Varanasi Ghost Video: ‘ভূতের’ বিরুদ্ধে থানায় দায়ের FIR! তবুও ভয়ে বিকেল হলেই দরজায় খিল দিচ্ছেন সকলে

Varanasi Ghost Video: সোশ্যাল মিডিয়ায় ভূতের ঘুরে বেড়ানোর ভিডিয়ো ভাইরাল হতেই নড়েচড়ে বসেছে পুলিশও। স্থানীয় বাসিন্দাদের মধ্যে অহেতুক আতঙ্ক তৈরি করার জন্য পুলিশ অজ্ঞাত দুষ্কৃতীদের বিরুদ্ধে ভেলপুর পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করেছে।

Varanasi Ghost Video: 'ভূতের' বিরুদ্ধে থানায় দায়ের FIR! তবুও ভয়ে বিকেল হলেই দরজায় খিল দিচ্ছেন সকলে
সাদা অবয়বকে ঘিরেই তৈরি হয়েছে আতঙ্ক।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2022 | 10:30 AM

লখনউ: ঘড়ির কাঁটা ১০টা ছুঁইছুঁই। চোখের নিমেষে ফাঁকা হয়ে গেল রাস্তা। যে যার ঘরে ঢুকে দরজায় খিল দিলেন। কেন? রাত বাড়লেই যে দেখা মিলছে ‘তেনাদের’। কখনও বাড়ির ছাদে বসে পা দুলাচ্ছেন, কখনও আবার এক ছাদ থেকে আরেক ছাদে লাফিয়ে বেড়াচ্ছেন। ভূতের ভয়েই কাঁটা বারাণসীর বাসিন্দারা। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতেও ভাইরাল হয়েছে বেশ কয়েকটি ভিডিয়ো, যেখানে সাদা রঙের ‘ভূতে’র দেখা মিলেছে।

জানা গিয়েছে,  বিগত কয়েক সপ্তাহ ধরেই ভূতের উপদ্রব দেখা দিয়েছে। রাত হলেই বিভিন্ন বাড়ির ছাদে দেখা মিলছে সাদা রঙের এক অবয়বের। গড়ন অনেকটাই মানুষের মতো, কিন্তু তার চোখ-মুখ নেই। সম্প্রতি এক ব্যক্তি সন্দেহজনক ওই অবয়বকে পাশের একটি বাড়ির ছাদে বসে থাকতে দেখেই ভিডিয়ো করেন এবং সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। এরপর থেকেই গোটা এলাকায় ছড়িয়ে পড়ে ভূতের আতঙ্ক। স্থানীয় বাসিন্দারা ভয়ে ছাদে যাওয়া তো দূর, রাত বাড়লেই বাড়ি থেকেও বেরতে রাজি হচ্ছেন না।

এদিকে, সোশ্যাল মিডিয়ায় ভূতের ঘুরে বেড়ানোর ভিডিয়ো ভাইরাল হতেই নড়েচড়ে বসেছে পুলিশও। স্থানীয় বাসিন্দাদের মধ্যে অহেতুক আতঙ্ক তৈরি করার জন্য পুলিশ অজ্ঞাত দুষ্কৃতীদের বিরুদ্ধে ভেলপুর পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করেছে। ওই থানার ইন্সপেক্টর রমাকান্ত দুবে বলেন, “ভিডিয়োটি দেখে সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে পড়েছেন। বাসিন্দাদের অভিযোগের ভিত্তিতেই আমরা এফআইআর দায়ের করেছি। ওই এলাকায় পুলিশের পেট্রোলিংও বাড়ানো হয়েছে, দ্রুত দুষ্কৃতীরা ধরা পড়বে।”

জানা গিয়েছে, সাদা চাদরে মোড়া ওই অবয়বকে প্রথমে বারাণসীর বাড়ি গাবি এলাকার ভিডিএ কলোনিতে দেখা গিয়েছিল। একটি ছায়াকে ছাদের উপর দিয়ে অনায়াসে হেঁটে যেতে দেখা যায়। এক ব্যক্তি ওই ভিডিয়ো রেকর্ড করে হোয়াটসঅ্য়াপে পাঠাতেই তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। এর দিন কয়েক পরেই সোশ্যাল মিডিয়ায় এই ধরনের একাধিক ভিডিয়ো ভাইরাল হয়, প্রত্যেকটি ভিডিয়োতেই ওই সাদা অবয়বকে ঘোরাফেরা করতে দেখা যায়। অধিকাংশই  ওই ভিডিয়োকে ভুয়ো বলে মনে করলেও, স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক তৈরি হওয়ায় পুলিশে অভিযোগ জানানো হয়েছে। বারাণসীর ডিসিপি জানিয়েছেন, এই ধরনের কোনও ঘটনা ঘটেনি এবং সোশ্যাল মিডিয়ায় এমন ভিডিয়ো দেখলেও যেন তা ফরওয়ার্ড না করা হয়।

এই বিষয়ে বিজ্ঞান মঞ্চের সদস্য দেবাশীষ ভট্টাচার্যের সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি বলেন, “আমি ভূতে বিশ্বাস করি না। ভূত বলে কিছু হয় না। এর কোনও বৈজ্ঞানিক ব্যাখ্যাও নেই।”