Barrelakka: সমাজ বদলের অঙ্গীকার নিয়েই রাজনীতির প্রাঙ্গণে, বারেলাক্কাকে সমর্থন টলিউড তারকার

Telangana Election: ৫ রাজ্যের বিধানসভা ভোটের মধ্যে সবচেয়ে শেষে ভোটগ্রহণ পর্ব তেলঙ্গানায়। আগামী ৩০ নভেম্বর এই রাজ্যে ভোটগ্রহণ পর্ব। কোলহাপুর বিধানসভা কেন্দ্র থেকে শাসসকদল, বিআরএসের তরফে প্রার্থী হয়েছেন সিট্টিমের বিধায়ক বিরাম হরহানাবর্ধন, কংগ্রেসের প্রার্থী জুপালি কৃষ্ণারাও এবং বিজেপি প্রার্থী সুধাকর রাও। হেভিওয়েট এই সমস্ত প্রার্থীদের সামনে পেয়েও পিছু হটতে নারাজ বারেলাক্কা।

Barrelakka: সমাজ বদলের অঙ্গীকার নিয়েই রাজনীতির প্রাঙ্গণে, বারেলাক্কাকে সমর্থন টলিউড তারকার
তেলেঙ্গানা বিধানসভা ভোটে নজর কাড়ছেন নির্দল প্রার্থী বারেলাক্কা।Image Credit source: TV9 telugu
Follow Us:
| Edited By: | Updated on: Nov 24, 2023 | 5:36 PM

হায়দরাবাদ: ইচ্ছা আর মনের জোর থাকলে যে কোনও অসম্ভবকে সম্ভব করা যায়। এমনই পণ নিয়ে এবার তেলঙ্গানা বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বারেলাক্কা ওরফে শিরিষা। বর্তমানে তেলঙ্গানার রাজনীতির আলোচনার কেন্দ্রে বারেলাক্কা (Barrelakka)। দরিদ্র পরিবারের এক সাধারণ তরুণী বারেলাক্কার দু-চোখে অনেক বড় হওয়ার স্বপ্ন। একদিকে ইউটিউবার কমেডিয়ান হিসাবে জনপ্রিয় হওয়ার চেষ্টা, অন্যদিকে বেকারদের চাকরি, গৃহহারাদের ঘর দেওয়া-সহ সমাজ বদলের লক্ষ্যে রাজনীতির প্রাঙ্গণে এসেছেন বছর ছাব্বিশের শিরিষা। বড় কোনও দল নয়, নির্দল প্রার্থী হিসাবেই এবার তেলঙ্গানা বিধানসভা নির্বাচনে (Telangana Election) প্রার্থী হয়েছেন তিনি। স্বাভাবিকভাবেই এখন আলোচনার কেন্দ্রে শিরিষা। শুধু আলোচনার কেন্দ্রে নয়, টলিউড হিরো তথা কংগ্রেস নেতা রাজাও শিরিষার সমর্থনে আওয়াজ তুলেছেন। যা বিশেষ তাৎপর্যপূর্ণ।

শিরিষার নির্বাচনী প্রচারও অভিনব। অন্যান্য নেতাদের মতো পরস্পরের দিকে কাদা ছোড়া নয়, কেবল সমাজ বদলের লক্ষ্য সামনে রেখে ইউটিউবে নিজস্ব কায়দায় প্রচার করে চলেছেন তিনি। শিরিষা সম্প্রতি ইউটিউবে একটি ভিডিয়ো ছেড়েছেন। যেখানে তিনি নিজের পরিচয় সম্পর্কে বলছেন, “হায় ফ্রেন্ডস…আমি আপনাদের বারেলাক্কানু…।” মনোনয়নপত্র তুলে নেওয়ার হুঁশিয়ারি দিয়ে শিরিষার ভাইয়ের উপরেও আক্রমণ চালিয়েছে বিরোধীরা। তারপরও পাল্টা কোনও আক্রমণ চালাতে বা পিছুপ হটতে নারাজ তিনি। বরং নির্বাচনে লড়াইয়ের ব্যাপারে তাঁর দৃঢ়তা আরও বেড়েছে। স্বচ্ছ প্রশাসন ও বেকারদের চাকরির দেওয়ার অঙ্গীকার করেই নির্বাচনে লড়াই করবেন। কোলহাপুর বিধানসভা কেন্দ্র থেকে তিনি প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শিরিষার ব্যাকগ্রাউন্ড থেকে অভিনব নির্বাচনী প্রচার- সবকিছুই আর পাঁচটা রাজনীতিকের থেকে আলাদা। শীর্ষার নির্বাচনী প্রচারের ভিডিয়োগুলি ইতিমধ্যে ভাইরাল হয়েছে। স্বাভাবিকভাবেই সোশ্যাল মিডিয়াতেও রাজনীতির আলোচনার কেন্দ্রে বছর ছাব্বিশের এই তরুণী। রাজ্যের গণ্ডি ছাড়িয়ে গোটা দেশে এখন তিনি আলোচনার বিষয়বস্তু। শুধু আলোচনা নয়, অনেক সেলিব্রিটি শিরিষার সমর্থনে সরব হয়েছেন। বলা যায়, মিডিয়ার আলোচনার কেন্দ্রে তিনি। অনেকে আবার এমনও বলছেন, যদি এই ধরনের মানুষেরা নির্বাচনে জয়ী হয়, তাহলেই রাজনীতিতে বদল আসবে। যেমন, টলিউড হিরো রাজা পর্যন্ত শিরিষাকে ভোট দেওয়ার জন্য কোলহাপুর বিধানসভা কেন্দ্রের জনগণের কাছে আবেদন জানিয়েছেন। যদিও রাজনৈতিক মতাদর্শের দিক থেকে তাঁরা ভিন্ন পথের। কংগ্রেস নেতা রাজা। কিন্তু, তিনিও চান, কোলহাপুর বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হোক শিরিষা।

প্রসঙ্গত, ৫ রাজ্যের বিধানসভা ভোটের মধ্যে সবচেয়ে শেষে ভোটগ্রহণ পর্ব তেলঙ্গানায়। আগামী ৩০ নভেম্বর এই রাজ্যে ভোটগ্রহণ পর্ব। কোলহাপুর বিধানসভা কেন্দ্র থেকে শাসসকদল, বিআরএসের তরফে প্রার্থী হয়েছেন সিট্টিমের বিধায়ক বিরাম হরহানাবর্ধন, কংগ্রেসের প্রার্থী জুপালি কৃষ্ণারাও এবং বিজেপি প্রার্থী সুধাকর রাও। হেভিওয়েট এই সমস্ত প্রার্থীদের সামনে পেয়েও পিছু হটতে নারাজ শিরিষা। এই দৃঢ়তা ও অভিনবত্বের জন্যই হেভিওয়েট প্রার্থীদের মধ্যে আলাদা করে নজর কেড়েছেন শিরিষা।