J&K Terrorist Attack: জম্মুর সেনা ছাউনিতে আত্মঘাতী হামলা, সংঘর্ষে নিকেশ ২ জঙ্গি, শহিদ ৩ জওয়ান

J&K Terrorist Attack: বৃহস্পতিবার সকালেই জম্মু-কাশ্মীরের রাজৌরিতে একটি সেনা ছাউনিতে আত্মঘাতী হামলা চালায় জঙ্গিরা। সেনা বাহিনীর সঙ্গে সংঘর্ষে দুই জঙ্গিকে নিকেশ করা হয়। শহিদ হন তিন জওয়ানও।

J&K Terrorist Attack: জম্মুর সেনা ছাউনিতে আত্মঘাতী হামলা, সংঘর্ষে নিকেশ ২ জঙ্গি, শহিদ ৩ জওয়ান
ফাইল ছবি:
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Aug 11, 2022 | 10:51 AM

শ্রীনগর: উপত্যকায় ফের জঙ্গি হামলা। এবার সেনা ছাউনিতেই আত্মঘাতী হামলা চালাল জঙ্গিরা। বৃহস্পতিবার সকালেই জম্মু-কাশ্মীরের রাজৌরিতে একটি সেনা ছাউনিতে আত্মঘাতী হামলা চালায় জঙ্গিরা। সেনা বাহিনীর সঙ্গে সংঘর্ষে দুই জঙ্গিকে নিকেশ করা হয়। শহিদ হন তিন জওয়ানও। কমপক্ষে ৫ জন জওয়ান আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে, জম্মু-কাশ্মীরের রাজৌরি থেকে ২৫ কিলোমিটার দূরে সেনাছাউনিতে এদিন ভোরে হামলা চালায় জঙ্গিরা। প্রাথমিক সূত্রে জানা গিয়েছে, নিহত ওই দুই জঙ্গিই আত্মঘাতী হামলা চালিয়েছিল। অভিযুক্ত দুই জঙ্গিকে নিকেশ করা সম্ভব হলেও, ওই ঘটনায় ভারতীয় সেনাবাহিনীর তিন জওয়ান প্রাণ হারিয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও পাঁচজন জওয়ান। তাদের চিকিৎসার জন্য সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

সেনাবাহিনীর বিবৃতি অনুযায়ী, রাজৌরি থেকে ২৫ কিলোমিটার দূরে ওই সেনা ছাউনি সেনাবাহিনীর যাবতীয় কার্যকলাপ পরিচালনার অন্যতম ঘাঁটি ছিল। এখনও সেনাবাহিনীর তরফে স্পষ্ট করে কিছু জানানো না হলেও, পরিকল্পনামাফিকই এই হামলা চালানো হয়েছিল। নিহত জঙ্গিরা কোন জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত, সে বিষয়েও এখনও কিছু জানা যায়নি। সকালে প্রায় ঘণ্টা খানেক জঙ্গি দমন অভিযান জারি ছিল।

সংবাদসংস্থা এএনআই-কে ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, এদিন সকালে রাজৌরির কাছে অবস্থিত পারগলে ভারতীয় সেনাবাহিনীর ওই গুরুত্বপূর্ণ বেস ক্যাম্পের উপরে আত্মঘাতী হামলার চেষ্টা করে সন্ত্রাসবাদীরা। দুই জঙ্গি কাঁটাতাঁরের বেড়া টপকে সেনাছাউনির ভিতরে ঢোকার চেষ্টা করেছিল। যদিও ক্যাম্পে ঢোকা মাত্রই দু পক্ষের মধ্যে তুমুল গুলির সংঘর্ষ শুরু হয়। বেশ কিছুক্ষণ গুলির লড়াই চলে। ওই দুই জঙ্গিকে নিকেশ করা সম্ভব হয়েছে।

সংঘর্ষে তিন জওয়ানের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন পাঁচজন। তাদের সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে চিকিৎসার জন্য। বর্তমানে ১৬ কর্পস কম্য়ান্ডার লেফটেন্যান্ট জেনারেল মানজিন্দর সিং ঘটনাস্থলের পরিদর্শন ও নজরদারি চালাচ্ছেন। অতিরিক্ত বাহিনীও পাঠানো হয়েছে। স্বাধীনতা দিবসের আগেই বড়সড় নাশকতার ছক কষেছিল জঙ্গিরা। তবে সেনাবাহিনীর তৎপরতায় সেই পরিকল্পনা বানচাল করা সম্ভব হয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla