BJP MLA: নাড্ডার বৈঠকে অনুপস্থিত বাংলার চার বিজেপি বিধায়ক! কারণ জানতে চাইল কেন্দ্রীয় নেতৃত্ব

JP Nadda: শুক্রবার দুপুরের সেই ভার্চুয়াল বৈঠকে উপস্থিত ছিলেন না রাজ্যের চার বিধায়ক। তার পরই কেন্দ্রীয় নেতৃত্বের তরফে অনুপস্থিতির কারণ দর্শাতে বলা হয়।

BJP MLA: নাড্ডার বৈঠকে অনুপস্থিত বাংলার চার বিজেপি বিধায়ক! কারণ জানতে চাইল কেন্দ্রীয় নেতৃত্ব
নাড্ডার বৈঠকে অনুপস্থিত বিজেপি-র চার বিধায়ক
TV9 Bangla Digital

| Edited By: Angshuman Goswami

Aug 06, 2022 | 11:43 PM

কলকাতা: ১৩টি রাজ্যের ৮৩৬ জন বিধায়ককে নিয়ে শুক্রবার ভার্চুয়াল বৈঠক করেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। শুক্রবার দুপুরের সেই ভার্চুয়াল বৈঠকে উপস্থিত ছিলেন না রাজ্যের চার বিধায়ক। তার পরই কেন্দ্রীয় নেতৃত্বের তরফে অনুপস্থিতির কারণ দর্শাতে বলা হয়। এর পরই বিধানসভায় বিজেপি-র মুখ্য সচেতক মনোজ টিগ্গা কথা জানান, ওই চার বিধায়কের সঙ্গে। তাঁরা জানিয়েছেন, এলাকায় রাজনৈতিক কর্মসূচি ছিল তাঁদের। পাশাপাশি নেটওয়ার্কে সমস্যার মতো যান্ত্রিক গোলযোগের জন্য তাঁরা যোগ দিতে পারেননি নাড্ডার ভার্চুয়াল সভায়।

নাড্ডার বৈঠকে যোগ দেননি দার্জিলিঙের বিধায়ক নীরাজ জিম্বা, রানাঘাট দক্ষিণের বিধায়ক মুকুটমণি অধিকারী, ফাঁসিদেওয়ার বিধায়ক দুর্গা মুর্মু এবং কাঁথি উত্তরের বিধায়ক সুমিতা সিনহা। শুক্রবার দুপুর ১টা নাগাদ শুরু হয় সেই বৈঠক। যে যেখানে ছিলেন সেখান থেকেই যোগ দেন তাঁরা। বিধানসভায় উপস্থিত বিধায়করা বিরোধী দলনেতার ঘর থেকে যোগ দেন এই বৈঠকে। আগামী ৯ থেকে ১৫ অগস্ট দেশ জুড়ে একাধিক কর্মসূচি নিয়েছে বিজেপি। ‘হর ঘর তিরঙ্গা’ নিয়েও জোরদার প্রচারে নেমেছে গেরুয়াশিবির। এ দিনের বৈঠকে নাড্ডার বৈঠকের অধিকাংশ বক্তব্যই ছিল ‘হর ঘর তিরঙ্গা’ কেন্দ্রিক। তবে বক্তব্যের শেষে বিধায়কদের কাছ থেকে সমস্যার কথা জানতে চান নাড্ডা। সূত্রের খবর, বাংলার কোনও বিধায়কই তা নিয়ে কিছু বলেননি। পাশাপাশি এই বৈঠকের কয়েক ঘণ্টা পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তা নিয়েও ক্ষোভ জমেছে বাংলার বিধায়কদের মনে।

চার বিধায়কের অনুপস্থিতি নিয়ে জল্পনা ছড়ায় রাজনৈতিক মহলে। বিধানসভার অধিবেশনে মাঝে মধ্যেই আসেন মুকুটমণি অধিকারী। যদিও ঘটনাচক্রে, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর বৈঠকের দিন অনুপস্থিত ছিলেন তিনি। নীরাজ জিম্বার উপস্থিত ছিলেন না মুর্মুর বৈঠকে। কিন্তু বিধায়কদের অনুপস্থিতি নিয়ে জল্পনা উড়িয়ে বিজেপি সূত্রে সাফ জানিয়ে দেওয়া হয়, যান্ত্রিক গোলযোগই তাঁদের যোগ না দেওয়ার প্রধান কারণ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla