Kolkata Flight: হঠাৎ নিভে গেল ককপিটের ডিসপ্লে, বন্ধ হয়ে গেল সব সঙ্কেত, কলকাতার বিমানবন্দরে যোগাযোগ পাইলটের

Kolkata Airport: অ্যালায়েন্স এয়ারলাইন্সের ৯আই ৭৪৫ বিমানটি কলকাতার আকাশে প্রযুক্তিগত সমস্যার মুখে পড়েছিলেন বলে জানা গিয়েছে। ঝুঁকি বাড়তে পারে দেখেই পাইলট কলকাতার এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন ও বিমানটিকে কলকাতা বিমানবন্দরে অবতরণ করানোর জন্য অনুমতি চান।

Kolkata Flight: হঠাৎ নিভে গেল ককপিটের ডিসপ্লে, বন্ধ হয়ে গেল সব সঙ্কেত, কলকাতার বিমানবন্দরে যোগাযোগ পাইলটের
ফাইল ছবিImage Credit source: Pixabay
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2024 | 9:36 AM

কলকাতা: কলকাতার আকাশে বিপদের পর বিপদ। বৃহস্পতিবার বিকেলে ভুবনেশ্বর বিমানবন্দর থেকে ওড়ার পরই বড়সড় বিপদের মুখে পড়ে অ্য়ালায়েন্স এয়ারলাইন্সের একটি বিমান। রউরকেল্লা যাওয়ার কথা ছিল বিমানটির। বিমানটি যখন কলকাতার কাছাকাছি, সেই সময় হঠাৎ ককপিটের সব ডিসপ্লে বন্ধ হয়ে যায়। ককপিটে যে সব সঙ্কেত দেখে বিমান এগিয়ে নিয়ে যান পাইলট ও তাঁর সহকারী, সেগুলো সবই বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়ে বিমানটি। সেই সময় বিমানে ছিলেন ৬৭ জন যাত্রী ও চারজন কেবিন ক্রু। কোনও ক্রমে কলকাতা বিমানবন্দরের সঙ্গে যোগাযোগ করতে সমর্থ হন পাইলট।

বৃহস্পতিবার যখন ঘটনাটি ঘটে ঘড়ির কাঁটায় তখন বিকেল ৪ টে ৪০ মিনিট। ককপিটে ডিসপ্লের একাধিক সঙ্কেত দেখতে না পাওয়ায় বিমানটি কলকাতা বিমানবন্দরে ঘুরিয়ে জরুরি ভিত্তিতে অবতরণ করানো হয়। ফলে রক্ষা পান যাত্রীরা।

অ্যালায়েন্স এয়ারলাইন্সের ৯আই ৭৪৫ বিমানটি কলকাতার আকাশে প্রযুক্তিগত সমস্যার মুখে পড়েছিলেন বলে জানা গিয়েছে। ঝুঁকি বাড়তে পারে দেখেই পাইলট কলকাতার এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন ও বিমানটিকে কলকাতা বিমানবন্দরে অবতরণ করানোর জন্য অনুমতি চান। সেই মতো অনুমতি মিললে ৬৭ জন যাত্রী এবং চারজন কেবিন ক্রু নিয়ে বিমানটি কলকাতা বিমানবন্দরে অবতরণ করে।

এই খবরটিও পড়ুন

পরবর্তী সময়ে বিমানটি ২৭ নম্বর বে- তে পার্ক করানো হয়। বিমান থেকে সমস্ত যাত্রীদের নীচে নামিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। যান্ত্রিক ত্রুটি মেরামতির পর সেই বিমানটি রউরকেল্লার উদ্দেশে রওনা হয়। বিমানবন্দর সূত্রে খবর, নিরাপদেই পৌঁছেছে ওই বিমান।