নেতাজি ভেবে অভিনেতাকে স্যালুট রাষ্ট্রপতির! সত্যিটা জানুন

নেতাজির জন্মদিনে রাষ্ট্রপতির শ্রদ্ধার্ঘ্য অর্পণের ছবি গুমনামির প্রসেনজিৎ বলে নেটিজেনরা দাবি করতে শুরু করেন। শেষ পর্যন্ত সাফাই দিতে মাঠে নামতে হয় বিজেপিকে।

নেতাজি ভেবে অভিনেতাকে স্যালুট রাষ্ট্রপতির! সত্যিটা জানুন
ছবি- টুইটার
ঋদ্ধীশ দত্ত

|

Jan 25, 2021 | 8:06 PM

নয়া দিল্লি: রাষ্ট্রপতি ভবনে নেতাজি সুভাষচন্দ্র বসুর (Netaji Subhas Chandra Bose) ১২৫ তম জন্মজয়ন্তী উদযাপন নিয়ে বড় তৈরি হয়েছে বিতর্ক। বিতর্কের নেপথ্যে রয়েছে একটি নেতাজির ছবি। যার সামনে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে (Ramnath Kovind) স্যালুট জানাতে দেখা গিয়েছে। কিন্তু, সোশ্যাল মিডিয়ায় সেই ছবি প্রকাশ পাওয়ার পর থেকেই নেটিজেনদের একাংশ প্রশ্ন তুলেছেন। তাঁদের দাবি, ছবিতে যাকে দেখা যাচ্ছে তিনি আদৌ নেতাজি নয়। বরং তাঁর বায়োপিকে অভিনয় করা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। যদিও সেই দাবি খারিজ করে দেওয়া হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফে।

নেতাজির জন্মজয়ন্তীকে ধুমধাম করে ‘পরাক্রম দিবস’ হিসেবে উদযাপন করেছে কেন্দ্রীয় সরকার। কিন্তু তাঁর জন্মদিনে রাষ্ট্রপতির শ্রদ্ধার্ঘ্য অর্পণের ছবি গুমনামির প্রসেনজিৎ বলে নেটিজেনরা দাবি করতে শুরু করেন। শেষ পর্যন্ত সাফাই দিতে মাঠে নামতে হয় বিজেপিকে।

বিজেপি সূত্রে দাবি করা হয়েছে, যে ছবিতে রাষ্ট্রপতি শ্রদ্ধা অর্পণ করেছেন, তা আসলে নেতাজিরই ছবি। পদ্মশ্রী প্রাপক শিল্পী পরেশ মাইতি এই ছবি নেতাজির পরিবারকে উপহার-স্বরূপ প্রদান করেছিলেন। সেই সূত্রের স্পষ্ট দাবি, “এই ছবির সঙ্গে প্রসেনজিতের বিন্দুমাত্র সাদৃশ্য নেই। অযথাই বিতর্ক করা হচ্ছে।” এই যুক্তিকে সমর্থন করেছেন বিজেপি নেতা তথা নেতাজীর প্রপৌত্র চন্দ্র কুমার বসুও। এই নিয়ে একটি টুইটও করেছেন তিনি।

তৃণমূলের সাংসদ মহুয়া মৈত্রও এই বিতর্ক উস্কে একটি টুইট করেছিলেন। তিনিও দাবি করেন, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ প্রসেনজিতের ছবিতে শ্রদ্ধা অর্পণ করেছেন। যদিও পরবর্তী সময়ে নিজের ভুল বুঝতে পেরে টুইটটি মুছে দেন কৃষ্ণনগরের সাংসদ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla