Shinde-Fadnavis Meets Amit Shah : দিল্লিতে শাহী সাক্ষাৎ শিন্ডে-ফড়়ণবীসের, নয়া মন্ত্রিসভা নিয়ে বৈঠক মোদী-নাড্ডার সঙ্গে!

Shinde-Fadnavis Meets Amit Shah : গতকাল অমিত শাহের সঙ্গে দেখা করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে ও উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস। এদিন জেপি নাড্ডা ও নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাতে মন্ত্রিসভা নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত হতে পারে বলে জানা গিয়েছে।

Shinde-Fadnavis Meets Amit Shah : দিল্লিতে শাহী সাক্ষাৎ শিন্ডে-ফড়়ণবীসের, নয়া মন্ত্রিসভা নিয়ে বৈঠক মোদী-নাড্ডার সঙ্গে!
ছবি সৌজন্যে : ANI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2022 | 11:48 AM

নয়া দিল্লি : শিবসেনার উদ্ধব শিবিরকে মহারাষ্ট্র বিধানসভায় কাত করে দিয়েছে শিন্ডে শিবির। মহারাষ্ট্রের নয়া মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছেন একনাথ শিন্ডে। উপমুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবীস। শপথ গ্রহণের পর বিধানসভায় নিজেদের সংখ্যাগরিষ্ঠতাও প্রমাণ করেছে বিজেপি-শিন্ডে শিবির। মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রী নির্বাচিত হলেও এখনও সংগঠিত হয়নি নয়া মন্ত্রিসভা। তার আগেই মন্ত্রীদের পদ চূড়ান্ত করতে দিল্লি গিয়েছেন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে ও উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস। শুক্রবার রাতেই তাঁরা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেন বলে জানা গিয়েছে। আর শনিবার জেপি নাড্ডা ও নরেন্দ্র মোদীর সঙ্গেও সাক্ষাতের কথা তাঁদের। সেই বৈঠকেই মহারাষ্ট্রের নয়া মন্ত্রিসভা নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত হতে পারে বলে সূত্র মারফত জানা গিয়েছে।

এই বৈঠকের পরই অমিত শাহ টুইটে জানিয়েছেন যে, তিনি বিশ্বাস করেন নরেন্দ্র মোদীর অভিভাবকত্বে শিন্ডে ও ফড়ণবীস মহারাষ্টের মানুষের জন্য ভাল কাজ করবে। এবং সেখানে উন্নয়নকে এক অন্য মাত্রায় নিয়ে যাবেন। এদিকে সূত্র মারফত জানা গিয়েছে শিন্ডে-বিজেপি নয়া মন্ত্রিসভায় শিন্ডের শিবসেনা শিবিরের এক ডজনের বেশি মন্ত্রী জায়গা করে নিতে পারেন। আগামী সপ্তাহের প্রথম দিকেই শপথ নিতে পারেন নয়া সরকারের মন্ত্রীরা। প্রসঙ্গত, শিন্ডে শিবিরে ৮ জন মন্ত্রী যোগ দিয়েছিলেন। তাঁরা পুনরায় মন্ত্রী পদে শপথ নিতে পারেন বলে মনে করা হচ্ছে। এদিকে শনিবার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখাও করেন। আজই তাঁদের বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দেখা করার কথা। আজ সন্ধেয় দেখা করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও।

প্রসঙ্গত, একনাথ শিন্ডের শিবসেনা শিবিরে মোট ৪০ জন বিধায়ক রয়েছে বলে জানা যাচ্ছে। ৯ জন নির্দল বিধায়ক ও আরও দু’জন অন্য দলের। আর বিজেপির খাতায় রয়েছে ১০৬ জন বিধায়কের হিসেব। এছাড়াও কিছু নির্দল বিধায়কের সমর্থন রয়েছে ফড়ণবীসের সঙ্গে। সম্প্রতি এক সূত্র মারফত জানা গিয়েছিল,নয়া মন্ত্রিসভায় বিজেপি শিবির থেকে ২৫ জনকে মন্ত্রিত্ব দেওয়া হতে পারে। এবং ১৩ জন মন্ত্রী হতে পারেন শিন্ডে শিবির থেকে।