Azam Khan released : ২৭ মাস পর জেলের বাইরে সমাজবাদী পার্টি নেতা আজ়ম খান

Azam Khan released : ২৭ মাস পর জেলের বাইরে সমাজবাদী পার্টি নেতা আজ়ম খান
আজ়ম খান (ফোটো সৌজন্য-ANI)

Azam Khan released : ২০২০ সালের ফেব্রুয়ারি থেকে সীতাপুর জেলে বন্দি ছিলেন আজ়ম খান। তাঁর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। সুপ্রিম কোর্ট অন্তর্বর্তী জামিন মঞ্জুর করায় ২৮ মাস পর জেল থেকে ছাড়া পেলেন আজ়ম খান।

TV9 Bangla Digital

| Edited By: Sanjoy Paikar

May 20, 2022 | 1:44 PM

সীতাপুর (উত্তর প্রদেশ) : জেল থেকে ছাড়া পেলেন সমাজবাদী পার্টি নেতা আজ়ম খান (Azam Khan)। আজ উত্তর প্রদেশের সীতাপুর জেলা জেল থেকে তিনি ছাড়া পান। একটি প্রতারণার মামলায় গতকাল তাঁর অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেছে সুপ্রিম কোর্ট। তারপরই আজ সকালে জেল থেকে ছাড়া পেলেন রামপুরের সমাজবাদী পার্টির এই বিধায়ক। তাঁকে স্বাগত জানাতে জেলের বাইরে হাজির ছিলেন তাঁর পুত্র আবদুল্লা আজ়ম খান ও সমাজবাদী পার্টির কর্মীরা।

২০২০ সালের ফেব্রুয়ারি থেকে সীতাপুর জেলে বন্দি ছিলেন আজ়ম খান। তাঁর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। সুপ্রিম কোর্টের বিচারপতি এল নাগেশ্বর রাও, বিচারপতি বি আর গভই এবং বিচারপতি এস গোপান্নার বেঞ্চ গতকাল তাঁর অন্তর্বর্তী জামিন মঞ্জুর করে। সুপ্রিম কোর্ট অন্তর্বর্তী জামিন মঞ্জুর করায় ২৭ মাস পর জেল থেকে ছাড়া পেলেন আজ়ম খান। জেল থেকে ছাড়া পেয়ে রামপুরে উদ্দেশে রওনা দেন তিনি।

Samajwadi Party

আজ সকালে জেল থেকে ছাড়া পেয়েছেন আজ়ম খান (ফোটো সৌজন্য-ANI)

সীতাপুর জেলের জেলর আরএস যাদব জানিয়েছেন, আজ়ম খানকে মুক্তির নির্দেশ তাঁরা বৃহস্পতিবার রাত ১১টা নাগাদ পেয়েছেন। সমস্ত প্রক্রিয়া সম্পূর্ণ করার পর শুক্রবার সকাল ৮টায় জেল থেকে ছাড়া হয় তাঁকে। জানা গিয়েছে, সুপ্রিম কোর্ট আজ়ম খানের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করার পর স্থানীয় এমপি-এমএলএ আদালত সীতাপুর জেল কর্তৃপক্ষকে নির্দেশ পাঠায়।

সুপ্রিম কোর্টের নির্দেশকে স্বাগত জানিয়েছেন আজ়ম খানের ছেলে আবদুল্লা আজ়ম খান। তিনি বলেন, “সুপ্রিম কোর্ট ন্যায়বিচার দিয়েছে। আমি খুব খুশি।” আজ়ম খানকে স্বাগত জানিয়েছেন সপা নেতা অখিলেশ যাদব। তিনি বলেন, “দেশের সর্বোচ্চ আদালতে ন্যায় পেয়েছেন আজ়ম খান। আমার বিশ্বাস তাঁর বিরুদ্ধে অন্য যেসব মিথ্যে মামলা রয়েছে, সেগুলি থেকেও ছাড়া পাবেন।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA