Covid-19 Review Meeting : ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ, বিশেষজ্ঞদের সঙ্গে আজই জরুরি বৈঠক কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর

Covid-19 Review Meeting : ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ, বিশেষজ্ঞদের সঙ্গে আজই জরুরি বৈঠক কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর
ছবি সৌজন্যে : PTI

Covid-19 Review Meeting : দেশে ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে জরুরি বৈঠকে বসছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য।

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jun 23, 2022 | 2:43 PM

নয়া দিল্লি : হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। দেশে ঊর্ধ্বমুখী সংক্রমণ নিয়ে উদ্বিগ্ন চিকিৎসক মহল থেকে শুরু করে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার উচ্চ পর্যায়ের পর্যালোচনা বৈঠকে বসতে চলেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। সূত্র মারফত জানা গিয়েছে, এই বৈঠকে উপস্থিত থাকবেন বিশেষজ্ঞদের একটি দলও। দেশের ক্রমশ ঊর্ধ্বমুখী করোনা পরিস্থিতি নিয়েই এই বৈঠকের ডাক দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত কয়েক সপ্তাহ ধরেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে দৈনিক করোনা সংক্রমণ। মাঝে মঙ্গলবার ১০ হাজারের একটু নীচে নেমেছিল পরিসংখ্যান। তবে ফের গ্রাফ উপর দিকে। এদিকে কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১৩,৩১৩ জন। গতকালের থেকে ৮ শতাংশ বেড়েছে দৈনিক সংক্রমণ। গত চারমাসে এদিন সর্বোচ্চ হল করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৮ জনের।

বর্তমানে দৈনিক করোনা পজ়িটিভিটি রেট ২.০৩ শতাংশ। এদিকে করোনা সংক্রমণের শীর্ষে রয়েছে কেরল। গত ২৪ ঘণ্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৪,২২৪ জন। মহারাষ্ট্রে ৩,২৬০ জনের দেহে মিলেছে করোনা ভাইরাসের চিহ্ন। করোনা সংক্রমণের নিরিখে তৃতীয়েই রয়েছে দিল্লি। সেখানে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৯২৮ জন। এখনও পর্যন্ত ১০ টি রাজ্য মহারাষ্ট্র, কেরল, দিল্লি, কর্নাটক, তামিলনাড়ু, হরিয়ানা, উত্তর প্রদেশ, তেলঙ্গনা, পশ্চিমবঙ্গ ও গুজরাটে সক্রিয় রোগীর সংখ্যা রয়েছে হাজারেরও বেশি। উল্লেখ্য, একটি গবেষণায় উঠে এসছিলে যে, জুন মাসের মাঝামাঝি দেশে করোনার চতুর্থ ঢেউ আছড়ে পড়তে পারে। বর্তমানে ঊর্ধ্বমুখী সংক্রমণে করোনা সেই আশঙ্কা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA