Teacher Recruitment: দীপাবলির আগেই সুখবর, রাজ্যে প্রায় ২২ হাজার শিক্ষক নিয়োগে ছাড়পত্র

Teacher Recruitment: স্কুল শিক্ষা দফতর সূত্রে খবর, নবম-দশম স্তরে ১৩৮৪২, একাদশ-দ্বাদশ স্তরে ৫৫২৭ সহ-শিক্ষকের পদ ফাঁকা রয়েছে। একইসঙ্গে প্রধান শিক্ষক নিয়োগের জন্য ২৩২৫টি শূন্যপদ রয়েছে।

Teacher Recruitment: দীপাবলির আগেই সুখবর, রাজ্যে প্রায় ২২ হাজার শিক্ষক নিয়োগে ছাড়পত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 12, 2022 | 10:17 PM

কলকাতা: জারি হয়েছে প্রাথমিকে নিয়োগের (Primary Teacher Recruitment) বিজ্ঞপ্তি। ডিসেম্বরের ১১ তারিখ হতে চলেছে টেট (TET Exam)। এমনকী প্রশিক্ষণপ্রাপ্তদের পাশাপাশি যাঁরা বর্তমানে প্রশিক্ষণ নিচ্ছেন তাঁরা এবারের নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন বলে জানিয়েছে রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদ (Primary Education Board)। এবার দীপাবলির (Diwali) আগেই ফের শোনা গেল সুখবর। শিক্ষক নিয়োগে সবুজ সংকেত অনগ্রসর শ্রেণি কল্যাণ দফতরের। নিয়ম মেনে ফাঁকা পদের তালিকা পাঠিয়ে দেওয়া হল মধ্যশিক্ষা পর্ষদকে। নবম-দশম ও একাদশ-দ্বাদশ স্তরে নিয়োগের ক্ষেত্র পুরোদস্তুরভাবে তৈরি হয়ে গিয়েছে বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, মোট শূন্যপদের সংখ্যা প্রায় ২২ হাজার। 

স্কুল শিক্ষা দফতর সূত্রে খবর, নবম-দশম স্তরে ১৩৮৪২, একাদশ-দ্বাদশ স্তরে ৫৫২৭ সহ-শিক্ষকের পদ ফাঁকা রয়েছে। একইসঙ্গে প্রধান শিক্ষক নিয়োগের জন্য ২৩২৫টি শূন্যপদ রয়েছে। মোট ২১৬৯৪ শূন্যপদে নিয়োগের জন্য ছাড়পত্র পেল মধ্যশিক্ষা পর্ষদ। স্কুল শিক্ষা কমিশনার মারফত মধ্যশিক্ষা পর্ষদের কাছে এই তথ্য পৌঁছেছে। এবার মধ্যশিক্ষা পর্ষদ জানাবে এসএসসিকে। সমস্ত বিষয়-বিধি খতিয়ে দেখে পরবর্তীতে বিজ্ঞাপন দেবে স্কুল সার্ভিস কমিশন।

সূত্রের খবর, নতুন করে শিক্ষক নিয়োগের জন্য শূন্যপদের তালিকা তৈরি করে রোস্টার তৈরি করার জন্য অনগ্রসর শ্রেণি কল্যাণ দফতরকে পাঠিয়েছিল মধ্যশিক্ষা পর্ষদ। তফশিলি জাতি, উপজাতি, ওবিসি এ, ওবিসি বি ক্যাটাগরিগুলিতে কত সংখ্যক শূন্যপদ থাকবে তার তালিকা তৈরির জন্যই অনগ্রসর শ্রেণি কল্যাণ দফতরকে পাঠানো হয়েছিল। তাই এবার চূড়ান্ত হয়ে গেল। সেই শূন্যপদের রোস্টারই তৈরি করে বুধবার পাঠানো হল মধ্যশিক্ষা পর্ষদকে। এখন অপেক্ষা বিজ্ঞপ্তির।