Chhatisgarh CM Oath Ceremony: বুধে ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী পদে শপথ বিষ্ণু দেও সাইয়ের, স্পিকারের দায়িত্বে রমন সিং

Raman Singh: তিনবারের মুখ্যমন্ত্রী রমন সিংকে পিছনে ফেলে ছত্তীসগঢ়ের কুর্সিতে বসছেন বিষ্ণু দেও সাই। তবে রমন সিংয়ের জন্যও বিশেষ পদ ধার্য করেছে বিজেপি নেতৃত্ব। ছত্তীসগঢ় বিধানসভার স্পিকার পদে বসতে চলেছেন রমন সিং। তিনি বলেন, "দল আমাকে যেমন বলবে, সেটাই করব। আমি যে কোনও দায়িত্ব নেওয়ার জন্য প্রস্তুত।"

Chhatisgarh CM Oath Ceremony: বুধে ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী পদে শপথ বিষ্ণু দেও সাইয়ের, স্পিকারের দায়িত্বে রমন সিং
রমন সিং ও বিষ্ণু দেও সাই। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2023 | 5:10 PM

রায়পুর: একদিন আগেই ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রীর নাম ঠিক করেছে BJP। এবার শপথ নেওয়ার দিনও ঘোষণা করল গেরুয়া শিবির। আগামী ১৩ ডিসেম্বর, বুধবার দুপুর সাড়ে ৩টে নাগাদ ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন বিষ্ণু দেও সাই (Vishnu Deo Sai)। রায়পুরে সায়েন্স কলেজের মাঠে শপথগ্রহণের ব্যবস্থা করা হয়েছে।

তিনবারের মুখ্যমন্ত্রী রমন সিংকে পিছনে ফেলে ছত্তীসগঢ়ের কুর্সিতে বসছেন বিষ্ণু দেও সাই। তবে রমন সিংয়ের জন্যও বিশেষ পদ ধার্য করেছে বিজেপি নেতৃত্ব। ছত্তীসগঢ় বিধানসভার স্পিকার পদে বসতে চলেছেন রমন সিং। তিনি ২০০৩ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত ৩ দফায় ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী হয়েছিলেন। এবার আদিবাসী ভোটের উপর গুরুত্ব দিয়ে এবং মুখ বদলের লক্ষ্যেই বিষ্ণু দেও সাইকে মুখ্যমন্ত্রী পদে বসানো হচ্ছে বলে বিজেপি সূত্রে খবর। যদিও দলীয় নেতৃত্বের এই সিদ্ধান্ত নিয়ে কোনও আক্ষেপ নেই রমন সিংয়ের। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “দল আমাকে যেমন বলবে, সেটাই করব। আমি যে কোনও দায়িত্ব নেওয়ার জন্য প্রস্তুত।”

আদিবাসী সম্প্রদায় থেকে উঠে আসা বিষ্ণু দেও সাই-ই ছত্তীসগঢ়ের প্রথম আদিবাসী মুখ্যমন্ত্রী হচ্ছেন। তবে আরও তাৎপর্যপূর্ণ বিষয় হল, ছত্তীসগঢ়ের দু-জন উপ-মুখ্যমন্ত্রী থাকবেন। তাঁদের নামও স্থির হয়ে গিয়েছে। ছত্তীসগঢ়ের শীর্ষ স্থানীয় বিজেপি নেতা বিজয় শর্মা এবং অরুণ সাওয়ের নাম বিষ্ণু দেও সাইয়ের ডেপুটি হিসাবে ঘোষণা করা হয়েছে। তবে মুখ্যমন্ত্রী বিষ্ণু দেও সাইয়ের সঙ্গেই এঁরা বুধবার শপথ নেবেন কি না তা এখনও স্পষ্ট নয়।