‘বাংলায় মমতার জন্য কোনও আসনই নিরাপদ নয়’, মন্তব্য দিলীপের

দিলীপ বলছেন, 'ঐতিহাসিক লং জাম্প' দিয়েছেন মমতা। এখন মমতার বিরুদ্ধে নন্দীগ্রামে (Nandigram) কে লড়বেন, সে দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

'বাংলায় মমতার জন্য কোনও আসনই নিরাপদ নয়', মন্তব্য দিলীপের
মমতাকে নিশানা দিলীপের, ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2021 | 6:12 PM

কলকাতা: ভোটের আগে এবার বাংলার রাজনীতির মোড় ঘুরিয়ে দিয়েছিল শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikary) বিজেপিতে যোগ। শুভেন্দুর বিজেপিতে যোগদানের পর নন্দীগ্রামের (Nandigram) মাটিতে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নিজেই জানিয়েছিলেন যে তিনি সেখান থেকেই লড়বেন। তাই এই কেন্দ্রই বাংলার ভোটের এপিসেন্টার হয়ে ওঠে ক্রমশ। শুক্রবার নন্দীগ্রামের প্রার্থী হিসেবে নিজের নাম আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেন তৃণমূল নেত্রী। ভবানীপুর ছেড়ে নন্দীগ্রামের প্রার্থী হওয়ার বিষয়টাকে মমতার ‘ঐতিহাসিক লং জাম্প’ বলে উল্লেখ করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর দাবি, মমতার জন্য বাংলার কোনও আসনই নিরাপদ নয়।

শুক্রবার তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ হওয়ার পর টুইটারে প্রতিক্রিয়া দেন দিলীপ ঘোষ। তিনি দাবি করেছেন, হারের সম্ভাবনা দেখেই ভবানীপুর ছেড়ে নন্দীগ্রামে ঐতিহাসিক লং জাম্প দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার উদ্দেশে তিনি বলেন, “আপনি দৌড়তে পারেন কিন্তু লুকনোর জায়গা পাবেন না। নন্দীগ্রাম তো ভুলে যান, বাংলায় কোথাও মমতার জন্য নিরাপদ আসন নেই।” পরের আরও একটি টুইটে তিনি লিখেছেন, “১০ বছর ধরে মা-মাটি-মানুষকে লুটেছেন, তাই পশ্চিমবঙ্গে কোনও নিরাপদ আসন নেই।”

ভবানীপুর কেন্দ্র ছেড়ে দেওয়ার বিষয়টাকে কটাক্ষ করেছেন একাধিক বিজেপি নেতা-নেত্রী। বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় টুইটে লিখেছেন, জেনে গেছে জনতা, ভয় পেয়ে নিজের মাঠ ছেড়েছে মমতা! বিজেপির কেন্দ্রীয় নেতা তথা পশ্চিমবঙ্গের সহকারী পর্যবেক্ষক অমিত মালব্যের মন্তব্য, “ভবানীপুর আসন ছেড়ে হার স্বীকার করলেন মমতা।” বঙ্গ বিজেপি নেতা রাহুল সিনহা বলেন, “ভবানীপুরে জেতার সম্ভাবনা নেই বলেই নিরাপদ আসন খুঁজছেন। তবে এতে কোনও লাভ হবে না তৃণমূলের।”

আরও পড়ুন: West Bengal Election 2021 LIVE: সায়নী, কাঞ্চন, লাভলি, তারকা প্রার্থীর চমক মমতার তালিকায়

এবার বিধানসভা নির্বাচনে হাই ভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রাম। ২১ বছর ধরে তৃণমূলের যোদ্ধা শুভেন্দু অধিকারীর দল ছাড়ার পরই নন্দীগ্রামের মাটিতে দাঁড়িয়ে নির্বাচনে লড়ার কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তারপর থেকেই শুরু হয় রাজনৈতিক চাপান-উতোর। বিজেপি নেতারা বলতে শুরু করেন, ভবানীপুর কেন্দ্রে জেতার সম্ভাবনা নেই বলেই এই সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর। আর এবার যখন জানা গেল যে নিজের কেন্দ্র ভবানীপুর ছেড়ে দিচ্ছেন মমতা। অর্থাৎ তিনি বুঝিয়ে দিয়েছেন, বিকল্প আসন হিসেবে নন্দীগ্রামে লড়ছেন না তিনি। বিজেপির চ্যালেঞ্জ নিয়েই একমাত্র নন্দীগ্রাম থেকেই লড়ছেন মমতা।