ত্রিপুরাবাসীর জন্য টুইট মমতার, আদিবাসীদের উৎসবে জানালেন শুভেচ্ছা

আজ ত্রিপুরায় কের পুজো। আর সএই উৎসবেই শুভেচ্ছা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ত্রিপুরাবাসীর জন্য টুইট মমতার, আদিবাসীদের উৎসবে জানালেন শুভেচ্ছা
ছবি-PTI

আগরতলা: দেশের বিভিন্ন উৎসবে টুইট করে শুভেচ্ছা জানানো মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য নতুন নয়। তবে আজ সকালে ত্রিপুরাবাসীর জন্য তিনি যে টুইট করেছেন, তা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। শনিবার কেরপুজো উপলক্ষে এই টুইট করেছেন তিনি। লিখেছেন, ‘কেরপুজোর শুভক্ষণে ত্রিপুরাবাসীকে শুভেচ্ছা জানাই। সবার সুস্বাস্থ্য ও ভাল জীবনের কামনা করি।’ রাজনৈতিক আবহে তৃণমূল নেত্রীর এই টুইট যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

জানা যায়, ত্রিপুরায় বসবাসকারী বিভিন্ন উপজাতির লোকজন এই পুজো করে থাকেন। ত্রিপুরার আদিবাসীরা এই পুজো গুরুত্ব সহকারে করেন। সেই সঙ্গে ত্রিপুরার সংস্কৃতিরও অন্যতম প্রতীকও এই পুজো। আদিবাসীদের মন জয় করতেই কি মমতার এমন পোস্ট? প্রশ্ন তুলছে রাজনৈতিক মহল। আসলে ত্রিপুরার রাজনীতিতে যে ভাবে গত কয়েকদিন ধরে উত্তাপ বাড়ছে, তাতেই এই প্রশ্ন উঠছে।

কয়েকদিন আগেই মমতার নির্দেশে আগরতলায় যান ব্রাত্য বসু, মলয় ঘটক, ঋতব্রত বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও ব্রায়েন এবং কাকলি ঘোষ দস্তিদার। সম্প্রতি প্রশান্ত কিশোরের আইপ্যাকের একটি টিমকে সেখানে আটক করা হয়েছিল। তা নিয়েই প্রতিবাদ করে তৃণমূল। শীঘ্রই ত্রিপুরায় যাবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। ত্রিপুরা জুড়ে রাজনৈতিক কর্মসূচি ক্রমশ বাড়াচ্ছে তৃণমূল। শুক্রবারই সে রাজ্যের প্রাক্তন মন্ত্রী, বিধায়ক-সহ সাত জন নেতা-নেত্রী তৃণমূলে যোগ দিয়েছেন। এই অবস্থায় মমতার টুইট যথেষ্ট অর্থবহ বলেই মনে করছে রাজনৈতিক মহল। আরও পড়ুন: বিরোধীদের জন্য জনগণের ১৩৩ কোটি টাকা জলে, দাবি কেন্দ্রের

Click on your DTH Provider to Add TV9 Bangla