Oxygen Park: এবার ত্রিপুরায় অক্সিজেন পার্ক উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী!

Tripura: পার্কটি প্রায় ২৯.৬ হেক্টর জায়গাজুড়ে অবস্থান করছে।

Oxygen Park: এবার ত্রিপুরায় অক্সিজেন পার্ক উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী!
ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Oct 12, 2021 | 7:32 PM

ত্রিপুরা:  ষষ্ঠীর দিন ত্রিপুরায় অক্সিজেন পার্কের (Oxygen park) উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব (Biplab Kumar Dev)। গতকাল গান্ধী গ্রামের শাল বাগানে এই অক্সিজেন পার্কের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী। পার্কটি প্রায় ২৯.৬ হেক্টর জায়গাজুড়ে অবস্থান করছে। সম্পুর্ণ গাছ-গাছালি দিয়ে ঘেরা এই পার্কটি। জানা গিয়েছে পার্কটির মধ্যে বিভিন্ন ধরনের দোকান, শিশুদের খেলার জায়গা এবং জিম রয়েছে।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের রাজস্বমন্ত্রী ও কয়েকজন বিধায়ক। বিপ্লব দেব বলেন, ” করোনা (Corona) পরিস্থিতিতে সব থেকে বেশি প্রয়োজনীয় হলো অক্সিজেন (Oxygen)। আমরা করোনায় আক্রান্ত হই তখন প্রচুর অক্সিজেনের প্রয়োজন হয়। রাজ্য ও কেন্দ্রীয় সরকারের সহযোগীতায় এই অক্সিজেন পার্কটি (Oxygen park) আমরা তৈরি করতে সক্ষম হয়েছি। মাননিয় প্রধানমন্ত্রীর পিএম কেয়ার ফান্ড (PM care fund) থেকে আমরা ত্রিপুরাতে (Tripura) বড়ো মাত্রায় অক্সিজেন মাঠ তৈরি করেছি। এর আগেও প্রধানমন্ত্রী বড় মাত্রায় অক্সিজেন প্ল্যান্ট গড়ে তুলেছেন।”

এর আগে, নগরোন্নয়ন ও পর্যটন বৃদ্ধিতে ত্রিপুরা সরকারকে ২১০০ কোটি টাকার ঋণ দিয়েছে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাঙ্ক (Asian Development Bank)। এরমধ্যে ১৬০০ কোটি টাকা শহরাঞ্চল উন্নয়নে (Urban Development) ও বাকি ৫০০ কোটি টাকা বাংলাদেশ সীমান্ত অঞ্চলে পর্যটন বৃদ্ধিতে (Tourism Development) ব্যয় করা হবে বলে জানা গিয়েছে।

ত্রিপুরার নগরোন্নয়ন ও পর্যটন দপ্তরের সচিব কিরণকুমার দিনকাররাও (Kirankumar Dinkarrao) জানান, “ঋণের চুক্তি অনুযায়ী, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাঙ্ক প্রাথমিকভাবে ৪০ কোটি টাকা দেবে প্রকল্পের রূপরেখা তৈরি করতে। প্রকল্পের পরিকল্পনা তৈরি হয়ে গেলে আগামী তিন বছরে ১৬০০ কোটি টাকা নগরোন্নয়নের জন্য ও ৫০০ কোটি টাকা পর্যটন শিল্প উন্নয়নে বিনিয়োগের জন্য ঋণ দেবে এই আন্তর্জাতিক ব্যাঙ্ক।”