Bharat Jodo Yatra: ভারত জোড়ো যাত্রায় সিধু মুসেওয়ালার বাবা

গত বছরের ২৯ মে সিধু মুসেওয়ালা হিসাবে পরিচিত জনপ্রিয় গায়ক সুখদীপ সিং সিধু পঞ্জাবের মানসায় প্রকাশ্য দিবলোকে গুলিবিদ্ধ হয়ে মারা যান।

Bharat Jodo Yatra: ভারত জোড়ো যাত্রায় সিধু মুসেওয়ালার বাবা
রাহুল গান্ধীর সঙ্গে ভারত জোড়ো যাত্রায় সামিল সিধু মুসাওয়ালার বাবা।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 15, 2023 | 10:28 PM

চণ্ডীগড়: ভারত জোড়ো যাত্রা (Bharat Jodo Yatra) চলাকালীন মৃত্যু হয়েছে কংগ্রেস সাংসদ সঙ্কোশ সিং চৌধুরীর। সেই রেশ কাটিয়ে এবার ভারত জোড়ো যাত্রায় নতুন মোড়। রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা-য় এবার সামিল হলেন সিধু মুসাওয়ালার (Sidhu Moose Wala) বাবা। রবিবার পঞ্জাবের জনপ্রিয় গায়ক সিধু মুসাওয়ালার বাবা, বালকাউর সিং সিধু ভারত জোড়ো যাত্রায় যোগদান করলেন। শুধু পদযাত্রায় সামিল হওয়া নয় রাহুল গান্ধীর সঙ্গে আলিঙ্গনও করেন তিনি। তাদের সেই আলিঙ্গনের মুহূর্তের ভিডিয়ো কংগ্রেসের তরফে টুইট করা হয়েছে।

ভিডিয়োটিতে কী দেখা যাচ্ছে? সিধু মুসাওয়ালার বাবা, বালকাউর সিং সিধুর গায়ে উড়ে আসা ফুল নিজের হাতে সরিয়ে দিচ্ছেন রাহুল গান্ধী। তারপর তাঁরা একসঙ্গে হাঁটছেন এবং বালকাউরকে আলিঙ্গন করছেন রাহুল গান্ধী।

কংগ্রেসের তরফে প্রকাশিত এই টুইট-ভিডিয়োর ক্যাপশনে লেখা হয়েছে, “আজ জনপ্রিয় পঞ্জাবী গায়ক প্রয়াত সি মুসেওয়ালার বাবা বালকাউর সিং সিধু ভারত জোড়ো যাত্রায় যোগদান করেছেন। রাহুল গান্ধীজি ঘৃণা, ভয় এবং হিংসার বিরুদ্ধে এক লড়াকু প্রতিবাদ জানাচ্ছেন। পঞ্জাবের মানসায় প্রকাশ্য দিবালোকে খুন হয়েছিলেন সিধু মুসাওয়ালা।”

প্রসঙ্গত, গত বছরের ২৯ মে সিধু মুসেওয়ালা হিসাবে পরিচিত জনপ্রিয় গায়ক সুখদীপ সিং সিধু পঞ্জাবের মানসায় প্রকাশ্য দিবলোকে গুলিবিদ্ধ হয়ে মারা যান। পরে এই খুনের দায় স্বীকার করে গ্যাংস্টার গোল্ডি ব্রার। তার হদিশ পেতে কেন্দ্রীয় সরকার ২ কোটি টাকা পুরস্কার ঘোষণা করেছিল। পরে মার্কিন যুক্তরাষ্ট্র পুলিশ তাকে আটকও করে।

প্রসঙ্গত, ভারত জোড়ো যাত্রা চলাকালীন মৃত্যু হয়েছে কংগ্রেস সাংসদ সঙ্কোশ সিং চৌধুরীর। তার জেরে ২৪ ঘণ্টার জন্য যাত্রা স্থগিত করে দেন রাহুল গান্ধী। এরপর এদিন পুনরায় যাত্রা শুরু করেন রাহুল গান্ধী।