প্রি-বোর্ড স্থগিত হলেও নির্ধারিত দিনেই দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা হবে, জানাল ত্রিপুরা সরকার

দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা হলেও রাজ্যের বাকি সমস্ত স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

প্রি-বোর্ড স্থগিত হলেও নির্ধারিত দিনেই দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা হবে, জানাল ত্রিপুরা সরকার
ফাইল চিত্র

আগরতলা: করোনা সংক্রমণের জেরে একের পর এক পরীক্ষা বাতিল হওয়ায় অনিশ্চিত হয়ে পড়েছিল দশম ও দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ভাগ্য। তবে পড়ুয়াদের স্বস্তি দিয়ে ত্রিপুরা সরকারের তরফে ঘোষণা করা হল, যাবতীয় স্বাস্থ্যবিধি মেনেই আগামী ১৮ মে থেকে দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা। তবে চলতি প্রি-বোর্ড পরীক্ষাগুলিকে আপাতত স্থগিত রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

রাজ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পেতেই দু’দিন আগেই তৃতীয় থেকে নবম ও একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা স্থগিত রাখার ঘোষণা করা হয়। সেই সময় জানানো হয়েছিল, পরিস্থিতি পর্যালোচনা করে দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা হবে কিনা, সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এ দিন রাজ্যের শিক্ষামন্ত্রী রতন লাল নাথ জানান, নির্ধারিত দিন অর্থাৎ ১৮ মে থেকেই দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা শুরু হবে। তবে স্বাস্থ্যবিধি মানতে বিশেষ কিছু সিদ্ধান্ত নেওয়া হবে। পরাক্ষার্থীদের মধ্যে সামাজিক দূরত্ব, বাধ্যতামূলকভাবে মাস্ক ও স্যানিটাইজার ব্যবহারের নির্দেশ দেওয়া হয়েছে।

গতকালই তিনি টুইট করে বলেন, “বর্তমান পরিস্থিতি পর্যালোচনা করে রাজ্য শিক্ষা দফতর সমস্ত সরকারি, সরকারি সাহায্যপ্রাপ্ত, বেসরকারি ও মাদ্রাসার দশম ও দ্বাদস শ্রেণির প্রি-বোর্ড পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে।” একইসঙ্গে তিনি সমস্ত সরকারি, বেসরকারি কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলির সেমেস্টার পরীক্ষা পরবর্তী সূচি না দেওয়া অবধি স্থগিত রাখার ঘোষণাও করেন।

আরও পড়ুন: করোনা রিপোর্ট পজ়েটিভ, স্ত্রীর মুণ্ডু কাটলেন স্বামী, রাতে নিজেও করলেন আত্মহত্যা!

Click on your DTH Provider to Add TV9 Bangla