Abhishek Banerjee: রামনবমীতে শিব মন্দিরে অভিষেক, তৃণমূলের বাকিদের থেকে ‘ব্যতিক্রমী’ দলের সেকেন্ড-ম্যান

TMC: রামনবমীর দিন সকাল থেকে যখন তৃণমূলের নেতারা একের পর এক রামনবমীর শোভাযাত্রায় অংশ নিচ্ছেন, তখন নিজের সংসদীয় এলাকা ডায়মন্ড হারবারে শিব মন্দিরে গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। লোকসভা ভোটের মুখে রামনবমীর দিনে এই বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

Abhishek Banerjee: রামনবমীতে শিব মন্দিরে অভিষেক, তৃণমূলের বাকিদের থেকে 'ব্যতিক্রমী' দলের সেকেন্ড-ম্যান
অভিষেক বন্দ্যোপাধ্যায়Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2024 | 7:26 PM

কলকাতা: ভোটের মুখে এবারে রাজ্য রাজনীতিতে কিছুটা অন্যরকম ছবি ধরা পড়েছে। রাম-ভাবাবেগে শান দিতে জেলায় জেলায় রামনবমীর অনুষ্ঠানে সামিল হচ্ছেন তৃণমূলের প্রার্থী থেকে শুরু করে ছোট-বড়-মাঝারি সব মাপের নেতারা। ঠিক তখনই এক ব্যতিক্রমী চিত্রও ধরা পড়ল। রামনবমীর দিন সকাল থেকে যখন তৃণমূলের নেতারা একের পর এক রামনবমীর শোভাযাত্রায় অংশ নিচ্ছেন, তখন নিজের সংসদীয় এলাকা ডায়মন্ড হারবারে শিব মন্দিরে গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। লোকসভা ভোটের মুখে রামনবমীর দিনে এই বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

দক্ষিণ ২৪ পরগনা জেলার শিব মন্দির বাবা বড় কাছারির থান। কথিত আছে, এই মন্দির খুব জাগ্রত। ডায়মন্ড হারবারের বিদায়ী সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় আজ সেই শিব মন্দিরে যান। সাংসদ হওয়ার পর অভিষথেক এখানে একটি তোরণও নির্মাণ করে দিয়েছেন। বুধবার দুপুর একটা নাগাদ বড় কাছারির মন্দিরে যান তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড। পুজো দেন বাবা বড় কাছারির থানে। অভিষেককে দেখার জন্য মন্দিরের বাইরে ভিড়ও জমেছিল অনেকের। মন্দিরের বাইরে অপেক্ষারত দর্শনার্থীদের সঙ্গে সেলফিও তোলেন তিনি।

রাজনৈতিক মহলের একাংশের মতে, রামনবমীর দিনে শিব মন্দিরে গিয়ে একটি বার্তা স্পষ্ট করতে চাইলেন তিনি। রামনবমী নিয়ে গেরুয়া শিবিরের তৈরি করা রাজনৈতিক ন্যারেটিভে যে তিনি আদৌ অংশ নিলেন না তিনি, সেটাই কি বুঝিয়ে দিলেন চাইলেন অভিষেক? তিনি ধর্মাচরণে আছেন, কিন্তু ধর্ম নিয়ে রাজনীতিতে নেই, সেটাই কি বার্তা দিতে চাইলেন? অন্তত এমনই মনে করছেন রাজ্য রাজনীতির কারবারিরা।