বিমানবন্দরে বোমা রাখবেন সিঙ্গাপুর ফেরত এক দম্পতি! আল কায়েদা হামলার সন্দেহে চাঞ্চল্য রাতভর

শনিবার ইন্দিরা গান্ধী বিমানবন্দরের পুলিশ স্টেশনের তরফে জানানো হয় যে, বিমানবন্দরে বোমা রাখার হুমকি দিয়ে একটি ই-মেইল এসেছে। সেই মেইলে বলা হয়েছে যে আল কায়েদারা বিমানবন্দরে বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা করেছে।

বিমানবন্দরে বোমা রাখবেন সিঙ্গাপুর ফেরত এক দম্পতি! আল কায়েদা হামলার সন্দেহে চাঞ্চল্য রাতভর
প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 08, 2021 | 11:32 AM

নয়া দিল্লি: মুম্বইয়ের পর এ বার দিল্লি। শনিবার বিকেলে দিল্লি বিমানবন্দরে (Delhi Airport) ছড়াল বোমাতঙ্ক (Bomb threat)। গতকাল বিকেলেই দিল্লি পুলিশের কাছে একটি ইমেইল আসে, যেখানে দাবি করা হয় যে আল কায়েদা জঙ্গিরা ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে হামলা চালানোর পরিকল্পনা করেছে। এরপরই শুরু হয় তল্লাশি, তবে কিছুক্ষণ পরই তা ভুয়ো দাবি বলে জানিয়ে দেয় বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিমানবন্দরের তরফে আনুষ্ঠানিক বিবৃতিতে জানানো হয়েছে, বোমা রাখার ওই দাবিতে নির্দিষ্টভাবে কিছু উল্লেখ নেই এবং বম্ব থ্রেট অ্যাসেসমেন্ট কমিটিও এই দাবিকে নস্যাৎ করে দিয়েছে। তবে উড়ো ইমেইল আসার পর থেকেই বিমাবন্দরের নিরাপত্তা আরও বাড়িয়ে দেওয়া হয়েছে এবং জরুরি সতর্কতাও জারি করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার ইন্দিরা গান্ধী বিমানবন্দরের পুলিশ স্টেশনের তরফে জানানো হয় যে, বিমানবন্দরে বোমা রাখার হুমকি দিয়ে একটি ই-মেইল এসেছে। সেই মেইলে বলা হয়েছে যে আল কায়েদা (Al Qaeda) জঙ্গিরা বিমানবন্দরে বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা করেছে। করণবীর সুরি বী মহম্মদ জালাল নামক এক ব্য়ক্তি ও তাঁর স্ত্রী শেলি পরিচয়ে সারদা বা হাসিনা নামক এক মহিলা রবিবার সিঙ্গাপুর থেকে ভারতে আসছেন। তাঁরাই এক থেকে তিনদিনের মধ্য়ে বিমানবন্দরে বোমা রাখার পরিকল্পনা করেছে।

বিমানবন্দরের সিকিউরিটি অপারেশন কন্ট্রোল সেন্টারের তরফে ওই উড়ো ই-মেইলটিকে যাচাই করে। এরপরই দেখা যায় যে অথীতেও একই নামে ও এখই ভঙ্গিতে একটি হুমকি ই-মেইল এসেছিল বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে। এসওসিসি-র তরফে বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা সমস্ত শীর্ষ আধিকারিকদের খবর দেওয়া হয় ও সতর্ক করা হয়।

গোটা বিমানবন্দর তল্লাশ্ চালিয়েও সন্দেহজনক কোনও ব্যক্তি বা বস্তু নজরে না আসায় ওই দাবিকে ভুয়ো বলে উড়িয়ে দেওয়া হয়। যদিও শনিবার রাত থেকেই বিমানবন্দরে প্রবেশের আগে নাকা চেকিং ও বিমানবন্দরের নিরাপত্তা আধিকারিকদের নজরদারি বাড়ানো হয়েছে। দিল্লি পুলিশের তরফেও ওই ই-মেইলটিকে যাচাই করা হচ্ছে এবং উল্লেখিত দুই ব্যক্তি সম্পর্কে তথ্য বের করার চেষ্টা চালানো হচ্ছে। আরও পড়ুন: রাতে মদ খেয়েই সকালে মৃত্যু! ১৫ দিনে ৫ জনের মৃত্যুতে তদন্তে নেমেই মদে মিলল ‘ভয়ঙ্কর পদার্থ’