অধীরের আবেদনে মোদীর সাড়া, পিএম কেয়ার্স ফান্ডের টাকায় জোড়া কোভিড হাসপাতাল বঙ্গে

কোভিড চিকিৎসার জন্য মুর্শিদাবাদ ও কল্যাণীতে ২৫০ শয্যা বিশিষ্ট দু'টি কোভিড হাসপাতাল তৈরি করতে চলেছে ডিআরডিও। ফলে দুই হাসপাতালে মোট ৫০০ রোগী চিকিৎসা পাবেন।

অধীরের আবেদনে মোদীর সাড়া, পিএম কেয়ার্স ফান্ডের টাকায় জোড়া কোভিড হাসপাতাল বঙ্গে
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 16, 2021 | 4:54 PM

নয়া দিল্লি: অধীর রঞ্জন চৌধুরীর আবেদনে সাড়া দিলেন নরেন্দ্র মোদী। কোভিড মোকাবিলায় পিএম কেয়ার্স ফান্ড থেকে বড় সহায়তা পেতে চলেছে মুর্শিদাবাদ এবং কল্যাণী। বুধবার প্রধানমন্ত্রীর দফতরের পক্ষ থেকে এই বিষয়টি নিশ্চিত করা হয়েছে। সূত্র জানাচ্ছে, কোভিড চিকিৎসার জন্য মুর্শিদাবাদ ও কল্যাণীতে ২৫০ শয্যা বিশিষ্ট দু’টি কোভিড হাসপাতাল তৈরি করতে চলেছে ডিআরডিও। ফলে দুই হাসপাতালে মোট ৫০০ রোগী চিকিৎসা পাবেন।

প্রধানমন্ত্রীর দফতর সূত্রে খবর, পিএম কেয়ার্সের ফান্ড থেকে ৪১.৬২ কোটি টাকা এই দুই হাসপাতাল তৈরির জন্য বরাদ্দ করেছেন নরেন্দ্র মোদী। দু’টি হাসপাতালই ডিআরডিও-র তত্ত্বাবধানে তৈরি করা হবে। উভয় হাসপাতাল গড়ে তুলতেই রাজ্য সরকার এবং কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সহায়তা থাকবে বলে জানানো হয়েছে। পশ্চিমবঙ্গের এই দুই জেলা বাদেও পিএম কেয়ার্স ফান্ড থেকে বিহার, দিল্লি, জম্মু ও শ্রীনগরে কোভিড হাসপাতাল তৈরি করা হবে।

তবে প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তের নেপথ্যে বহরমপুরের কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরীর বড় ভূমিকা রয়েছে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। কেননা, মাসখানেক আগেই প্রধানমন্ত্রী চিঠি লিখে মুর্শিদাবাদের করোনা পরিস্থিতি সামাল দেওয়ার আবেদন জানান অধীর। চিঠিতে তিনি লিখেছিলেন, ৫০০ শয্যার একটি অস্থায়ী ডিআরডিও কোভিড হাসাপাতাল তৈরি করা হোক। এর পাশাপাশি মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে একটি মেডিক্যাল অক্সিজেন কনসেনট্রেটর প্লান্ট বসানোর দাবিও তিনি জানিয়েছিলেন।

আরও পড়ুন: ‘পিকলুর সঙ্গে ওকে কী অবস্থায় দেখা গিয়েছিল চার তলার ঘরে!’ ছবি-সহযোগে রত্নার ‘ব্যাভিচারী জীবনের’ রহস্যভেদ শোভনের

প্রধানমন্ত্রীর দফতরের এ দিনের ঘোষণার ফলে সেই দাবি কিছুটা হলেও পূরণ হতে চলেছে। এর ফলে রাজ্যের কোভিড চিকিৎসা পরিষেবাও অনেকটাই গতি পাবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: বিজেপি কি আপনাকে ডায়লগ দিতে বলেছিল? পুলিশের প্রশ্নে মিঠুন বললেন…