Kunal Ghosh: ‘তৃণমূলই ত্রিপুরায় বিজেপির চ্যালেঞ্জার’, বিপ্লব দুর্গের প্রাচীর ভেদের হুঙ্কার কুণালের

TMC Tripura: ত্রিপুরায় বিজেপি নিশ্চিত যে মানুষের সমর্থন তৃণমূলের দিকেই যাচ্ছে । সুপ্রিম কোর্টের নির্দেশে র পরেও ৯ টি ঘটনা ঘটেছে। মন্তব্য কুণাল ঘোষের।

Kunal Ghosh: 'তৃণমূলই ত্রিপুরায় বিজেপির চ্যালেঞ্জার', বিপ্লব দুর্গের প্রাচীর ভেদের হুঙ্কার কুণালের
সাংবাদিক বৈঠকে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 13, 2021 | 6:57 PM

কলকাতা ও আগরতলা: তপ্ত হচ্ছে ভোটের হাওয়া। দিনকয়েক বাদেই ত্রিপুরায় পৌরভোট রয়েছে। আগরতলা পৌরনিগমের সব কটি আসনে প্রার্থী দিয়েছে তৃণমূল। আর তারপর থেকেই সেখানে জোড়াফুলের প্রার্থীরা আক্রান্ত হচ্ছে বলে অভিযোগ তৃণমূল নেতৃত্বের। অভিযোগ করা হচ্ছে যে দুষ্কৃতীরা হামলা চালাচ্ছে, তারা ত্রিপুরার শাসক দল বিজেপির আশ্রিত। আর এই সবের মধ্যেই তৃণমূলের রাজ্য সভাপতি কুণাল ঘোষের বক্তব্য, “ত্রিপুরায় বিজেপি নিশ্চিত যে মানুষের সমর্থন তৃণমূলের দিকেই যাচ্ছে । সুপ্রিম কোর্টের নির্দেশে র পরেও ৯ টি ঘটনা ঘটেছে। পুলিশ দলদাসে পরিণত হয়েছে। ত্রিপুরা তৃণমূল ৯ টি মামলা রুজু করেছে। আইনত সুপ্রিম কোর্টকে যা জানানোর, তা জানানো হবে।”

এদিকে এবারের ত্রিপুরা পৌরভোটে বহু আসনে প্রার্থী দিতে পারেনি বামেরা। যে বামেরা কিছুদিন আগে পর্যন্তও ত্রিপুরায় রাজত্ব করেছে, সেই ত্রিপুরার পৌরভোটেই যেন লড়াই করার কোনও উদ্যমই নেই বামেদের। আর এই পরিস্থিতিতে বিজেপির মূল প্রতিদ্বন্দ্বী (যদিও তা কেবল আগরতলা পৌরনিগমের জন্য) তৃণমূল। সেই কথাই আজ সাংবাদিক বৈঠকে আরও একবার স্মরণ করিয়ে দেন কুণাল ঘোষ। বলেন, “তৃণমূলই ত্রিপুরায় বিজেপির চ্যালেঞ্জার। বামপন্থীরা সিদ্ধান্ত নিচ্ছেন তৃণমূলকে ভোট দেবেন। তাই বিজেপি আশঙ্কায় ভুগছে।”

তাঁর আরও বক্তব্য, ত্রিপুরায় একমাত্র তৃণমূলই বিজেপির সঙ্গে চোখে চোখ রেখে টক্কর দিচ্ছে। সভা করতে বাধা দিচ্ছে। মাঝরাতে হাইকোর্ট থেকে অনুমতি নিয়ে এসে সভা করছে। তাই বামপন্থীরা এবং কংগ্রেসীরা উভয় শিবিরই সিদ্ধান্ত নিচ্ছে তৃণমূলকে ভোট দেওয়ার।

উল্লেখ্য, গত মাসেই ত্রিপুরা দলীয় কর্মসূচিতে যোগ দেওয়ার সময় আক্রান্ত হয় তৃণমূলের সাংসদ সুস্মিতা দেবের গাড়ি। তাঁর অভিযোগ ছিল বিজেপি পরিকল্পিতভাবেই তাঁর গাড়িতে আক্রমণ চালিয়েছে। ওই ঘটনায় থানায় অভিযোগ জানিয়েছিলেন তৃণমূল (TMC)সাংসদ। দলের তরফে ত্রিপুরা পুলিশের কাছে একটি ভিডিয়ো ফুটেজও জমা দেওয়া হয়েছিল। কিন্তু গতকাল টুইটারে এক বিবৃতি প্রকাশ করে ত্রিপুরা পুলিশ জানিয়ে দেয়, সাংসদের ওপর আক্রমণের ঘটনায় যে ৪ জনের নামে অভিযোগ দায়ের করা হয়েছিল এবং যে ভিডিয়ো জমা দেওয়া হয়েছিল, সেখান থেকে অভিযুক্তদের সম্পর্কে প্রয়োজনীয় তথ্য পাওয়া যায়নি।

টুইটারে ত্রিপুরা পুলিশের করা টুইটিকে রিটুইট করে সাংসদ লেখেন “পরের বার যখন আমার ওপর আক্রমণ হবে আমি তখন আক্রমণের আরও বড় ভিডিয়ো তুলে রাখার চেষ্টা করব এবং আক্রমণকারীদের থেকে তাদের নাম, ঠিকানা, ফোন নম্বরও জোগাড় করে রাখার চেষ্টা করব। বিপ্লব বাবু ত্রিপুরা পুলিশের হয়ে আপনি আরেকটু বেশি বিশ্বাসযোগ্য টুইট লেখার চেষ্টা করুন।”

আরও পড়ুন: Gariahat Double Murder: ড্রেন-খাল থেকে উদ্ধার সুবীর চাকির একাধিক কার্ড, কাকুলিয়া খুনে নয়া তথ্য

আরও পড়ুন Luizinho Faleiro: অর্পিতার আসনে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী, তৃণমূলের নয়া রাজ্যসভার সাংসদ ফেলেইরিও