যাবতীয় করোনা বিধি মেনেই ১৬ অগস্ট থেকে খুলছে স্কুল, ১ সেপ্টেম্বর থেকে কলেজ-বিশ্ববিদ্যালয়

Uttar Pradesh: সূত্রের খবর, উদ্বেগজনক করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পরই স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে উত্তর প্রদেশ সরকারের তরফে।

যাবতীয় করোনা বিধি মেনেই ১৬ অগস্ট থেকে খুলছে স্কুল, ১ সেপ্টেম্বর থেকে কলেজ-বিশ্ববিদ্যালয়
ছবি পিটিআই
Follow Us:
| Edited By: | Updated on: Aug 02, 2021 | 9:02 PM

উত্তর প্রদেশ: ইতিমধ্যেই পঞ্জাব সরকার স্কুল খোলার নির্দেশিকা জারি করেছে। এবার সে পথেই হাঁটল যোগী-রাজ্য উত্তর প্রদেশও। সোমবার রাজ্য সরকারের তরফে নির্দেশিকা জারি করে বলা হয়েছে স্বাধীনতা দিবসের পরদিনই অর্থাৎ ১৬ অগস্ট থেকে স্কুলের দরজা খুলে দেওয়া হবে।

উত্তর প্রদেশের অতিরিক্ত মুখ্য সচিব নবনীত শেহেগাল সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, “নবম-দশম ও একাদশ-দ্বাদশের পড়ুয়ারা স্বাধীনতা দিবসের ৭৫ বছরের অনুষ্ঠানেও অংশ নেবে। ১৬ অগস্ট থেকে ওদের পঠনপাঠন শুরু হয়ে যাবে। ৫০ শতাংশ নিয়ে ক্লাস শুরু হবে।” একইসঙ্গে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা শুরু হবে ১ সেপ্টেম্বর থেকে। ৫ অগস্ট থেকে কলেজ, বিশ্ববিদ্যালয়ের প্রবেশিকা শুরুর কথাও বলা হয়েছে যোগী আদিত্যনাথের রাজ্যে।

সূত্রের খবর, উদ্বেগজনক করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পরই স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে উত্তর প্রদেশ সরকারের তরফে। ইতিমধ্যেই দশম ও দ্বাদশের বোর্ডের রেজাল্টও ঘোষণা করা হয়েছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানান, প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে স্যানিটাইজার, ইনফ্রা-রেড থার্মোমিটার, মাস্কের ব্যবস্থা রাখা হবে। শোনা যাচ্ছে, পরিস্থিতি অনুযায়ী ১৮ বছরের উপরে যাঁদের বয়স তাঁদের জন্য বিশেষ টিকাকরণ শিবিরেরও আয়োজন করা হতে পারে যোগী-রাজ্যে। আরও পড়ুন: স্বাধীনতার ৭৫ বছরে আপনার কন্ঠে জাতীয় সঙ্গীত শুনবে গোটা দেশ; অভিনব উদ্যোগ সংস্কৃতি মন্ত্রকের, রইল লিঙ্ক…