দ্বিতীয় ডোজ়কে বারবার ফাঁকি! ৩ দিনে ৪০ জন আক্রান্ত নিউটাউনের এনএসজি ব্যারাকে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঋদ্ধীশ দত্ত

Updated on: Sep 13, 2021 | 6:55 PM

Covid 19 Vaccine: সূত্রের খবর, শেষ ৩ দিনে ওই ব্যারাকের ৪০ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। যা দেখার পর চক্ষু রীতিমতো চড়কগাছ স্বাস্থ্য দফতরের।

দ্বিতীয় ডোজ়কে বারবার ফাঁকি! ৩ দিনে ৪০ জন আক্রান্ত নিউটাউনের এনএসজি ব্যারাকে
ভ্যাকিসনের দু'টি ডোজ় নেওয়ার পরও আক্রান্ত এনএসজি-র সদস্যরা। প্রতীকী ছবি

কলকাতা: যে কোনও আপাতকালীন পরিস্থিতি, বা জঙ্গি হামলার থেকে তাঁরাই রক্ষা করেন দেশকে। গোটা ভারতের সর্বাধিক প্রশিক্ষণপ্রাপ্ত জওয়ান তাঁরা। কিন্তু ভ্যাকসিনের দু’টি ডোজ় নেওয়ার পরও তাঁরা এড়াতে পারলেন না ভাইরাসের ছোঁয়াচ। খোদ কলকাতার বুকে রাজারহাট-নিউটাউন এনএসজি-র ব্যারাকে এ বার হানা দিয়েছে কোভিড ১৯। সূত্রের খবর, শেষ ৩ দিনে ওই ব্যারাকের ৪০ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। যা দেখার পর চক্ষু রীতিমতো চড়কগাছ স্বাস্থ্য দফতরের।

রাজ্যের স্বাস্থ্য দফতর সূত্রে খবর, গত শনিবার থেকে যে ৪০ জন আক্রান্ত হয়েছেন, তাঁদের সকলেই গোড়ার দিকেই ভ্যাকিসের দু’টি ডোজ় নিয়ে নিয়ে ফেলেছিলেন। ন্যাশনাল সিকিউরিটি গার্ড হওয়ার সৌজন্যে আমজনতার তুলনায় তাঁরা আগেই টিকা পান। কিন্তু তা সত্ত্বেও সংক্রমণের হার কমেনি। স্বাস্থ্য দফতরের সূত্র মারফৎ জানা গিয়েছে, গত শনিবার এই বারাকে ১৪ জন, রবিবার ৭ জন ও সোমবার ১৯ জন আক্রান্ত হয়েছেন। গত তিন দিন ধরে সংক্রমণ এহেন উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ায় দুশ্চিন্তার মধ্যে রয়েছে স্বাস্থ্য ভবনও।

ঘটনার কথা জানার পরই দ্রুত সক্রিয় হয়েছে রাজ্য স্বাস্থ্য দফতরও। ইতিমধ্যেই স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে ব্যারাকে কোয়েরেন্টাইন সেন্টার খোলার কথা বলা হয়েছে। আক্রান্ত সকলকেই রাখা হয়েছে কোয়ারেন্টাইন সেন্টারে। সূত্রের খবর, আক্রান্ত ব্যক্তিদের নমুনা প্রথমে ভাঙড়ের ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে পাঠানো হয়েছিল। সেখান থেকে ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজে তা পাঠানো হয়। ডায়মন্ড হারবারের মেডিক্যাল কলেজে নমুনা পরীক্ষা হলে তা পজিটিভ আসে।

আরও পড়ুন: Covid Vaccine: একশোয় একশো প্রথম ডোজ় পেল ৩ রাজ্য ও ৪ কেন্দ্রশাসিত অঞ্চল

তবে সংক্রমণের এই তথ্য প্রকাশ্যে আসার পরই মারাত্মক চাঞ্চল্য ছড়িয়েছে গোটা ব্যারাক জুড়ে। কেননা জানা গিয়েছে, এই ব্যারাকে মোট ৩৯৮ জন থাকেন। যাঁদের প্রত্যেককে কোভ্যাক্সিনের উভয় ডোজ় দেওয়া হয়ে গিয়েছিল। এবং যারা যারা আক্রান্ত হয়েছেন তাঁদের প্রত্যেককেই কোভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ়ও দেওয়া হয়ে গিয়েছিল। সেই কারণে ঘটনার কথা জানার পরই নড়েচড়ে বসেছে স্বাস্থ্য দফতর।

আরও পড়ুন: বীরভূমে তৃণমূল কর্মীকে গ্রেফতার করল CBI, সবমিলিয়ে রাজ্যে ধৃত ১৯

উদ্বেগ আরও কয়েক গুণে বাড়ছে কারণ নতুন করোনার নতুন স্ট্রেনের আশঙ্কা কোনও ভাবেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না। দুই ডোজ় নেওয়ার পরও এক সঙ্গে এতজন আক্রান্ত হওয়ার ঘটনা এই রাজ্যে আগে কখনও দেখা যায়নি। ঠিক যখনই করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা শহরবাসীকে ঘিরে ধরছে, এবং সংক্রমণের হারও লাগাতার বৃদ্ধি পাচ্ছে, তখনই এই প্রবণতার নেপথ্যে ভাইরাসের নতুন প্রজাতি থাকলেও থাকতে পারে, এমন সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না স্বাস্থ্য ভবনের কর্তারা।

আরও পড়ুন: Bhabanipur By-Election: একবালপুরের মসজিদে ইমামদের সঙ্গে বৈঠক মমতার, সঙ্গে গেলেন ফিরহাদও

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla