C V Ananda Bose: রাজ্যপাল বোসের কোচবিহার যাত্রায় ‘না’ নির্বাচন কমিশনের: সূত্র

Coochbehar: ১৯ এপ্রিল প্রথম দফার ভোট রয়েছে বাংলার তিন আসনে। তার মধ্যে অন্যতম কোচবিহার। জানা যাচ্ছে, ভোটের পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতেই কোচবিহার যাত্রার ভাবনা ছিল রাজ্যপাল বোসের। তবে এবার নির্বাচন কমিশন থেকে তাঁর কোচবিহার যাত্রায় 'না' জানিয়ে রাজভবনে চিঠি দেওয়া হয়েছে বলে সূত্র মারফত জানা যাচ্ছে।

C V Ananda Bose: রাজ্যপাল বোসের কোচবিহার যাত্রায় 'না' নির্বাচন কমিশনের: সূত্র
সিভি আনন্দ বোসImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2024 | 5:29 PM

কলকাতা: রাজ্যপাল সি ভি আনন্দ বোসের কোচবিহার যাত্রায় ‘আপত্তি’ নির্বাচন কমিশনের। আগামিকাল সকালে কোচবিহার যাওয়ার কথা ছিল রাজ্যপাল বোসের। পরশু, অর্থাৎ ভোটের দিন বিকেলে আবার কলকাতায় ফেরার কথা ছিল। তবে নির্বাচন কমিশন থেকে ইতিমধ্যেই চিঠি পাঠানো হয়েছে রাজ্যপালের কাছে। সূত্রের খবর, রাজভবনে পাঠানো ওই চিঠিতে রাজ্যপাল বোসকে এখন কোচবিহার না যাওয়ার জন্য কমিশন। উল্লেখ্য, পরশু (১৯ এপ্রিল) প্রথম দফার ভোট রয়েছে বাংলার তিন আসনে। তার মধ্যে অন্যতম কোচবিহার। জানা যাচ্ছে, ভোটের পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতেই কোচবিহার যাত্রার ভাবনা ছিল রাজ্যপাল বোসের। তবে এবার নির্বাচন কমিশন থেকে তাঁর কোচবিহার যাত্রায় ‘না’ জানিয়ে রাজভবনে চিঠি দেওয়া হয়েছে বলে সূত্র মারফত জানা যাচ্ছে।

উল্লেখ্য, এবারের লোকসভা নির্বাচনে বাংলার বিয়াল্লিশটি আসনের মধ্যে অন্যতম চর্চিত আসন কোচবিহার। হাইভোল্টেজ কেন্দ্র। এর আগে একুশের বিধানসভা ভোটের সময় উত্তপ্ত হয়েছিল কোচবিহারের শীতলকুচি। সেই ঘটনাকে কেন্দ্র করে রাজনীতির জল বহুদূর গড়িয়েছে। সূত্রের খবর, এবারের লোকসভা ভোটের দিন কোচবিহারের বাস্তব চিত্র কেমন থাকছে, তা দেখতেই রাজ্যপাল সিভি আনন্দ বোসের সেখানে যাওয়ার কথা ছিল। কিন্তু বুধবার বিকেলেই জানা যায়, কমিশনের থেকে রাজ্যপালের কাছে চিঠি পাঠিয়ে এখনই কোচবিহার যেতে বারণ করা হয়েছে।

এর আগে পঞ্চায়েত ভোট পর্বেও রাজ্যপাল সিভি আনন্দ বোস বিভিন্ন জেলায় জেলায় ঘুরেছেন। যেখানে যেখানে অশান্তি কিংবা গোলমালের অভিযোগ পেয়েছেন, সেখানেই পৌঁছে গিয়েছিলেন তিনি। এমনকী রাজভবনে চালু করা হয়েছিল পিস রুম। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আমজনতা সেখানে ফোন করে নিজেদের অভিযোগের কথা জানাতে পারছিলেন।