেকেন্ডের এদিক ওদিক হলেই ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটে যেত। কর্তব্যরত আরপিএফ কর্মীকে কুর্নিশ।”