‘জন্ম’ নিয়ে প্রশ্ন ওঠায় চোখে জল মুখ্যমন্ত্রীর, তড়িঘড়ি ক্ষমা চাইলেন বিরোধী নেতা

এমকে স্তালিন(MK Stalin)-র সঙ্গে মুখ্যমন্ত্রী ইকে পালানিস্বামী(EK Palaniswami)-র তুলনা করতে ডিএমকে নেতা এ রাজা (A Raja) বলেছিলেন, "পালানিস্বামী অপরিণত শিশুর মতো জন্মেছে। আচকাই রাজনীতিতে উদয় হয়েছেন তিনি।"

'জন্ম' নিয়ে প্রশ্ন ওঠায় চোখে জল মুখ্যমন্ত্রীর, তড়িঘড়ি ক্ষমা চাইলেন বিরোধী নেতা
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Mar 29, 2021 | 2:12 PM

চেন্নাই: নির্বাচনী প্রচারে নেমে মুখ্যমন্ত্রীকে “নোংরা আক্রমণ” করেছিলেন ডিএমকে নেতা এ রাজা (A Raja)। সেই কথায় এতটাই আঘাত পেয়েছিলেন মুখ্যমন্ত্রী ইকে পালানিস্বামী (EK Palaniswami) যে নির্বাচনী প্রচারের মাঝেই প্রায় কেঁদে ফেলেছিলেন। অশ্রুসজল চোখে কেবল বলেছিলেন, “রাজ্যবাসীই এর যোগ্য জবাব দেবেন”। বিতর্কের আঁচ পেতেই  সোমবার তড়িঘড়ি ক্ষমা চেয়ে নিলেন ডিএমকে(DMK) নেতা।

আগামী ৬ এপ্রিল তামিলনাড়ুতে ২৩৪টি আসনে বিধানসভা নির্বাচন (Tamil Nadu Assembly Election 2021) হতে চলেছে। শেষ পর্যায়ে জোরকদমে প্রচার চালাচ্ছেন প্রধান দুই প্রতিপক্ষ ডিএমকে (DMK) ও এআইএডিএমকে(AIADMK)। তবে বিতর্ক বাধে এ রাজার মন্তব্য় ঘিরে। শনিবার একটি প্রচার সভায় গিয়ে ডিএমকে নেতা এ রাজা বলেছিলেন, “আমাদের দলের নেতা এমকে স্তালিন মিসা আইনে এক বছরের জন্য জেলে ছিলেন। তিনি জেলা সেক্রেটারি থেকে জেনেরাল কমিটির সদস্য হন, সেখান থেকে যুব সংসদের কর্মী, তারপর সেক্রেটারি ও কোষাধক্ষ হন। কার্যনীবাহী সভাপতি থাকাকালীনই দলীয় নেতা কালাইঙ্গারের প্রয়াণে তিনি দলের সভাপতির দায়িত্বভার নেন। সেই জন্য বলা যেতে পারে যে, রীতি মেনে বিয়ের পর নয় মাস গর্ভধারণের পরই জন্মেছেন এমকে স্তালিন।”

দলের শীর্ষনেতার সঙ্গে বর্তমান মুখ্যমন্ত্রীর তুলনা টেনে তিনি বলেন, “এড্ডাপাড্ডি অনেকটা অপরিণত শিশুর মতো জন্মেছিলেন। আচমকাই উদয় হয়েছেন। একদিন আগেও অবধি তিনি ভেল্লামান্ডি (গুড়ের বাজার)-তে কাজ করতেন, আজ তিনি স্তালিনের প্রতিপক্ষ হয়ে গেলেন? স্তালিনের জুতোর দামও ওনার(পালানিস্বামী) থেকে এক টাকা বেশি। আর তিনি স্তালিনকে কড়া টক্কর দেবেন?”

আরও পড়ুন: ধর্ষিত হওয়ার ‘অপরাধে’ মারধর! ধর্ষকের সঙ্গেই নির্যাতিতাকে দড়িতে বেঁধে ঘোরানো হল গ্রাম

রবিবারই নির্বাচনী প্রচারে বেরিয়ে মুখ্যমন্ত্রী পালানিস্বামী এই মন্তব্যের পাল্টা জবাব দিতে গিয়ে প্রায় কেঁদে ফেলেন। ভাঙা গলায় তিনি বলেন, “আমি কেবল নিজের জন্য বলছি না। যদি মুখ্যমন্ত্রীর মাকে নিয়েই এই ধরনের মন্তব্য করা হয়, তবে রাজ্যের বাকি মা-বোনেদের কী সুরক্ষা দেবেন এরা? আপনারা বুঝতেই পারছেন, ক্ষমতায় এলে কী হতে পারে। আমি এই বিষয়ে কথা বলতে চাইনি, কিন্তু এখানে উপস্থিত এতজন মহিলাকে দেখে এই কথাটি বলতে বাধ্য হলাম।”

সোমবার পরিস্থিতি সামাল দিতে এ রাজা জানান, তিনি মুখ্যমন্ত্রীকে ব্যক্তিগত আক্রমণ করতে চাইনি। আমার বক্তব্যে কেবল দুই নেতার উত্থানের তুলনা করেছিলাম। তিনি বলেন, “যদি আমার মন্তব্যে তিনি আহত হন, তবে আমি ক্ষমা চেয়ে নিচ্ছি।”

এ দিকে, ডিএমকে নেতার এই মন্তব্যের পরই শাসক দল এআইএডিএমকে-র তরফে এ রাজার প্রার্থী আবেদন বাতিল করার দাবি জানায় ও নির্বাচন কমিশনে অভিযোগ জানান। তাঁর নামে একটি মামলাও দায়ের করা হয়েছে।

আরও পড়ুন: অসুস্থ প্রবীণ নেতা শরদ পাওয়ার, বুধবার হবে অস্ত্রোপচার