Akhilesh Yadav: ‘এতে বিষ নেই তো?’ পুলিশকর্তার দেওয়া চা পানের প্রস্তাব ফেরালেন অখিলেশ

এসপি কর্মী মণীশ জগন আগরওয়ালকে মুক্তি দেওয়ার দাবিতে এদিন সমাজবাদী পার্টির কর্মীরা DGP-র হেড অফিসের ২ নম্বর গেটের বাইরে বিক্ষোভ দেখান। তাঁদেরই প্রতিনিধি হিসাবে অখিলেশ যাদব লখনউ পুলিশের সদর দফতরে যান।

Akhilesh Yadav: 'এতে বিষ নেই তো?' পুলিশকর্তার দেওয়া চা পানের প্রস্তাব ফেরালেন অখিলেশ
লখনউ পুলিশ আধিকারিকের চায়ের প্রস্তাব ফেরালেন অখিলেশ যাদব।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 08, 2023 | 6:40 PM

লখনউ: প্রাক্তন মুখ্যমন্ত্রীর চা-এ বিষ দিতে পারে পুলিশ! এমনই আশঙ্কা প্রকাশ করেছেন সমাজবাদী পার্টির সুপ্রিমো তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। তাই লখনউ পুলিশ আধিকারিক তাঁকে চা পান করার কথা জিজ্ঞাসা করলে সরাসরি খারিজ করে দেন অখিলেশ যাদব। শুধু তাই নয়, চায়ে বিষ মেশানোর আশঙ্কা প্রকাশ করে তিনি পুলিশকে বিশ্বাস করেন না বলেও জানিয়েছেন এসপি সুপ্রিমো।

ঠিক কী ঘটেছিল? সমাজবাদী পার্টির কর্মী মণীশ জগন আগরওয়ালকে গ্রেফতার করে লখনউ পুলিশ। তাঁকে ছাড়াতে থানায় যান খোদ এসপি সুপ্রিমো তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। তখন তাঁকে আপ্যায়ণ করে চা পান করার প্রস্তাব দেন লখনউ থানার পুলিশ আধিকারিক। কিন্তু, অখিলেশ সেই প্রস্তাব সরাসরি খারিজ করে দেন। পাল্টা পুলিশ আধিকারিকের উদ্দেশ্যে অখিলেশ বলেন, “আমি চা পান করব না। হয় আমি বাইরে থেকে আনাব নয়ত আমি নিজে যাব। এটায় বিষ থাকতে পারে। আমি আপনাদের বিশ্বাস করি না।” প্রাক্তন মুখ্যমন্ত্রীর এহেন মন্তব্যে কার্যত হতবাক হয়ে যান ওই পুলিশ আধিকারিক।

প্রসঙ্গত, এসপি কর্মী মণীশ জগন আগরওয়ালকে মুক্তি দেওয়ার দাবিতে এদিন সমাজবাদী পার্টির কর্মীরা DGP-র হেড অফিসের ২ নম্বর গেটের বাইরে বিক্ষোভ দেখান। তাঁদেরই প্রতিনিধি হিসাবে অখিলেশ যাদব লখনউ পুলিশের সদর দফতরে যান এবং মণীশ জগন আগরওয়ালকে মুক্তির দাবিতে পুলিশ আধিকারিকের সঙ্গে কথা বলেন। লখনউ পুলিশের সদর দফতর থেকে বেরিয়ে অখিলেশ যাদব গোসাইগঞ্জের জেলে যান এবং মণীশ আগরওয়ালের সঙ্গে দেখা করেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, উত্তরপ্রদেশের সীতাপুরের বাসিন্দা মণীশ জগন আগরওয়ালকে ৩টি মামলায় গ্রেফতার করেছে লখনউ পুলিশ। দলের টুইটার হ্যান্ডেলে মণীশ আপত্তিকর মন্তব্য করেছেন বলে অভিযোগ। তাঁর বিরুদ্ধে হজরতগঞ্জ থানায় ৩টি মামলা দায়ের হয়েছে। যদিও মণীশ জগনকে গ্রেফতার করার তীব্র নিন্দা করেছে এসপি। দলের তরফে টুইটার হ্যান্ডেলে পুলিশের বিরুদ্ধে বিষোদ্গার করে লেখা হয়েছে, “সমাজবাদী পার্টির কর্মী মণীশ জগন আগরওয়ালকে লখনউ পুলিশের গ্রেফতারের ঘটনা নিন্দনীয় এবং লজ্জাজনক। অবিলম্বে তাঁকে মুক্তি দেওয়া উচিত পুলিশের।”