Amarnath Cloudburst Update: মহাদেব দর্শনে মহাবিপর্যয়, ১০ জনের মৃত্যু, বন্ধ অমরনাথ যাত্রা

মেঘ ভাঙা বৃষ্টিতে এখনও পর্যন্ত ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। নিখোঁজ ২৫ থেকে ৩০ জন।

| Edited By: | Updated on: Jul 09, 2022 | 2:07 PM

শ্রীনগর: অমরনাথ গুহার কাছে মেঘ ভাঙা বৃষ্টি, বিপর্যয়ে মৃত্যু অন্তত ১০ জনের। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা। নিখোঁজ অন্তত ২৫ জন তীর্থযাত্রী। উদ্ধারকাজে নেমে ইতিমধ্যেই ১০০০ পুণ্যার্থীকে নিরাপদ আশ্রয়ে নিয়ে যেতে পেরেছে বিপর্যয় মোকাবিলা দল। আপাতত বন্ধ রাখা হয়েছে অমরনাথ যাত্রা। ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 

জম্মু ও কাশ্মীরের ডিজিপি সূত্রে খবর, অমরনাথ গুহার কাছে মেঘ ভাঙা বৃষ্টিতে এখনও পর্যন্ত ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। নিখোঁজ ২৫ থেকে ৩০ জন। জলের তোড়ে অনেকে ভেসে গিয়ে থাকতে পারে বলেও আশঙ্কা। পুণ্যার্থীদের উদ্ধারকাজে সব ধরনের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। উদ্ধারকাজের যাবতীয় খবরাখবর নিচ্ছেন খোদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। প্রসঙ্গত, দিন কয়েক আগেই আইএমডি পূর্বাভাস দিয়ে জানিয়েছিল, আবহাওয়া অমরনাথ যাত্রার জন্য অনুকুল নয়। এমনকি সাময়িকভাবে বন্ধও রাখা হয়েছিল শৈবতীর্থ দর্শন। পরবর্তীতে সবুজ সংকেত পেয়েই শুরু হয় অমরনাথ যাত্রা। আজ সকাল সাড়ে ৫টা নাগাদ হঠাৎ মেঘ ভাঙা বৃষ্টির কারণেই এই বিপর্যয় ঘটল বলে প্রাথমিক অনুমান।

মৃত অমরনাথ যাত্রীদের উদ্দেশে শোকপ্রকাশ করে প্রধানমন্ত্রীর টুইট, “অমরনাথ গুহার কাছে মেঘ ভাঙা বৃষ্টিতে মৃতদের পরিবারের প্রতি আমার সমবেদনা। জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল মনোজ সিনহা গোটা ঘটনার উপর নজর রাখছেন। উদ্ধারকাজ চলছে।” অমরনাথে উদ্ধারকাজে সব রকমের সহায়তার আশ্বাসও দিয়েছেন তিনি।

 

Follow Us: