কেন্দ্রের পর এ বার রাজ্যেও মন্ত্রিসভায় রদবদল, তড়িঘড়ি দিল্লি ছুটলেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব

সূত্র অনুযায়ী, এ দিন কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মনসুখ মান্ডব্য ও শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের সঙ্গে দেখা করবেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।

কেন্দ্রের পর এ বার রাজ্যেও মন্ত্রিসভায় রদবদল, তড়িঘড়ি দিল্লি ছুটলেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব
ফাইল চিত্র।

আগরতলা: রদবদল হয়েছে কেন্দ্রের মন্ত্রিসভায়। পুরনোদের বাদ দিয়ে মন্ত্রিসভায় ফুটে উঠেছে নতুন, ঝলমলে মুখ। গুরুত্ব পেয়েছে অভিজ্ঞতাও। কেন্দ্রের মন্ত্রিসভা সম্প্রসারণের পর এ বার পালা রাজ্যের। নতুন কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে সৌজন্য় সাক্ষাৎ সাড়ার পাশাপাশি রাজ্যের মন্ত্রিসভা সম্প্রসারণ নিয়েও আলোচনা করতে এ দিন দিল্লি উড়ে গেলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব (Biplab Kumar Deb)।

একা মুখ্যমন্ত্রী বিপ্লব দেবই নন, রাজ্য বিজেপির সভাপতি মানিক সাহা ও বিধায়ক রামপ্রসাদ পালও আজই দিল্লি গিয়েছেন বলে জানা গিয়েছে। ক্ষমতায় বসার তিনবছর পর মন্ত্রিসভায় যে শূন্য়স্থানগুলি তৈরি হয়েছে, তা পূরণ করতে তৎপর হয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী।

সূত্র অনুযায়ী, এ দিন কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মনসুখ মান্ডব্য ও শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের সঙ্গে দেখা করবেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। রাজ্যের করোনা পরিস্থিতি মোকাবিলা নিয়ে আলেচনা ছাড়াও রাজ্যের ২৫ বছর পুরনো শিক্ষা ব্যবস্থাকে নতুন ধাঁচে কীভাবে সাজানো যায়, তা নিয়ে কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে আলোচনা করবেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী।

মন্ত্রিসভার সম্প্রসারণের বিষয়ে জানা গিয়েছে, বর্তমানের কোনও মন্ত্রীকে বাদ দেওয়া পরিকল্পনা নেই। বরং ক্যাবিনেটে যে চারটি আসন ফাঁকা রয়েছে, তাতেই কমপক্ষে দুইজন নতুন মুখকে আনার পরিকল্পনা চলছে। বদল করা হতে পারে স্পিকারও। অন্যদিকে, বিধায়ক রামপ্রসাদ পাল ইতিমধ্যেই সম্প্রসারিত মন্ত্রিসভায় নিজের জায়গা পাকা করে ফেলেছেন বলে সূত্রের খবর।

মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সঙ্গে একই বিমানে দিল্লি গিয়েছেন ত্রিপুরার রাজ পরিবারের সদস্য তথা এডিসির প্রধান সদস্য প্রদ্যোত কিশোর দেববর্মন। জানা গিয়েছে, পারিবারিক আত্মীয়তার খাতিরেই কেন্দ্রীয় অসামরিক উড়ানমন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার সঙ্গে দেখা করতে দিল্লি গিয়েছেন তিনি। আরও পড়ুন: উত্তর প্রদেশের করোনা যুদ্ধে যোগীকে ‘ফুল মার্কস’ মোদীর 

Click on your DTH Provider to Add TV9 Bangla