NCP Dissolve All Party Units: শিবসেনার পর কি এনসিপিতেও ভাঙন? যাবতীয় শাখা অবলুপ্ত করে দিলেন শরদ পওয়ার!

NCP Dissolve All Party Units: কী কারণে হঠাৎ এনসিপির জাতীয় স্তরের যাবতীয় শাখা-সংগঠন ভেঙে দেওয়া হল, সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

NCP Dissolve All Party Units: শিবসেনার পর কি এনসিপিতেও ভাঙন? যাবতীয় শাখা অবলুপ্ত করে দিলেন শরদ পওয়ার!
এনসিপি নেতা শরদ পওয়ার। ছবি:PTI
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Jul 21, 2022 | 12:54 PM

মুম্বই: শিবসেনার পর কি এবার অন্তর্দ্বন্দ্বের আগুন ছড়াল ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির অন্দরেও? বুধবার দলের প্রধান নেতা শরদ পওয়ার এক বড় পদক্ষেপে সেই প্রশ্নই উঠছে। বুধবারই এনসিপি সূত্রে জানা যায়, সভাপতি শরদ পওয়ার দলের সমস্ত বিভাগ ও শাখা ভেঙে দিয়েছেন। অবিলম্বে যাবতীয় পদের অবলুপ্তির নির্দেশ দিয়েছেন তিনি। কিন্তু হঠাৎ কেন এই সিদ্ধান্ত নিলেন তিনি, সে বিষয়ে কিছুই জানাননি।

এনসিপির জাতীয় সম্পাদক প্রফুল্ল পটেল বুধবার রাতে টুইট করে লেখেন, “জাতীয় সভাপতি শরদ পওয়ারের অনুমতি অনুসারে জাতীয় স্তরের যাবতীয় বিভাগ ও শাখার অবিলম্বে অবলুপ্তি করা হচ্ছে। কেবল ন্যাশনালিস্ট উইমেনস উয়ং, ন্যাশনালিস্ট ইয়ুথ কংগ্রেস ও ন্যাশনালিস্ট স্টুডেন্টস কংগ্রেস থাকবে”। পরবর্তী আরেকটি টুইটে তিনি সাফ জানিয়ে দেন, এই সিদ্ধান্ত মহারাষ্ট্র বা অন্য কোনও রাজ্য শাখার উপরে কার্যকরী হবে না।

কী কারণে হঠাৎ এনসিপির জাতীয় স্তরের যাবতীয় শাখা-সংগঠন ভেঙে দেওয়া হল, সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। তবে রাজনৈতিক বিশ্লেষকদের মতে, তিন সপ্তাহ আগে মহা বিকাশ আগাড়ি সরকারের পতনের ঠিক পরই এনসিপির এই সিদ্ধান্ত বিশেষ তাৎপর্যপূর্ণ। শিবসেনার নেতৃত্বে যে সরকার ছিল মহারাষ্ট্রে, তার অন্যতম জোটসঙ্গী ছিল এনসিপি। কিন্তু প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বিরুদ্ধে মন্ত্রী একনাথ শিন্ডে বিদ্রোহ শুরু করায় সমস্যা দেখা দেয়।

এনসিপি ও কংগ্রেসের সঙ্গে জোটে থাকতে চান না, এই কথা বলেই একনাথ শিন্ডের শিবিরে নাম লেখান দলের কমপক্ষে ৪০ জন বিধায়ক। পরে বিধানসভাতেও সংখ্য়াগরিষ্ঠতা প্রমাণে ব্যর্থ হয় উদ্ধব ঠাকরের শিবির। এক প্রকার বাধ্য হয়েই আস্থা ভোটের আগে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন উদ্ধব ঠাকরে। পরেরদিনই বিজেপির সঙ্গে জোট বেঁধে নতুন সরকার গঠন করেন একনাথ শিন্ডে। মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রী হন তিনি, উপ-মুখ্য়মন্ত্রী হন বিজেপি নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla