Spoon in stomach: পেটে ৬৩ চামচ, অভিযোগ নেশামুক্তি কেন্দ্রের বিরুদ্ধে

Uttar Pradesh: অস্ত্রোপচারের পর আইসিইউ-তে রাখা হয়েছে ওই ব্যক্তিকে। তাঁর পরিবারের দাবি, নেশামুক্তি কেন্দ্রে ওই ব্যক্তিকে চামচ খেতে বাধ্য করা হয়েছে।

Spoon in stomach: পেটে ৬৩ চামচ, অভিযোগ নেশামুক্তি কেন্দ্রের বিরুদ্ধে
উদ্ধার হওয়া চামচ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2022 | 9:00 AM

মুজফ্ফরনগর: এক ব্যক্তির পেট থেকে ৬৩টি চামচ বের করলেন চিকিৎসকরা। একটি বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা ওই অস্ত্রোপচার করেছেন। সম্প্রতি ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের মুজফ্ফরনগরে ঘটেছে এই ঘটনা। পেট থেকে চামচ উদ্ধার হওয়া ব্যক্তি নাম বিজয় কুমার। ৩২ বছর বয়সি ওই ব্যক্তির উপর প্রায় ২ ঘণ্টা ধরে অস্ত্রোপচার করা হয়েছে। অস্ত্রোপচারের পর আইসিইউ-তে রাখা হয়েছে ওই ব্যক্তিকে। তাঁর পরিবারের দাবি, নেশামুক্তি কেন্দ্রে ওই ব্যক্তিকে চামচ খেতে বাধ্য করা হয়েছে।

ওই ব্যক্তি ভাইপো অজয় চৌধরি বলেছেন, “আমার কাকার পেটে প্রচণ্ড ব্যথা হচ্ছিল। এর পর আমরা তাঁকে হাসপাতালে নিয়ে আসি। বিভিন্ন পরীক্ষার পর চিকিৎসরা জানান, কাকার পেটে প্রচুর চামচ রয়েছে। এর পর তাঁর অস্ত্রোপচার করা হয়েছে। এক বছর আগে একটি নেশামুক্তি কেন্দ্রে আমরা তাঁকে ভর্তি করেছিলাম। সেখানেই তাঁকে জোর করে চামচ খাওয়ানো হয়েছে।”

ওই হাসপাতালের চিকিৎসক রাকেশ খুরানা বিজয়ের অস্ত্রোপচার করেছেন। তিনি বলেছেন, “আমদের কাছে ওই ব্যক্তিকে আনা হয়েছিল। আমরা এক্স-রে করে দেখি তার পাকস্থলী এবং বৃহদান্ত্রে ধাতব চামচ রয়েছে। ২ ঘণ্টা ধরে অস্ত্রোপচার করে সে গুলি বের করা হয়েছে। ওই ব্যক্তি জানিয়েছেন, জোর করে তাঁকে ওই চামচ খেতে বাধ্য করা হয়েছে। এই ধরনের অস্ত্রোপচার আমরা আগে কখনও করিনি।”

বিষয়টি নিয়ে ইতিমধ্যেই পুলিশে অভিযোগ দায়ের হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।